বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করল ইডি, ৪৮ ঘন্টার মধ্যে দ্বিতীয়বার
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করল ইডি, ৪৮ ঘন্টার মধ্যে দ্বিতীয়বার

  • আজই তাঁকে ইডির পক্ষ থেকে নোটিশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

দু’দিন আগেই ৯ ঘন্টা সময় কাটিয়েছেন ইডি’‌র সঙ্গে। তারপরও মেলেনি সমাধানসূত্র। তাই আবার তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। আগের সেই জিজ্ঞাসাবাদের ৪৮ ঘণ্টা না পেরতেই ফের তলব করা হল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আজই তাঁকে ইডির পক্ষ থেকে নোটিশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এই খবর প্রকাশ্যে আসতেই তীব্র আলোড়ন পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে।

ইডি সূত্রে খবর, কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত অনেক প্রশ্নের উত্তর পাননি তদন্তকারী আধিকারিকেরা। ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদে উঠে আসেনি সমাধানসূত্র। যদিও ইডি’‌র জিজ্ঞাসাবাদের পর তিনি সংবাদমাধ্যমের সামনে দাবি করেছিলেন, সব প্রশ্নেরই উত্তর দিয়েছেন তিনি। কিন্তু অভিষেকের সেইসব উত্তরে সন্তুষ্ট নয় ইডি। তাই ফের তলব করে প্রশ্ন করতে চান আধিকারিকেরা।

উল্লেখ্য, একা অভিষেক বন্দ্যোপাধ্যায় নয় তাঁর স্ত্রী রুজিরাকেও তলব করা হয়েছিল। গত ১ সেপ্টেম্বর অভিষেক–পত্নী রুজিরা নারুলাকে ডেকে পাঠানো হয়েছিল। তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণ দেখিয়ে হাজিরা দেননি রুজিরা। কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য আর্জি জানিয়েছিলেন রুজিরা। কিন্তু অভিষেক নয়াদিল্লি যান এবং ইডি’‌র মুখোমুখি হন।

একুশের নির্বাচনের আগে কয়লা কাণ্ডে খোদ অভিষেকের বাসভবনে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআইয়ের গোয়েন্দারা। গত সোমবার নয়াদিল্লিতে জামনগরে ইডি অফিসে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। সকাল ১১টায় অফিসে প্রবেশ করেন তিনি। আর রাত ৮টা নাগাদ বেরোন সেখান থেকে। এবার ফের তলব।

বন্ধ করুন