বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হতে পারে, চলছে প্রক্রিয়া
পার্থ চট্টোপাধ্যায়।

SSC Scam: পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হতে পারে, চলছে প্রক্রিয়া

  • স্কুল সার্ভিস কমিশন মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। বিচারপতি তখন জানিয়েছিলেন, সিবিআই যদি মনে করে রাজনৈতিক ব্যক্তিদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। কলকাতা হাইকোর্টের ওই নির্দেশের পই স্কুল সার্ভিস দুর্নীতির তদন্ত করছে সিবিআই –ইডি।

স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির অভিযোগ। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার ২০ কোটি টাকা নগদ। রাতভর জেরা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (‌ইডি)‌ আধিকারিকদের। এই পরিস্থিতিতে রাজ্য মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হতে পারে তৃণমূল কংগ্রেসের মহাসচিব তথা শিল্প–বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বলে সূত্রের খবর। এমনকী তৃণমূল কংগ্রেস শীর্ষ নেতৃত্বের সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে সরানো হতে পারে।

কেন এমন সিদ্ধান্ত হতে চলেছে?‌ জানা গিয়েছে, পার্থ ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির পর ২০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে। তাতে দলের অনেকের মত, গোটা অভিযোগের পরিধিতে নগদ টাকা এবং মহিলা যোগ ঢুকে পড়েছে। সাধারণ মানুষ পার্থবাবুকে নিয়ে সমালোচনা করতে শুরু করেছে। এই অবস্থায় পার্থবাবুকে মন্ত্রিসভায় রেখে দিলে সরকার এবং দলের ভাবমূর্তি নষ্ট হবে। তাই নিজেকে নির্দোষ প্রমাণ করে ফিরে আসুন তিনি চাইছেন দলের অনেকেই।

উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশন মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। বিচারপতি তখন জানিয়েছিলেন, সিবিআই যদি মনে করে রাজনৈতিক ব্যক্তিদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। কলকাতা হাইকোর্টের ওই নির্দেশের পই স্কুল সার্ভিস দুর্নীতির তদন্ত করছে সিবিআই –ইডি।

ঠিক কী করেছে ইডি?‌ এক, সারারাত নাকতলার বাড়িতে ছিলেন ইডি আধিকারিকরা। দুই, পার্থ চট্টোপাধ্যায়কে ম্যারাথন জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা। তিন, স্কুল সার্ভিস কমিশন এবং প্রাথমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন কর্তাদের বাড়িতে তল্লাশি চালায় ইডি। চার, পার্থবাবুর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে ২০ কোটি টাকা উদ্ধার করা হয়। পাঁচ, আজ বেলঘরিয়ায় এই অর্পিতার তিনটি বিপুল সস্পত্তির হদিশ মেলে।

বন্ধ করুন