বাংলা নিউজ > ক্রিকেট > রাখে হরি মারে কে? হাতের সামনে থাকা স্টাম্পে বল লাগাতে পারলেন না খালেদ, মানকাডিং থেকে বাঁচলেন কামিন্দু- ভিডিয়ো

রাখে হরি মারে কে? হাতের সামনে থাকা স্টাম্পে বল লাগাতে পারলেন না খালেদ, মানকাডিং থেকে বাঁচলেন কামিন্দু- ভিডিয়ো

খালেদের মানকাডিংয়ের চেষ্টা ব্যর্থ হয়। ছবি- ফ্যানকোড টুইটার।

Bangladesh vs Sri Lanka Sylhet Test: সিলেট টেস্টে বাংলাদেশের খালেদ নাকি শ্রীলঙ্কার কামিন্দু, কে অন্য়ায় সুবিধা নিতে চাইছিলেন, প্রশ্ন উঠতে পারে সেই বিষয়ে।

রাখে হরি মারে কে? এবার ক্রিকেটের মাঠে এমই ছবি দেখা গেল আরও একবার। বাংলাদেশের বিরুদ্ধে সিলেট টেস্টে শ্রীলঙ্কার ব্যাটার কামিন্দু মেন্ডিস অন্যায় সুবিধা নেওয়ার চেষ্টা করেন কিনা, তা নিয়ে দ্বিমত দেখা দিতে পারে। তবে ভাগ্য সহায় হওয়ায় মানকাডিং হওয়ার হাত থেকে বেঁচে যান তিনি। কয়েক ফুট দূর থেকে বল স্টাম্পে লাগাতে না পারায় ব্যর্থ হয় খালেদ আহমেদের নন-স্ট্রাইকার প্রান্তে রান-আউট করার প্রচেষ্টা।

তৃতীয় দিনের লাঞ্চের আগে শেষ ওভারে বল করতে আসেন খালেদ। ব্যাট করছিলেন ধনঞ্জয়া ডি'সিলভা। নন-স্ট্রাইকার প্রান্তে ছিলেন কামিন্দু মেন্ডিস। ওভারের পঞ্চম বল করার সময় খালেদ বোলিং ক্রিজ টপকেই বল ছুঁড়ে দেন নন-স্ট্রাইকার প্রান্তের স্টাম্প লক্ষ্য করে। উদ্দেশ্য ছিল নন-স্ট্রাইকার ব্যাটার কামিন্দু মেন্ডিসকে মানকাডিং করা।

তবে কামিন্দুর ভাগ্য ভালো যে, খালেদের ছোঁড়া বল স্টাম্পে লাগেনি। বল স্টাম্পে লাগলে নন-স্ট্রাইকার প্রান্তে রান-আউট হয়ে মাঠ ছাড়তে হতো তাঁকে। কামিন্দু তখন ব্যক্তিগত ৪৯ রানে ব্যাট করছিলেন। সেই ওভারের শেষ বলে ১ রান নিয়ে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

আরও পড়ুন:- Suyash Sharma's Unbelievable Catch: রাসেলের তাণ্ডব নয়, সুয়াশের এই ক্যাচই ইডেনে দম বন্ধ করা জয় এনে দেয় কলকাতাকে- ভিডিয়ো

উল্লেখযোগ্য বিষয় হল, খালেদ এক্ষেত্রে জুটি ভাঙার উপায় হিসেবে কামিন্দুকে মানকাডিং করার পরিকল্পনা করেছিলেন। কেননা শ্রীলঙ্কান ব্যাটার আগে থেকে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন বলে মনে হয়নি রিপ্লে দেখে। খালেদের ডেলিভারির আগে পর্যন্ত কামিন্দুর পা ছিল ক্রিজের ভিতরেই। পরে তিনি ক্রিজ ছেড়ে কয়েক পা এগিয়ে যান।

আরও পড়ুন:- KKR vs SRH Live Score Updates, IPL 2024: শেষ ওভারের থ্রিলারে ৪ রানের রুদ্ধশ্বাস জয় কলকাতার

খালেদ যদি ক্রিজে পৌঁছে হাত দিয়ে স্টাম্প ভেঙে দিতেন, তবে কামিন্দুকে আউট করার প্রশ্নই থাকত না। কেননা শ্রীলঙ্কার ব্যাটার তখন ক্রিজেই উপস্থিত ছিলেন। খালেদ বোলিং ক্রিজ থেকে দূরে গিয়ে রান-আউটের চেষ্টা করেন। ফলে বল ছুঁড়ে দেওয়া ছাড়া উপায় ছিল না তাঁর কাছে। কেননা অত দূর থেকে তাঁর হাত পৌঁছতো না স্টাম্প পর্যন্ত। সুতরাং, এক্ষেত্রে কামিন্দু নাকি খালেদ, কে অন্যায় সুযোগ নেওয়ার চেষ্টা করেন, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে।

আরও পড়ুন:- KKR-এর হয়ে অভিষেকে সব থেকে বেশি রান, সেরা ৫-এ জায়গা করে নিলেন সল্ট

কামিন্দু প্রথম ইনিংসের (১০২) মতো দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করেন। তৃতীয় দিনের চায়ের বিরতিতে তিনি ১৭টি বাউন্ডারির সাহাযয্যে ১৭১ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন। কামিন্দুর মতো ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেন ধনঞ্জয়া ডি'সিলভাও। তিনি প্রথম ইনিংসে ১০২ ও দ্বিতীয় ইনিংসে ১০৮ রান করে মাঠ ছাড়েন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

করোনা ভ্যাকসিনই কি হার্ট অ্যাটাক বাড়িয়ে দিয়েছে? এবার স্পষ্ট করলেন দেবী শেট্টি আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস ৬ মাসে ১৫ কেজি ওজন কমিয়েছেন মোনা সিং, চাইলে এইভাবে আপনিও পারবেন ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? সৎ মায়ের সঙ্গে সইতে হত বাবার অত্যাচারও, ঘর থেকে উদ্ধার হল ১৩ বছরের কিশোরের দেহ এবারের টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া ছাড়া আর কোন দলকে অলআউট করেছে আফগানরা? আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর পূরণ করলেন রোহিত শর্মা, একঝলকে তাঁর পরিসংখ্যান...

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.