বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন ঢুকেছিলেন সিংহের খাঁচায়? কী বললেন আহত ব্যক্তি
শুক্রবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে গৌতমবাবুকে। 
শুক্রবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে গৌতমবাবুকে। 

কেন ঢুকেছিলেন সিংহের খাঁচায়? কী বললেন আহত ব্যক্তি

  • এই প্রথম সিংহের হামলায় ক্ষত নিয়ে SSKM-এ ভর্তি হলেন কোনও রোগী। বাঘের হামলার ক্ষত অপরিচিত না হলেও সিংহের হামলার ক্ষত নিয়ে তেমন কোনও অভিজ্ঞতা নেই চিকিৎসদের।

আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়লেও কর্মীদের তৎপরতায় প্রাণটা বেঁচেছে তাঁর। গুরুতর আহত অবস্থায় SSKM হাসপাতালে ভর্তি গৌতম গুছাইত। কিন্তু কেন এমন কাজ করলেন তিনি? গৌতমবাবু জানালেন, খাঁচা থেকে সিংহকে মুক্ত করতে ঢুকেছিলেন তিনি। 

শুক্রবার দুপুরে আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়েন গৌতমবাবু। এর পর একটি সিংহ তাঁর পায়ে থাবা দেয়। তাঁকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এর ফলে তাঁর শরীরের বিভিন্ন জায়গায় গভীর ক্ষত তৈরি হয়েছে। SSKM-এর চিকিৎসকরা জানিয়েছেন, ক্ষত বেশ গভীর। অস্ত্রোপচার করতে হতে পারে তাঁর। 

এই প্রথম সিংহের হামলায় ক্ষত নিয়ে SSKM-এ ভর্তি হলেন কোনও রোগী। বাঘের হামলার ক্ষত অপরিচিত না হলেও সিংহের হামলার ক্ষত নিয়ে তেমন কোনও অভিজ্ঞতা নেই চিকিৎসদের। তবে চিকিৎসকরা জানিয়েছেন, সিংহের হামলার ক্ষত বাঘের মতো অতটা বিপজ্জনক নয়। তাছাড়া ওই ব্যক্তিকে হত্যা করার সম্ভবত কোনও ইচ্ছা ছিল না সিংহটির। 

বিরল এই রোগীকে দেখতে জরুরি বিভাগে ভিড় জমিয়েছেন ডাক্তার থেকে নার্সরা। আর সবার মুখে একটাই প্রশ্ন, কেন সিংহের খাঁচায় ঢুকতে গেলেন তিনি? চিকিৎসকদের দাবি, রোগী জানিয়েছেন, সিংহকে খাঁচা থেকে বার করতে গিয়েছিলেন তিনি। কিন্তু কেন তিনি এই কাজ করতে চেয়েছিলেন তা অবশ্য জানা নেই চিকিৎসকদের। হাসপাতালের মনোরোগ বিভাগের চিকিৎসকারও রোগীকে দেখবেন বলে জানা গিয়েছে। 

 

বন্ধ করুন