বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Santanu Banerjee: ২ মেয়ের চাকরি হয়েছিল, আরও কিনতে হুগলির সেই TMC নেতাই শান্তনুকে দেন ১ কোটি ৪০ লক্ষ টাকা!

Santanu Banerjee: ২ মেয়ের চাকরি হয়েছিল, আরও কিনতে হুগলির সেই TMC নেতাই শান্তনুকে দেন ১ কোটি ৪০ লক্ষ টাকা!

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। (PTI)

নেতার দাবি, টাকা দিলেও কারও চাকরি করে দেননি শান্তনু। গ্রেফতার হওয়ার আগে এ নিয়ে তাঁর সঙ্গে একাধিকবার যোগযোগ করেন। কিন্তু কোনও সুরাহা হয়নি।

টাকার অঙ্ক ১ কোটি ৪০ লক্ষ। এই টাকা দেওয়া হয়েছিল মোট ২৬ জন চাকরি প্রার্থীর জন্য। তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে এই টাকা দিয়েছিলেন হুগলির তৃণমূল নেতা গুণধর খাঁড়ার। ইডি সূত্রে খবর, হাই কোর্টের নির্দেশে ২৬৯ জনের চাকরি যায়। সেই তালিকায় তাঁর দুই মেয়েও ছিলেন। চলতি সপ্তাহেই গুণধরকে ডেকে জিজ্ঞাসাবাদ করে ইডি। জানতে পারে চাকরি কিনতে ওই পরিমাণ টাকা শান্তনুকে দিয়েছিলেন গুণধর। আবারও বৃহস্পতিবার অর্থাৎ আজ তাঁকে তলব করেছে।

গুনধরের দাবি, টাকা দিলেও কারও চাকরি করে দেননি শান্তনু। গ্রেফতার হওয়ার আগে এ নিয়ে তাঁর সঙ্গে একাধিকবার যোগযোগ করেন। কিন্তু কোনও সুরাহা হয়নি। ইডি সূত্রে খবর, শান্তনু এই টাকা নেওয়ার দাবি অস্বীকার করেছেন। তাঁর অভিযোগ, তাঁকে ফাঁসানো হচ্ছে।

ইডি জানাচ্ছে, প্রাইমারি ও আপার প্রাইমারিতে চাকরি দেওয়ার জন্য শান্তনুকে টাকা দেন তিনি। দু'টি ক্ষেত্রে দরও ছিল পৃথক পৃথক। ১০ লক্ষ বা তার বেশিও টাকা নেওয়া হতো চাকরি দেওয়া জন্য। ইডির জিজ্ঞাসাবাদে গুণধর জানিয়েছেন, প্রাইমারিতে চাকরির জন্য ৭ জন এবং আপার প্রাইমারিতে চাকরির জন্য ১৯ জনের টাকা শান্তনুকে দিয়েছিলেন তিনি। সূত্র বলছে, ওই তালিকায় শান্তনুর আত্মীয়ও ছিল।

(পড়তে পারেন। শান্তনুর কীর্তি, চাকরি দেওয়ার নামে তুলেছিলেন ১ কোটি ৪০ লাখ, বিস্ফোরক দাবি ইডির। তার সম্পর্কে বিস্ফোরক অভিযোগ আদালতে পেশ করল ইডি।)

কেন হঠাৎ গুণধরের খোঁজ করল ইডি? চলতি বছরের জানুয়ারি মাসে শান্তনুর বলাগড়ের বাড়িতে গিয়ে তল্লাশি চালায় ইডি। সেই সময় উদ্ধার হয় ৩০০ জনের তালিকা। ইডির দাবি, সেই তালিকায় নাম থাকা বেশ কয়েক জনের চাকরি হয়েছে। কিন্তু এর পর ইডি জানাতে পারে চাকরি দেওয়ার জন্য আরও ২৬ জনের কাছ থেকে টাকা নিয়েছিলেন রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের কর্মী তথা তৃণমূল যুব নেতা শান্তনু। কে দিয়েছিল সেই টাকা খুঁজে বার করে গিয়ে হুগলির তৃণমূল নেতা গুণধর খাঁড়ার খোঁজ পায় ইডি।

 

বাংলার মুখ খবর

Latest News

টসে জিতল Texas Super Kings , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.