বাংলা নিউজ > কর্মখালি > JEE Main 2024 Session 1 Result:জেইই মেইন প্রথম সেশনের ফলাফল প্রকাশিত, ১০০ পার্সেন্টাইলে নেই কোনও মহিলা পরীক্ষার্থী

JEE Main 2024 Session 1 Result:জেইই মেইন প্রথম সেশনের ফলাফল প্রকাশিত, ১০০ পার্সেন্টাইলে নেই কোনও মহিলা পরীক্ষার্থী

জেইই মেইন পরীক্ষার সেশন ওয়ান ফলাফল প্রকাশিত। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

জেইই মেইন প্রথম সেশনের ফলাফল প্রকাশিত, ১০০ পার্সেন্টাইল পেলেন ২৩ জন। রেজাল্ট জানুন এই লিঙ্কটি থেকে 

প্রকাশিত হল ২০২৪ জেইই মেইন প্রথম সেশনের পরীক্ষার ফলাফল। রেজাল্ট জানতে jeemain.nta.ac.in. ওয়েবসাইটে যেতে হবে। ন্যাশনাল টেস্টিং এজেন্সে এদিন প্রকাশিত করেছে ফলাফল। নিজেদের স্কোর জানতে উদগ্রীব ছাত্রছাত্রীরা https://jeemain.nta.ac.in./ লিঙ্কে ক্লিক করেই জানতে পারবেন ফলাফল।  চলতি বছরে ১০০ পার্সেন্টাইলে ২৩ জন পরীক্ষার্থী রয়েছেন। তবে তার মধ্যে নেই কোনও মহিলা পরীক্ষার্থী।

জেইই ২০২৪ মেইন প্রথম সেশনের পরীক্ষার ফলাফল: 

২০২৪ জেইই মেইন পরীক্ষার সেশন ওয়ান বা প্রথম সেশনের ফলাফল মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি প্রকাশিত হয়ে গিয়েছে। ১০০ পার্সেন্টাইলে থাকা পরীক্ষার্থীদের মধ্যে সকলেই পুরুষ। টপ স্কোর এসেছে গুজরাটের দ্বিজ ধর্মেশ কুমার প্যাটেলের। তাঁর ঝুলিতে রয়েছে ৯৯.৯৯  এনটিএ স্কোর। ১০০ পার্সেন্টাইলের মধ্য়ে তেলাঙ্গানা সবার চেয়ে এগিয়ে। সেরাজ্য থেকে সবচেয়ে বেশি ১০০ পার্সেন্টাইল প্রাপ্ত পরীক্ষার্থী রয়েছেন। তেলাঙ্গানা থেকে মোট ৭ জন পেয়েছেন ১০০ পার্সেন্টাইল। এরপরই রয়েছে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান। সেখান থেকে ৩ জন করে প্রতি রাজ্য থেকে ১০০ পার্সেন্টাইলের মধ্যে রয়েছেন।  এছাড়াও ১০০ পার্সেন্টাইলের মধ্যে হরিয়ানার ২ জন রয়েছেন। তামিলনাড়ু থেকে ১ জন রয়েছেন ১০০ পার্সেন্টাইলে। আর গুজরাট ও কর্ণাটক থেকে রয়েছেন ১ জন করে ১০০ পার্সেন্টাইলে।

এনটিএর আওতায় পরীক্ষা:-

এই বছরই প্রথম এনটিএর আওতায় হল জেইই মেইন ২০২৪ পরীক্ষা। জেইই প্রথম সেশনের পরীক্ষা আয়োজিত হয়েছিল ২৪ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারির মধ্যে। জেইই মেইন পেপার ওয়ানের পরীক্ষায় রেজিস্টার করে ১২,২১, ৬১৫ জন প্রার্থী। পরীক্ষায় বসেন ১১,৭০, ০৩৬ জন। 

পরীক্ষার ফলাফলের তুলনা একনজরে

 উল্লেখ্য, গতবছর ১০ পার্সেন্টাইলের আওতায় জেইই পরীক্ষার সেশন ১, সেশন ২ মিলিয়ে মোট ৪৩ জন ছিলেন। চলতি বছরে জেইই সেশন ১ পরীক্ষায় ২৩ জন রয়েছেন ১০০ পার্সেন্টাইলের আওতায়। তবে তার মধ্যে নেই কোনও মহিলা পরীক্ষার্থী। সেশন ২ পরীক্ষার ফলাফলে ১০০ পার্সেন্টাইলের আওতায় কোনও মহিলা পরীক্ষার্থী থাকেন কিনা, সেদিকে তাকিয়ে সকলে।

গত বছরের ফলাফল:-

গত বছর, ১০০ পার্সেন্টাইল পাওয়া ৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ছিলেন শুধুমাত্রা ১ জন মহিলা পরীক্ষার্থী। তিনি ছিলেন কর্ণাটকের ঋষি কমলেশ কুমার মহেশ্বরী। ৪৩ জনের মধ্যে ১১ জন তেলেঙ্গানার, তারপরে অন্ধ্রপ্রদেশ এবং রাজস্থানের (প্রতিটি ৫টি); উত্তরপ্রদেশ (৪), গুজরাট এবং কর্ণাটক (৩টি প্রতিটি); দিল্লি ও মহারাষ্ট্র (প্রত্যেকটি)। হরিয়ানা, চণ্ডীগড়, পশ্চিমবঙ্গ, কেরালা, তামিলনাড়ু, বিহার, ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশে একটি করে।

 

 

 

 

 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

ধোনির মতোই ঝড় তুললেন তাঁর ‘অন্ধ ভক্ত’, খড়কুটোর মতো উড়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স গঙ্গার নীচে দিয়ে যাবে মেট্রো, ফোনের নেটওয়ার্ক কী মিলবে? সত্যিটা জানুন ‘পুরুষের প্রথম বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও ইয়াং..', বিয়ের ধুম নিয়ে মন্তব্য তসলিমার ঘন জঙ্গলের মধ্যেই তৈরি হচ্ছে নয়া রাজধানী! মহাকাশ থেকে অবিশ্বাস্য ছবি দেখাল NASA প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের হিমঘরে আলু রাখার ক্ষেত্রে প্রান্তিক ও ক্ষুদ্র চাষিদের বড় সুবিধা দিল নবান্ন কেন্দ্রীয় মন্ত্রীকে তোলাবাজ তোপ! সুকান্তকে নিয়ে 'বেফাঁস' BJP বিধায়ক, ভাইরাল অডিও DY Patil T20: ৯১ রানে অপরাজিত তিলক বর্মা, নিলেন উইকেটও, একাই জেতালেন চাওলার দলকে খোঁজ মিলল ৪,০০০ বছর পুরনো লিপস্টিকের, কোন রহস্য লুকিয়ে এই অতি প্রাচীন প্রসাধনীতে চলতি অর্থবর্ষে কলকাতা পুরসভায় যুক্ত হল ১৪৬ বিঘা জমি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.