বাংলা নিউজ > ক্রিকেট > AFG vs IRE T20I: জাদরানের দুরন্ত ব্যাটিং, আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতল আফগানিস্তান

AFG vs IRE T20I: জাদরানের দুরন্ত ব্যাটিং, আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতল আফগানিস্তান

আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতল আফগানিস্তান (ছবি:এএফপি) (AFP)

সোমবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। এর ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল আফগানিস্তান।

সোমবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। এর ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল আফগানিস্তান। শারজাহতে খেলা ম্যাচে আফগানিস্তান প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলেছিল। জবাবে আয়ারল্যান্ড ১৭.২ ওভারে ৯৮ রানে অলআউট হয়ে যায়। ইব্রাহিম জাদরান (৭২*) ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন এবং রশিদ খান (৩৩ রান ও ৮ উইকেট) টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন… IPL 2024: যখন KKR ছাড়ব, তখন দলটা আরও উচ্চতায় চলে যাবে, আগমনীতেই কেন বিদায়ের সুর গৌতির গলায়

নবীন-ওমরজাইয়ের সামনে আত্মসমর্পণ

১৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা খুব খারাপ হয়েছিল আয়ারল্যান্ডের। অ্যান্ডি বালবির্নিকে (৯) ক্লিন বোল্ড করেন নবীন উল হক। এখান থেকে আয়ারল্যান্ডের উইকেটের ক্রম শুরু হয় এবং তারা ১০০ রানের মধ্যেই অলআউট হয়ে যায়। পরের বলেই লরকান টাকারকে ক্লিন বোল্ড করেন নবীন।

আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিংকে (৪) বোল্ড করে আয়ারল্যান্ডকে তৃতীয় ধাক্কা দেন ফজলহক ফারুকী। পুরো ইনিংস জুড়ে এসব ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি আইরিশ দল। মাত্র তিনজন ব্যাটসম্যান হ্যারি টেক্টর (১৬), কার্টিস ক্যাম্ফার (২৮) এবং গ্যারেথ ডেলানি (২১) দুই অঙ্কে রান করতে পারেন।

আরও পড়ুন… IPL 2024: ট্রেনিং সেশনে কোহলির নতুন অবতার, ব্যাটিং ছেড়ে ম্য়াক্সওয়েলেরে সঙ্গে ফুটবলে মাতলেন বিরাট

আফগানিস্তানের হয়ে আজমতউল্লাহ ওমরজাই ৪ ওভারে ৯ রান দিয়ে চার উইকেট নেন। তিনটি উইকেট নেন নবীন উল হক। একটি করে সাফল্য পেয়েছেন ফজলহক ফারুকী, রশিদ খান ও নাঙ্গেলিয়া খারোতে।

জাদরান জোরালো হাফ সেঞ্চুরি করেন

তবে এর আগে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৫৫ রান করে আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করতে আসা আফগানিস্তানের শুরুটাও ভালো হয়নি। রহমানউল্লাহ গুরবাজ (৬) এডারের হাতে ক্যাচ আউট হন টেক্টরের বলে। এরপর ক্রিজে আসেন ইব্রাহিম জাদরান, যিনি এক প্রান্ত ধরে রাখলেও অন্য প্রান্ত থেকে ভালো সমর্থন পাননি।

আরও পড়ুন… ভেঙে দেওয়া হল অ্যাডহক কমিটি, ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ সঞ্জয় সিংয়ের হাতে গেল WFI-এর নিয়ন্ত্রণ

দ্বিতীয় আফগান ওপেনার সেদিকউল্লাহ আটলকে (১৯) নিজের বলেই ক্যাচ আউট করেন ডেলানি। আজমাতউল্লাহ (৩) লিটলের বলে ক্যাম্ফারের হাতে ক্যাচ আউট হন। জাদরানকে ভালো সমর্থন করেন মহম্মদ ইসহাক (২৭)। দুজনেই চতুর্থ উইকেটে ৫৪ রানের হাফ সেঞ্চুরি জুটি গড়েন। ইসহাককে স্টার্লিংয়ের বলে ক্যাচ আউট করে এই জুটি ভাঙেন ওয়াইট।

এরপর দ্রুত প্যাভিলিয়নে ফেরেন মহম্মদ নবি (৬), রশিদ খান (৩) ও ইজাজ আহমেদ আহমেদজাই (১০)। ইব্রাহিম জাদরান ৫১ বলে ৫ চার ও তিন ছক্কার সাহায্যে অপরাজিত ৭২ রান করে আফগানিস্তানকে সম্মানজনক স্কোরে নিয়ে যান। আয়ারল্যান্ডের ব্যবহৃত ৬ বোলারের সকলেই একটি করে উইকেট নেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের CM স্কিমে মুসলিম মহিলা ফ্ল্যাট পাওয়ায় বিক্ষোভ, স্বতপ্রণোদিত মামলা করল না HC উইকেন্ড আসতেই বাড়ল চান্দু চ্যাম্পিয়নের আয়, ২ দিনে ঘরে কত তুলল কার্তিকের ছবি? ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের কে হবেন লোকসভার স্পিকার? মোদী ৩.০ 'কিংমেকার' জেডিইউ, টিডিপি পরস্পরের ভিন্ন মত একই সপ্তাহে বন্ধ জি বাংলার তিনটি মেগা! কেন দু-মাসেই ঝাঁপ পড়ল অষ্টমীর? আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে শুধু রিয়েল লাইফে নয়, এবার রিল লাইফেও এই বাবা মেয়ের জুটিকে দেখতে চান দর্শকরা আপনি কি এমন কাউকে আগলেছেন, যে আপনাকে ভালোবাসেন না? এই ৫ লক্ষণ দেখলেই বুঝে যাবেন

T20 WC 2024

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.