বাংলা নিউজ > ক্রিকেট > স্যার ভিভিয়ান রিচার্ডসকে অনন্য সম্মান! ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের ২ ডলারের নোটে কিংবদন্তির ছবি

স্যার ভিভিয়ান রিচার্ডসকে অনন্য সম্মান! ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের ২ ডলারের নোটে কিংবদন্তির ছবি

২ ডলারের নোটে কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডসের ছবি (এক্স)

ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক তাদের ৪০ তম বর্ষে পা রাখল। আর সেই মুহূর্তকে স্মরণীয় করে রাখতেই নেওয়া হল এই উদ্যোগ। ক্যারিবিয়ান ২ ডলারের নোটে ছাপা হল কিংবদন্তি ভিভ রিচার্ডসের ছবি। এই স্পেশাল নোট সবেমাত্র প্রকাশ করেছে ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক।

শুভব্রত মুখার্জি:- বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডস। তাঁর হাত ধরেই একাধিক সম্মান পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। আক্রমণাত্মক ক্রিকেট খেলায় তাঁর জুড়ি মেলা ভার। হেলমেট ছাড়া যেভাবে তাবড় তাবড় পেসারদের অনায়াসে চার-ছয় হাঁকাতেন তিনি তা অতুলনীয়। এরকম এক ক্রিকেট ব্যক্তিত্বের প্রতি জানানো হল অনন্য সম্মান। তাঁকে সম্মান জানাতে উন্মোচন করা হল স্মারক নোটের। ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের তরফে নতুন একটি কারেন্সি নোট প্রকাশ করা হল। অ্যান্টিগাতে এক অনুষ্ঠানে এই নয়া নোট ছাপা হয়েছে।

ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক তাদের ৪০ তম বর্ষে পা রাখল। আর সেই মুহূর্তকে স্মরণীয় করে রাখতেই নেওয়া হল এই উদ্যোগ। ক্যারিবিয়ান ২ ডলারের নোটে ছাপা হল কিংবদন্তি ভিভ রিচার্ডসের ছবি। এই স্পেশাল নোট সবেমাত্র প্রকাশ করেছে ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক। কিছুদিনের মধ্যেই দেশের বিভিন্ন ব্যাঙ্কে পৌঁছে যাবে এই স্পেশাল নোট। যা এরপর আনা হবে সার্কুলেশনে। ৬ ডিসেম্বর থেকে ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের আওতায় থাকা দেশগুলোতে চালু হবে এই বিশেষ কারেন্সি নোট। অ্যান্টিগাতে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই নয়া নোট প্রকাশ পেয়েছে।

স্যার ভিভিয়ান রিচার্ডস তাঁকে এমন অভিনব উপায়ে কৃতজ্ঞতা জানানোর ফলে তিনি ধন্যবাদ জানিয়েছেন। তাঁর স্বপ্ন সত্যি হয়েছে বলে জানিয়েছেন তিনি। নিজের স্বর্গীয় বাবা-মা'কে ধন্যবাদ জানিয়েছেন তিনি তাঁকে আত্মবিশ্বাসী করে তোলার জন‌্য। তাঁর সাফল্যের রসায়নও যে এই আত্মবিশ্বাস তা জানিয়েছেন ভিভ রিচার্ডস। পাশাপাশি স্যার ভিভিয়ান রিচার্ডস একটি চ্যারিটি গল্ফ প্রতিযোগিতারও আয়োজন করবেন। এখান থেকে যে অর্থ সংগ্রহ করা হবে তা দেওয়া হবে অ্যান্টিগা এবং বারমুডা রেনাল সোসাইটিকে। যারা আর্থিকভাবে দুর্বল মানুষদের কিডনি নষ্ট হলে চিকিৎসায় অর্থ সাহায্য করে থাকেন। প্রায় ২৫০০০ ক্যারিবিয়ান ডলার অর্থ এই চ্যারিটির মাধ্যমে তোলার লক্ষ্য রয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, জখম ৪, আটক ৪ 'রামভক্ত' সৃজিতের প্রথম ছবির নায়িকা, আছে অমর্ত্য সেনের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল লোকসভা ভোটের আগে বিস্ফোরণ রাজ্যে, রামনবমীর রাতে বিকট আওয়াজে কাঁপল জামুড়িয়া জুড়তে পারে আরও ৬ লাইন! ৫ মিনিট ছাড়া মেট্রো চালাতে পরিকল্পনা ইস্ট-ওয়েস্ট করিডরে বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.