বাংলা নিউজ > ক্রিকেট > Suyash Sharma's Unbelievable Catch: রাসেলের তাণ্ডব নয়, সুয়াশের এই ক্যাচই ইডেনে দম বন্ধ করা জয় এনে দেয় কলকাতাকে- ভিডিয়ো

Suyash Sharma's Unbelievable Catch: রাসেলের তাণ্ডব নয়, সুয়াশের এই ক্যাচই ইডেনে দম বন্ধ করা জয় এনে দেয় কলকাতাকে- ভিডিয়ো

দুরন্ত ক্যাচ সুয়াশ শর্মার। ছবি- বিসিসিআই টুইটার।

KKR vs SRH IPL 2024: ম্যাচের শেষ ওভারে হর্ষিত রানার বলে এনরিখ ক্লাসেনের যে ক্যাচটি ধরেন সুয়াশ শর্মা, সেটি এককথায় অসাধারণ। পরিস্থিতির নিরিখে ক্যাচটির গুরুত্ব ছিল অপরিসীম।

হাই-স্কোরিং ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে আন্দ্রে রাসেল ম্যাচের সেরা হতে পারেন, তবে কলকাতার জয়ে সুয়াশ শর্মার অবদান কতটা, যাঁরা খেলা দেখেছেন, ভুলবেন না কোনও দিন। স্কোরবুকে লেখা থাকবে ইডেনে নাইট রাইডার্স বনাম সানরাইজার্স আইপিএল ২০২৪-এর তৃতীয় লিগ ম্যাচের শেষ ওভারে সুয়াশ একটি ক্যাচ ধরেছিলেন। তবে পরিস্থিতির বিচারে সেটি কত গুরুত্বপূর্ণ ছিল, তার উল্লেখ থাকবে না কোথাও। এটাও নির্দিষ্ট করা থাকবে না যে, পিছন দিকে দৌড়ে সেই ক্যাচটি নেওয়া কতটা কঠিন ছিল।

শনিবার ইডেনে ব্যাক্তিগত পারফর্ম্যান্সের ঝলকানি দেখান অনেকেই। হায়দরাবাদের হয়ে বল হাতে লড়েন নটরাজন। ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দেন ক্লাসেন। কেকেআরে জয়ে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন হর্ষিত রানা। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ফিল সল্ট ও আন্দ্রে রাসেল। তবে ম্যাচের ভাগ্য নির্ধারিত হয় সুয়াশের শেষ ওভারের একটি ক্যাচেই।

জিততে শেষ ২ বলে ৫ রান দরকার ছিল হায়দরাবাদের। ৮টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৬৩ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলা এনরিখ ক্লাসেন ব্যাট করছিলেন। সুতরাং, ১টি বাউন্ডারি মারলেই স্কোর লেভেল হয়ে যেত। ইনিংসের ১৯.৫ ওভারে হর্ষিত রানার বলে সজোরে ব্যাট চালান ক্লাসেন। বল ব্যাটে ঠিক মতো কানেক্ট হয়নি। শর্ট থার্ডম্যানে ফিল্ডিং করা সুয়াশ শর্মার মাথার উপর দিয়ে হাওয়ায় ভেসে যায় বল। সুয়াশ বলের দিকে চোখ রেখে পিছন দিয়ে দৌড় শুরু করেন। শেষমেশ শরীর ফেলে বল লুফে নেন তিনি।

আরও পড়ুন:- KKR vs SRH Live Score Updates, IPL 2024: শেষ ওভারের থ্রিলারে ৪ রানের রুদ্ধশ্বাস জয় কলকাতার

সুয়াশের নাগাল থেকে বল বেরিয়ে গেলে ইডেনের গতিশীল আউটফিল্ডে তা বাউন্ডারির বাইরে চলে যেত নিশ্চিত। সুতরাং, ম্যাচ সেখানেই বেরিয়ে যেত কলকাতার হাত থেকে। সুয়াশ এমন চাপের মুখে মাথা ঠান্ডা রেখে দুর্দান্ত ক্যাচ ধরেন। ম্যাচের শেষ বলে কামিন্স কোনও রান সংগ্রহ করতে না পারায় ৪ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেন কেকেআর।

আরও পড়ুন:- KKR-এর হয়ে অভিষেকে সব থেকে বেশি রান, সেরা ৫-এ জায়গা করে নিলেন সল্ট

সুয়াশ এদিন ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামেন। রমনদীপ সিংকে বসিসে তাঁকে মাঠে নামায় কলকাতা। ২ ওভার বল করে ১৮ রান খরচ করেন সুয়াশ। সঙ্গে অনবদ্য ক্যাচ ধরে দলের জয়ে যথার্থই প্রভাব রাখেন তিনি।

আরও পড়ুন:- Eden Gardens Pitch: KKR-এর অধিকার নেই পছন্দের পিচ চাওয়ার, কিউরেটরের মন্তব্যে অশনি সংকেত নাইট শিবিরে, তবে কি…?

ইডেনে কেকেআর শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২০৮ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে হায়দরাবাদ ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২০৪ রানে আটকে যায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.