বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ভুয়ো পরীক্ষার্থী! সরকারকে চিঠি বাংলা পক্ষের
কনস্টেবল নিয়োগের পরীক্ষায় আরও ভুয়ো পরীক্ষার্থীর আশংকা, প্রতীকী ছবি : এএনআই (ANI)
কনস্টেবল নিয়োগের পরীক্ষায় আরও ভুয়ো পরীক্ষার্থীর আশংকা, প্রতীকী ছবি : এএনআই (ANI)

কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ভুয়ো পরীক্ষার্থী! সরকারকে চিঠি বাংলা পক্ষের

  • চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে রাজ্যের বাসিন্দাদের। কনস্টেবল নিয়োগের পরীক্ষা নিয়ে স্বরাষ্ট্রসচিবকে চিঠি বাংলা পক্ষের।

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষায় অসৎ উপায় অবলম্বন করার অভিযোগে জেলা থেকে বেশ কয়েকজন অভিযুক্তদের গ্রেফতার করেছিল রাজ্য পুলিশ।

অভিযোগ উঠেছে, কেউ অন্যের হয়ে পরীক্ষায় বসেছিল, তো কেউ বৈদ্যুতিন যন্ত্র ব্যবহার করতে গিয়ে পরীক্ষকদের হাতে ধরা পড়েছে। এবার কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ধরা পড়া ভুয়ো ও অবৈধ উপায় পরীক্ষা দেওয়ার অভিযুক্তেদের বিরুদ্ধে খড়গহস্ত হল বাংলা পক্ষ। 

অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ ছাড়াও রাজ্যের নাগরিকদের চাকরির ক্ষেত্রে অগ্রাধিকারের দাবিতে রাজ্যের স্বরাষ্ট্রসচিব জে পি গোপালিকাকে স্মারকলিপি জমা দিয়েছে রাজ্যের সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠান বাংলা পক্ষ।

গত ২৬ সেপ্টেম্বর নিয়োগের পরীক্ষা চলাকালীন বেশ কিছু অবৈধ পরীক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ভিন রাজ্যের বাসিন্দা অনেকেই এই পরীক্ষায় বসেছিলেন। প্রথমেই চিঠিতে পুলিশের তৎপরতাকে অভিনন্দন জানিয়েছে এই সংগঠন। তবে সংগঠনের আশঙ্কা, প্রচুর সংখ্যাক অবৈধ ও ভুয়ো পরীক্ষার্থী এই পরীক্ষায় ভুয়ো পরিচয় দিয়ে পরীক্ষা দিয়ে থাকতে পারেন। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবিও জানিয়েছে এই সংগঠন।

এছাড়াও তাঁরা স্বরাষ্ট্রসচিবের কাছে প্রত্যেক অবৈধ পরী চিহ্নিত করে তাঁদের পরীক্ষা বাতিল করার আবেদন জানিয়েছেন। যাতে অভিযুক্তরা পরবর্তী পরীক্ষার ধাপগুলোয় কোনওভাবেই উত্তীর্ণ হতে না পারে। সেক্ষেত্রে বাংলার নাগরিকদের চাকরি পাওয়ার সুযোগ আরও বাড়বে বলে দাবি বাংলা পক্ষের।

বন্ধ করুন