রাজ্যপাল জগদীপ ধনখড়ের মুখোমুখি রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। বৃহস্পতিবার রাজভবনে।
রাজ্যপাল জগদীপ ধনখড়ের মুখোমুখি রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। বৃহস্পতিবার রাজভবনে।

রাজ্যপালের সঙ্গে দেখা করে পুরভোটের প্রস্তুতি জানালেন রাজ্য নির্বাচন কমিশনার

  • বৈঠকে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করানোর ওপর বারবার জোর দিয়েছেন রাজ্যপাল। সঙ্গে ইচ্ছুক সমস্ত ব্যক্তি যেন নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন তা নিশ্চিত করতে হবে বলে নির্দেশ দিয়েছেন তিনি।

রাজ্যপালের তলবে রাজভবনে গিয়ে পুরভোটের প্রস্তুতি সংক্রান্ত তথ্য দিয়ে এলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। বৃহস্পতিবার রাজভবনে দুজনের মধ্যে প্রায় ৪৫ মিনিট কথা হয়। বৈঠকে ছিলেন কমিশনের সচিব নীলাঞ্জন শাণ্ডিল্য।

শান্তিপূর্ণভাবে পুরভোট আয়োজনের জন্য কমিশন কী কী পদক্ষেপ করেছে তা জানতে দিন কয়েক আগে রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই মতো বৃহস্পতিবার দুপুরে রাজভবনে পৌঁছন সৌরভ দাস ও নীলাঞ্জন শাণ্ডিল্য। রাজ্যপালকে পুরভোটের প্রস্তুতির বিস্তারিত জানান তাঁরা। আইন মেনে কী ভাবে ভোটের প্রস্তুতি চলছে তা তুলে ধরেন জগদীপ ধনখড়ের সামনে। জানান, পুরভোটের প্রস্তুতি চূড়ান্ত করতে আগামী ৪ মার্চ জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

বৈঠকে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করানোর ওপর বারবার জোর দিয়েছেন রাজ্যপাল। সঙ্গে ইচ্ছুক সমস্ত ব্যক্তি যেন নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন তা নিশ্চিত করতে হবে বলে নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে স্মরণ করিয়েছেন সংবিধানের ২৪৩ কে অনুচ্ছেদ অনুসারে কমিশনের ক্ষমতা। এই অনুচ্ছেদ অনুসারে যে কোনও সিদ্ধান্ত নিতে স্বাধীন রাজ্য নির্বাচন কমিশন।

এদিন রাজ্যের সংশোধিত ভোটার লিস্ট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। তাতে ২০.৬৯ লক্ষ ভোটারের নাম যোগ হয়েছে। বাদ গিয়েছে ২.৭৫ লক্ষ নাম।



বন্ধ করুন