বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs BAN: দলে কি সূর্য-শ্রেয়স-তিলকরা ফিরবেন! বাদ যাবেন কারা? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

IND vs BAN: দলে কি সূর্য-শ্রেয়স-তিলকরা ফিরবেন! বাদ যাবেন কারা? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

তিলক বর্মা ও সূর্যকুমার যাদব (ছবি-এপি)

ভারত বনাম পাকিস্তান শেষ হয়েছিল দুই দিন ধরে এবং পরের দিন ভারত ও শ্রীলঙ্কার খেলাটি অনুষ্ঠিত হয়েছিল। আশা করা হচ্ছে যে বাংলাদেশের বিরুদ্ধে ম্য়াচে রোহিত শর্মা কিছু পরিবর্তন করে পারেন। মনে করা হচ্ছে শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব এবং তিলক বর্মার মতো সকলেই একাদশে জায়গা পেতে পারেন।

শুক্রবার এশিয়া কাপ ২০২৩ এর সুপার ফোরের আরও একটি ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল। ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় বিকাল ৩টায়। এটি সুপার-ফোর রাউন্ডের শেষ ম্যাচ। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ফাইনালে উঠেছে। একই সঙ্গে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। চলতি রাউন্ডে শেষ দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ। অন্যদিকে, ভারত তাদের টানা তৃতীয় জয় নিবন্ধন করতে চাইবে। ভারত পাকিস্তানকে ২২৮ রানে এবং শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়েছে। এদিন এশিয়া কাপ ২০২৩ সুপার ফোরের শেষ ম্যাচ, টিম ইন্ডিয়া ফাইনালে উঠেছে, তাই এটি তাদের জন্য শুধুমাত্র একটি আনুষ্ঠানিক ম্যাচ হবে। তবে শিরোপা লড়াইয়ের আগে একাদশে রোহিত শর্মা অবশ্যই পরীক্ষা-নিরীক্ষা করতে চাইবেন।

ভারত বনাম পাকিস্তান শেষ হয়েছিল দুই দিন ধরে এবং পরের দিন ভারত ও শ্রীলঙ্কার খেলাটি অনুষ্ঠিত হয়েছিল। আশা করা হচ্ছে যে বাংলাদেশের বিরুদ্ধে ম্য়াচে রোহিত শর্মা কিছু পরিবর্তন করে পারেন। মনে করা হচ্ছে শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব এবং তিলক বর্মার মতো সকলেই একাদশে জায়গা পেতে পারেন। আইয়ার এবং বর্মা নেট সেশনে দীর্ঘ সময় ধরে ব্যাটিং করেছিলেন। শ্রেয়সের ফিটনেস দলে ফেরার জন্য যথেষ্ট বলেই মনে করা হচ্ছে। হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরাহকে তাদের কাজের চাপ বজায় রাখতে বিশ্রাম দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে ইশান কিষানকেও বসানো হতে পারে বলে মনে করা হচ্ছে। অক্ষর প্যাটেল এবং শার্দুল ঠাকুরের মধ্যেও একজনকে মাঠে আনা হতে পারে। বুমরাহের জায়গায় মহম্মদ শামির খেলার সম্ভাবনা রয়েছে।

দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), তিলক বর্মা/হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল/শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের শুরু থেকেই কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়েছিল বাংলাদেশ। তাদের সংমিশ্রণকে সম্পূর্ণরূপে পুনর্গঠন করার জন্য এটি তাদের পক্ষে আদর্শ পরিস্থিতি। বাঁ-হাতি ব্যাটসম্যানের রূপান্তর করতে না পারা শুরু হলে মহম্মদ নইমের স্পট বিপদে পড়তে পারে এবং মুশফিকুর রহিমের অনুপস্থিতির অর্থ আফিফ হোসেনের জন্য একটি সুযোগ হতে পারে। টুর্নামেন্টে বিস্ময়করভাবে অন্তর্ভুক্ত করা আনামুল হকও নইমের জায়গায় ওপেনিং-এ এগিয়ে রয়েছেন তানজিদ হাসান। মেহেদি হাসান মিরাজও ওপেনার হিসেবে থাকতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মেহেদি হাসান মিরাজ, মহম্মদ নইম/তানজিদ হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), শাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, শামিম হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল সিংহ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মিথুন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃষ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.