বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Narada Case: সিবিআইয়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে তৃণমূল সাংসদ, কী দাবি অপরূপা পোদ্দারের?

Narada Case: সিবিআইয়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে তৃণমূল সাংসদ, কী দাবি অপরূপা পোদ্দারের?

আরামবাগের তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দার। ছবি সৌজন্য–এএনআই।

এই ঘটনায় কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। আর কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তারপর কালের গতিতে সময় কেটে গেলেও তদন্ত শেষ হয়নি। তাই সিবিআইয়ের দায়ের করা এফআইআর থেকে নাম বাদ দেওয়ার দাবি করেন অপরূপা পোদ্দার। এই দাবি নিয়ে আবেদন করা হয়েছে।

রাজ্য–রাজনীতিতে এখন হঠাৎ তেড়েফুঁড়ে উঠেছেন আরামবাগের তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দার। শুভেন্দু অধিকারীকে তুলোধনা করা থেকে শুরু করে দণ্ডিকাটা নিয়ে বিতর্কিত মন্তব্য করতে শোনা গিয়েছে তাঁর মুখে। এবার নারদ মামলা নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন এই তৃণমূল কংগ্রেস সাংসদ। আর সরাসরি সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ তুললেন তিনি। এই রাজ্যে ইডি–সিবিআই যখন বাড়তি সক্রিয়তা দেখাচ্ছে তখন এমন মামলা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ আজ, মঙ্গলবার নারদ মামলার এফআইআর থেকে নাম বাদ ও রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দার। সাংসদের এই মামলা গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। যার শুনানি হওয়ার সম্ভাবনা বৃহস্পতিবার। সিবিআই নানা মামলার দায়িত্ব পেলেও তদন্ত শেষ করে উপযুক্ত প্রমাণ আদালতে তুলে দিতে পারছে না বলেই অভিযোগ। নারদ মামলা তার অন্যতম। যার তদন্তই শেষ করতে পারেনি সিবিআই। তাই আজ সরাসরি সিবিআইয়ের বিরুদ্ধেই আদালতে হলফনামা জমা দিলেন অপরূপা।

আর কী জানা যাচ্ছে?‌ নারদ মামলায় অভিযুক্ত তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার বলে সিবিআই দাবি করেছিল। ২০১৪ সালে নারদ কাণ্ডের স্টিং অপারেশন করেছিলেন ম্যাথিউস স্যামুয়েল। সেখানের ভিডিয়ো–তে বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস নেতা– নেত্রীর টাকা নেওয়ার ছবি ফুটে ওঠে। এই ঘটনায় কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। আর কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তারপর কালের গতিতে সময় কেটে গেলেও তদন্ত শেষ হয়নি। তাই সিবিআইয়ের দায়ের করা এফআইআর থেকে নাম বাদ দেওয়ার দাবি করেন অপরূপা পোদ্দার।

ঠিক কী অভিযোগ সাংসদের?‌ এই নারদ মামলা নিয়ে সাংসদ অপরূপা পোদ্দারের অভিযোগ, সিবিআই এখনও তদন্ত শেষ করতেই পারেনি। আর এটা নিয়ে রাজনৈতিক ফায়দা তোলা হচ্ছে। তাই এবার এফআইআর থেকে নিজের নাম বাদ দেওয়া এবং রক্ষাকবচের আবেদন করা হয়েছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে আবেদন করেছেন অপরূপা পোদ্দার। ইতিমধ্যেই কয়েকজন মারা গিয়েছেন, যাঁদের নাম এফআইআর–এ ছিল। কিন্তু তারপরও তদন্ত শেষ হয়নি। তাই এই দাবি নিয়ে আবেদন করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

লুলিয়ার জন্মদিনেই সম্পর্কতে সিলমোহর দিলেন সলমন? একফ্রেমে গোটা 'খান'-দান 'এখনকার কাজের থেকে অনেক এগিয়ে...', থ্রিলার দেখতে এসে পরিচালকের প্রশংসায় শতরূপ মাথা পিছু স্বাস্থ্যখাতে মাত্র ৬৩৮ টাকা বরাদ্দ! বাজেট দেখে চটলেন চিকিৎসকদের একাংশ এই বছর দেশে Census হবে? বাজেটে মিলল বড় ইঙ্গিত লিথিয়াম, কোবাল্ট, নিকেলের মতো খনিজ উৎপাদন ও পুনর্ব্যবহার করবে ভারত বাজেটে আমদানি শুল্ক কমালো সরকার, ৪১৮ কোটি টাকা সাশ্রয় হবে Apple-র মুম্বইয়ে আলিশান বাংলো কিনলেন মাধবন, দাম শুনলে অবাক হবেন, দেখুন ছবি অভিষেক অলিম্পিক্সেই নজর কাড়লেন অঙ্কিতা, কলকাতায় জন্ম,জানেন এই তীরন্দাজের পরিচয়? করছাড় দেওয়ায় ৭০০০ কোটি রাজস্ব কম আয় হবে সরকারের, অকপট সীতারামন Sawan 2024: শ্রাবণ মাসে সবুজ রঙের বিশেষ গুরুত্ব রয়েছে, জেনে নিন এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.