বাড়ি > কর্মখালি > Final term exams Viswa Bharati- এই মাসেই বিশ্বভারতীতে পরীক্ষা, জানিয়ে দিল কর্তৃপক্ষ
পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতী।
পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতী।

Final term exams Viswa Bharati- এই মাসেই বিশ্বভারতীতে পরীক্ষা, জানিয়ে দিল কর্তৃপক্ষ

  • ইউজিসি-র নির্দেশ মেনেই পরীক্ষা সংগঠিত করছে বিশ্বভারতী। 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশ মতো এই মাসেই চূড়ান্ত সেমিস্টার পরীক্ষা অনুষ্ঠিত হবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। এই সংক্রান্ত বিবৃতি জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, বিভিন্ন ভবনের (বিভাগ) অধ্যক্ষদের বলা হয়েছে যে এই পরীক্ষা পরিচালনার পদ্ধতি বেছে নিতে।

বিবৃতিতে বলা হয়েছে, ইউজিসির পরামর্শ অনুসারে এই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত সেমিস্টার পরীক্ষা ৩০ সেপ্টেম্বরের মধ্যে শেষ করতে হবে।

কার্যনির্বাহী কাউন্সিলের বৈঠকে, "ইউজিসির নিয়ম মেনে পরীক্ষার পদ্ধতি বেছে নেওয়ার" দায়িত্ব বিভিন্ন ভবনের অধ্যক্ষদের উপর অর্পণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃক জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্তৃপক্ষ অধ্যক্ষদের বিভাগীয় প্রধান, অনুষদ এবং শিক্ষার্থীদের মতামতও বিবেচনার জন্য এবং অন্যান্য কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলি এমন পরিস্থিতিতে কী করছে তা পর্যবেক্ষণ করতে বলেছিল।

বিবৃতিতে জোর দিয়ে বলা হয়েছে যে বিশ্বভারতী, একটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ২৮ অগস্টের সুপ্রিম কোর্টের রায়কে কঠোরভাবে মেনে চলবে এবং ইউজিসির শর্ত অনুযায়ী ২০২০ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে টার্মিনাল পরীক্ষা শেষ করবে।

এছাড়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বিশ্বভারতী শিগগিরই কেন্দ্রের স্ট্যান্ডার্ড অপারেটিং কোভিড প্রোটোকল অনুসারে স্বাভাবিক পঠনপাঠন শুরু করবে। তবে এখনই কোনও তারিখ নির্দিষ্ট করে উল্লেখ করা হয়নি।

বন্ধ করুন