বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Transfer of BDO: বিডিওর বদলিতে ফুঁপিয়ে কান্না তৃণমূল বিধায়কের, ‘কাটমানি’ খোঁচা বিজেপির

Transfer of BDO: বিডিওর বদলিতে ফুঁপিয়ে কান্না তৃণমূল বিধায়কের, ‘কাটমানি’ খোঁচা বিজেপির

নন্দকুমারের বিধায়ক সুকুমার দে। ফাইল ছবি

একাধিক জায়গায় দেখা যায় প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে জনপ্রতিনিধিদের বিশেষ ভালো সম্পর্ক থাকে না। তবে তৃণমূল জমানায় এই ছবি বিরল। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় তৃণমূলের জনপ্রতিনিধিদের সঙ্গে বিডিও, এসডিওর একেবারে গলায় গলায় সম্পর্ক থাকে।

বদলি হয়েছেন বিডিও। পূর্ব মেদিনীপুরের নন্দকুমারের বিডিও। বিডিও শানু বক্সি সরকারি নিয়মেই বদলি হয়েছেন। গোটা রাজ্য জুড়েই প্রশাসনিক আধিকারিকদের রুটিন বদলি হচ্ছে। আর সেই বিডিওর বিদায় সংবর্ধনার অনুষ্ঠানে কেঁদে ভাসালেন স্থানীয় তৃণমূল বিধায়ক। স্থানীয় তৃণমূল বিধায়ক সুকুমার দে একেবারে ছলছল চোখে বিদায় সংবর্ধনায় হাজির ছিলেন। একটা সময় তাকে দেখা যায় চোখ মুছতে। এই ছবি দেখে অবাক হয়ে গিয়েছেন অনেকেই। কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন বিধায়ক। তবে বিধায়কের এমন কান্না দেখে খোঁচা দিচ্ছেন বিরোধীরা।

তবে অনেকের মতে, আগে একাধিক জায়গায় দেখা যেত প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে জনপ্রতিনিধিদের বিশেষ ভালো সম্পর্ক থাকে না। তবে তৃণমূল জমানায় এই ছবি বিরল। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় তৃণমূলের জনপ্রতিনিধিদের সঙ্গে বিডিও, এসডিওর একেবারে গলায় গলায় সম্পর্ক থাকে।

বিধায়ক জানিয়েছেন, করোনার সময় এসেছিলেন ওই বিধায়ক। যেভাবে মানুষের জীবন বাঁচানোর জন্য কাজ করে গিয়েছেন এটা বিরল। একেবারে সাধারণভাবে মানুষের সঙ্গে মিশে গিয়েছেন। মানুষের মধ্য়ে মিশে গিয়েছিলেন। বিডিওগিরি করেননি।

তবে বিজেপি নেতৃত্বের দাবি, এতদিন কাটমানি খেয়েছেন প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে নিয়ে। সেটা এবার কতটা সম্ভব হবে। সেই চিন্তাতেই হয়তো কান্নাকাটি করছেন। কটাক্ষ করেছেন সিপিএম নেতৃত্বও।

তবে এনিয়ে অবশ্য তৃণমূল বা বিডিও কিছু বলেননি। এভাবে নন্দকুমারকে ছেড়ে যেতে কষ্ট পাচ্ছেন তিনিও। আসলে এই অফিসের সঙ্গে তাঁর একট নিবিড় সম্পর্ক তৈরি হয়েছিল। এলাকার উন্নতিতে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাঁর মতে, অফিসটাকে কোনওদিন অফিস মনে করিনি। বাড়ি মনে করেছিলাম।…এত সুন্দর টিম না থাকলে নন্দকুমারকে এগিয়ে নিয়ে যেতে পারতাম না। একার পক্ষে নন্দকুমারকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হত না। সেই টিমের হয়তো ক্যাপ্টেন ছিলাম। টিমকে ছেড়ে যেতে কষ্ট হচ্ছে। নতুন ক্যাপ্টেন দলে এসে গিয়েছেন। টিমের সব মেম্বারকে ছেড়ে যেতে কষ্ট হচ্ছে। আবেগে ভাসেন বিডিও নিজেও।

 

বাংলার মুখ খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 20 ওভার শেষে West Indies-র স্কোর 207/7

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.