বাংলা নিউজ > ক্রিকেট > স্যার ভিভিয়ান রিচার্ডসকে অনন্য সম্মান! ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের ২ ডলারের নোটে কিংবদন্তির ছবি

স্যার ভিভিয়ান রিচার্ডসকে অনন্য সম্মান! ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের ২ ডলারের নোটে কিংবদন্তির ছবি

২ ডলারের নোটে কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডসের ছবি (এক্স)

ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক তাদের ৪০ তম বর্ষে পা রাখল। আর সেই মুহূর্তকে স্মরণীয় করে রাখতেই নেওয়া হল এই উদ্যোগ। ক্যারিবিয়ান ২ ডলারের নোটে ছাপা হল কিংবদন্তি ভিভ রিচার্ডসের ছবি। এই স্পেশাল নোট সবেমাত্র প্রকাশ করেছে ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক।

শুভব্রত মুখার্জি:- বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডস। তাঁর হাত ধরেই একাধিক সম্মান পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। আক্রমণাত্মক ক্রিকেট খেলায় তাঁর জুড়ি মেলা ভার। হেলমেট ছাড়া যেভাবে তাবড় তাবড় পেসারদের অনায়াসে চার-ছয় হাঁকাতেন তিনি তা অতুলনীয়। এরকম এক ক্রিকেট ব্যক্তিত্বের প্রতি জানানো হল অনন্য সম্মান। তাঁকে সম্মান জানাতে উন্মোচন করা হল স্মারক নোটের। ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের তরফে নতুন একটি কারেন্সি নোট প্রকাশ করা হল। অ্যান্টিগাতে এক অনুষ্ঠানে এই নয়া নোট ছাপা হয়েছে।

ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক তাদের ৪০ তম বর্ষে পা রাখল। আর সেই মুহূর্তকে স্মরণীয় করে রাখতেই নেওয়া হল এই উদ্যোগ। ক্যারিবিয়ান ২ ডলারের নোটে ছাপা হল কিংবদন্তি ভিভ রিচার্ডসের ছবি। এই স্পেশাল নোট সবেমাত্র প্রকাশ করেছে ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক। কিছুদিনের মধ্যেই দেশের বিভিন্ন ব্যাঙ্কে পৌঁছে যাবে এই স্পেশাল নোট। যা এরপর আনা হবে সার্কুলেশনে। ৬ ডিসেম্বর থেকে ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের আওতায় থাকা দেশগুলোতে চালু হবে এই বিশেষ কারেন্সি নোট। অ্যান্টিগাতে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই নয়া নোট প্রকাশ পেয়েছে।

স্যার ভিভিয়ান রিচার্ডস তাঁকে এমন অভিনব উপায়ে কৃতজ্ঞতা জানানোর ফলে তিনি ধন্যবাদ জানিয়েছেন। তাঁর স্বপ্ন সত্যি হয়েছে বলে জানিয়েছেন তিনি। নিজের স্বর্গীয় বাবা-মা'কে ধন্যবাদ জানিয়েছেন তিনি তাঁকে আত্মবিশ্বাসী করে তোলার জন‌্য। তাঁর সাফল্যের রসায়নও যে এই আত্মবিশ্বাস তা জানিয়েছেন ভিভ রিচার্ডস। পাশাপাশি স্যার ভিভিয়ান রিচার্ডস একটি চ্যারিটি গল্ফ প্রতিযোগিতারও আয়োজন করবেন। এখান থেকে যে অর্থ সংগ্রহ করা হবে তা দেওয়া হবে অ্যান্টিগা এবং বারমুডা রেনাল সোসাইটিকে। যারা আর্থিকভাবে দুর্বল মানুষদের কিডনি নষ্ট হলে চিকিৎসায় অর্থ সাহায্য করে থাকেন। প্রায় ২৫০০০ ক্যারিবিয়ান ডলার অর্থ এই চ্যারিটির মাধ্যমে তোলার লক্ষ্য রয়েছে।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.