বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতায় অটিজম আক্রান্ত যুবককে রাস্তায় ফেলে মার, অভিযুক্তদের ধরতে ব্যর্থ পুলিশ

খাস কলকাতায় অটিজম আক্রান্ত যুবককে রাস্তায় ফেলে মার, অভিযুক্তদের ধরতে ব্যর্থ পুলিশ

অটিজম আক্রান্ত যুবককে রাস্তায় ফেলে বেধড়ক মারধর। প্রতীকী ছবি।

বাড়ি ফিরে পরিবারের সদস্যদের জানালে টালিগঞ্জ থানায় ওই চারজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন আক্রান্তের বাবা। ওই যুবকের হাত, মুখ–সহ শরীরের নানা জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। আক্রান্ত যুবক পশ্চিমবঙ্গ অটিজম সোসাইটিতে কর্মরত। কিন্তু যখন ওই যুবককে মারধর করা হচ্ছে তখন কেউ এগিয়ে আসেননি সাহায্য করতে।

খাস কলকাতায় অটিজম আক্রান্ত যুবককে মারধর করার অভিযোগ উঠল। রবিবার রাতে রীতিমতো রাস্তায় ফেলে বেধড়ক মারধর করা হল তাঁকে বলে অভিযোগ। এই ঘটনা নিয়ে টালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের হয়েছে। কয়েকদিন ধরে ওই যুবককে কয়েকজন বিরক্ত করছিল। যারা বিরক্ত করছিল তারা ঝুপড়িবাসী। তারাই ওই যুবককে এলাকা দিয়ে যাওয়ার সময় হেনস্থা করে। আর নানা অশ্লীল অঙ্গভঙ্গি করে। তারপর গালিগালাজ করে ছেড়ে দেওয়ার জন্য শর্ত দেয়। কিন্তু সেই শর্তে রাজি না হওয়ায় অটিজম আক্রান্ত যুবককে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। এই ঘটনায় এলাকায় আলোড়ন ছড়িয়ে পড়েছে।

এদিকে আক্রান্ত যুবকের পরিবারের অভিযোগ, রাস্তা আটকে ওই যুবককে নাচতে বলে অভিযুক্তরা। তাঁকে ছেড়ে দেওয়ার এটাই শর্ত ছিল। কিন্তু এই শর্ত না শোনায় ব্যাপক মারধর করা হয়। চারজন যুবক মিলে তাঁকে মারধর করে বলে টালিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বাড়ির সদস্যরা। এই ঘটনাটি ঘটেছে রাসবিহারী মোড়ে। ওই আক্রান্ত যুবক টালিগঞ্জের এমআর বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে, পশ্চিমবঙ্গ অটিজম সোসাইটি। যদিও আজ, সোমবার সকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি টালিগঞ্জ থানার পুলিশ বলে খবর।

অন্যদিকে পুলিশ সূত্রে খবর, আক্রান্ত যুবক চেতলার বাসিন্দা। কিন্তু রাতে তিনি হেঁটে সার্দান অ্যাভিনিউয়ের দিকে যাচ্ছিলেন। রাসবিহারী মোড়ে তাঁর পথ আটকায় চার অভিযুক্ত। আর অটিজম আক্রান্ত ওই যুবককে রাস্তার মধ্যে নাচতে বলে হেনস্থা করতে থাকে। ওই যুবক রাজি না হওয়ায় তাঁকে মারধর করা হয়। বাড়ি ফিরে পরিবারের সদস্যদের জানালে টালিগঞ্জ থানায় ওই চারজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন আক্রান্তের বাবা। ওই যুবকের হাত, মুখ–সহ শরীরের নানা জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। আক্রান্ত যুবক পশ্চিমবঙ্গ অটিজম সোসাইটিতে কর্মরত। কিন্তু যখন ওই যুবককে মারধর করা হচ্ছে তখন কেউ এগিয়ে আসেননি সাহায্য করতে।

আরও পড়ুন:‌ জেতা আসনে পরাজয় কেন?‌ বিজেপির পর্যালোচনা বৈঠকে বাকযুদ্ধে জড়াল সুকান্ত–দিলীপ

কে, কি ঠিক বলছেন?‌ অটিজম আক্রান্ত ওই যুবকের নাম অমিত্রজিৎ বিশ্বাস। তিনি সংবাদমাধ্যমে বলেন, ‘‌আমি হেঁটে রাসবিহারী যাচ্ছিলাম। চারটে ছেলে আমাকে নাচতে বলে পথ আটকায়। আমি তাদেরকে পথ ছাড়তে বলি। এমনকী পুলিশে জানাব বলি। কিন্তু ওরা কোনও কথা না শুনে আমাকে খুব মেরেছে।’‌ পুলিশ সূত্রে খবর, সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা চলছে। তদন্ত করা হচ্ছে। আর এই নিয়ে পশ্চিমবঙ্গ অটিজম সোসাইটির ডিরেক্টর ইন্দ্রাণী বসু বলেন, ‘ছেলেটির অটিজম সমস্যা আছে। তবে এখন শারীরিক প্রতিবন্ধকতা অনেকটা কাটিয়ে উঠেছেন। এমন ঘটনা কিছুতেই মেনে নেওয়া হবে না। যে ছেলেগুলি তাঁকে হেনস্থা করেছে, তাদের মানসিক সমস্যা আছে। আমরা বিষয়টি নিয়ে প্রশাসনকে চিঠি দেব। এটা শুধু শারীরিক আঘাত নয়। এতে ডিপ্রেশন বাড়ে।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মুসলিম পক্ষের আবেদন খারিজ HC-র, জ্ঞানবাপীর বেসমেন্টে জারি থাকবে হিন্দুদের পুজো শনি আর শুক্রের বিরাট যোগ, এত দিন অপেক্ষার পরে এবার ভাগ্য উজ্জ্বল এই সব রাশির ‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.