বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন ঢুকেছিলেন সিংহের খাঁচায়? কী বললেন আহত ব্যক্তি

কেন ঢুকেছিলেন সিংহের খাঁচায়? কী বললেন আহত ব্যক্তি

শুক্রবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে গৌতমবাবুকে। 

এই প্রথম সিংহের হামলায় ক্ষত নিয়ে SSKM-এ ভর্তি হলেন কোনও রোগী। বাঘের হামলার ক্ষত অপরিচিত না হলেও সিংহের হামলার ক্ষত নিয়ে তেমন কোনও অভিজ্ঞতা নেই চিকিৎসদের।

আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়লেও কর্মীদের তৎপরতায় প্রাণটা বেঁচেছে তাঁর। গুরুতর আহত অবস্থায় SSKM হাসপাতালে ভর্তি গৌতম গুছাইত। কিন্তু কেন এমন কাজ করলেন তিনি? গৌতমবাবু জানালেন, খাঁচা থেকে সিংহকে মুক্ত করতে ঢুকেছিলেন তিনি। 

শুক্রবার দুপুরে আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়েন গৌতমবাবু। এর পর একটি সিংহ তাঁর পায়ে থাবা দেয়। তাঁকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এর ফলে তাঁর শরীরের বিভিন্ন জায়গায় গভীর ক্ষত তৈরি হয়েছে। SSKM-এর চিকিৎসকরা জানিয়েছেন, ক্ষত বেশ গভীর। অস্ত্রোপচার করতে হতে পারে তাঁর। 

এই প্রথম সিংহের হামলায় ক্ষত নিয়ে SSKM-এ ভর্তি হলেন কোনও রোগী। বাঘের হামলার ক্ষত অপরিচিত না হলেও সিংহের হামলার ক্ষত নিয়ে তেমন কোনও অভিজ্ঞতা নেই চিকিৎসদের। তবে চিকিৎসকরা জানিয়েছেন, সিংহের হামলার ক্ষত বাঘের মতো অতটা বিপজ্জনক নয়। তাছাড়া ওই ব্যক্তিকে হত্যা করার সম্ভবত কোনও ইচ্ছা ছিল না সিংহটির। 

বিরল এই রোগীকে দেখতে জরুরি বিভাগে ভিড় জমিয়েছেন ডাক্তার থেকে নার্সরা। আর সবার মুখে একটাই প্রশ্ন, কেন সিংহের খাঁচায় ঢুকতে গেলেন তিনি? চিকিৎসকদের দাবি, রোগী জানিয়েছেন, সিংহকে খাঁচা থেকে বার করতে গিয়েছিলেন তিনি। কিন্তু কেন তিনি এই কাজ করতে চেয়েছিলেন তা অবশ্য জানা নেই চিকিৎসকদের। হাসপাতালের মনোরোগ বিভাগের চিকিৎসকারও রোগীকে দেখবেন বলে জানা গিয়েছে। 

 

বাংলার মুখ খবর

Latest News

রক্তক্ষয়ী আন্দোলন থেকে স্বাভাবিকের পথে বাংলাদেশ, কমপক্ষে ২০০ মানুষের মৃত্যু কলকাতা সহ ১৪টি বড় শহরে যানবাহন ব্যবস্থা ঢেলে সাজানোর পরিকল্পনা বাজেটে তেকাঠির তলায় শক্তি বাড়াতে এবার যুব বিশ্বকাপে খেলা গোলকিপারকে সই করাল মোহনবাগান ছয় কোটি কৃষকের জমি রেজিস্ট্রি করবে কেন্দ্র, করা হবে ফসল শুমারিও বসে যেতে চলেছে বহু বাস, পিপিপি মডেলে চালানোর অনুমতি চেয়ে চিঠি মালিকদের কেন্দ্রীয় বাজেটে চা শিল্পে হতাশা, তবে গবেষণা খাতে আশার আলো টেস্টে ইংল্যান্ড একদিনে ৬০০ রান করবেই... ব্রিটিশ ব্যাটার অলি পোপের ভবিষ্যদ্বাণী শ্রীলেখা অরিন্দম সৃজিতের গল্পে সাজছে নতুন OTT প্ল্যাটফর্ম, ফ্রাইডেতে থাকছে আর কী মলদ্বারে আটকে ১৬ ইঞ্চি 'সাধের লাউ', এক্স-রে দেখে হতবাক চিকিৎসক, এরপর যা হল… NEET দুর্নীতি নিয়ে প্রস্তাব পশ্চিমবঙ্গ বিধানসভায়, BJP বলল ‘অপার খাটের নীচে…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.