বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্কুল খোলা নিয়ে এবার মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি শিশু চিকিৎসকদের, ঝুঁকি কতটা?

স্কুল খোলা নিয়ে এবার মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি শিশু চিকিৎসকদের, ঝুঁকি কতটা?

স্কুল খোলা নিয়ে মুখ্য়মন্ত্রীকে খোলা চিঠি শিশু চিকিৎসকদের গবেষণামূলক প্রতিষ্ঠানের (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

শিশুদের উপর কোভিডের প্রভাব কতটা পড়ছে তা নিয়েও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

খুলবে খুলবে করে কিছুতেই খুলছে না স্কুল। স্কুল খোলার বিষয়টি আদালত পর্যন্তও গিয়েছে। স্কুলের দরজা খোলার দাবিতে রাজনৈতিক, অরাজনৈতিক বিভিন্ন সংগঠন একেবারে দল বেঁধে রাস্তায় নামছে রোজ। এদিকে কবে স্কুল খুলবে তা নিয়ে এখনও নিশ্চয়তা নেই। তবে এবার কোভিড বিধি মেনে স্কুল খোলার ব্যাপারে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি দিল ওয়েস্ট বেঙ্গল অ্য়াকাডেমি অফ পেডিয়াট্রিক্স। রাজ্যের শিশু চিকিৎসকদের নিয়ে গবেষণামূলক এই প্রতিষ্ঠান আর্জি জানিয়েছে স্কুল খোলার। তবে এর সঙ্গেই কোভিড বিধি যাতে মেনে চলা হয় সেব্যাপারেও আবেদন জানানো হয়েছে।

এদিকে কেন বর্তমান পরিস্থিতিতে স্কুল খোলা জরুরী তা নিয়েও মতামত দিয়েছেন শিশু চিকিৎসকদের ওই প্রতিষ্ঠান। তাঁদের দাবি, দীর্ঘদিন স্কুলের দরজা বন্ধ থাকায় শিশু মনে কুপ্রভাব পড়ছে। শিশু মনের বিকাশ থমকে যাচ্ছে। বন্ধুদের সঙ্গে দীর্ঘদিন মেলামেশা না করায় শিশু মনে নানা নেতিবাচক প্রভাব পড়ছে বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে। এমনকী এর জেরে শিশুদের আচরণেও পরিবর্তন হচ্ছে বলে জানানো হয়েছে। 

পাশাপাশি শিশুদের উপর কোভিডের প্রভাব কতটা পড়ছে তা নিয়েও উল্লেখ করা হয়েছে চিঠিতে। তাদের মতে কোভিডে আক্রান্ত হয়ে শিশুদের উল্লেখযোগ্যভাবে হাসপাতালে ভর্তি হওয়ার পরিসংখ্যান নেই। মাত্র ২.৫ থেকে ৩ শতাংশকে হাসপাতালে ভর্তির মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে চিকিৎসকদের মতে, যে শিশুদের মধ্যে ঝুঁকির সম্ভাবনা রয়েছে তাদের চিকিৎসকদের অনুমতি নিয়েই স্কুলে যাওয়া ভালো। আর স্কুল খুললে আক্রান্তের সম্ভাবনা বাড়বে এমনটা হবে না বলেই মনে করছেন চিকিৎসকদের একাংশ।

 

বাংলার মুখ খবর

Latest News

আমি দলের অধিনায়ক, ওকে কখনও ব্যাট করতেই দেখলাম না- কুলদীপকে রোস্ট করলেন রোহিত নিখিল-নুসরতের কায়দায় ২য় ‘বিয়ে’ ভাঙল দলজিতের! পরকীয়ার অভিযোগ নিয়ে জবাব ‘স্বামী’র ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ ঘূর্ণাবর্ত থেকে এসেছে অক্ষরেখা! আরও ৪ দিন ভারী বৃষ্টি বাংলায়, কোথায় জেলায় বেশি? বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.