বাংলা নিউজ > ক্রিকেট > অসুস্থতাকে উপেক্ষা করেই দুরন্ত ইনিংস, T20I'র সেরা ব্যাটারের হাত ধরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

অসুস্থতাকে উপেক্ষা করেই দুরন্ত ইনিংস, T20I'র সেরা ব্যাটারের হাত ধরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটার বেথ মুনি (ছবি:এক্স)

Australia vs South Africa: কেন বেথ মুনিকে আইসিসি সেরা বলছে তা ফের একবার প্রমাণ করে দিলেন তিনি। হোবার্টে মঙ্গলবার এক অনবদ্য ৮২ রানের ইনিংস উপহার দিলেন তিনি। আর তাঁর ইনিংসে ভর করেই এক শ্বাসরুদ্ধকর ম্যাচে জেতার পাশাপাশি সিরিজ জয়ও জিতল অস্ট্রেলিয়া।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির বিচারে টি-২০ ফর্ম্যাটের সেরি ব্যাটার অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটার বেথ মুনি। কেন তাঁকে আইসিসি সেরা বলছে তা ফের একবার প্রমাণ করে দিলেন তিনি। হোবার্টে মঙ্গলবার এক অনবদ্য ৮২ রানের ইনিংস উপহার দিলেন তিনি। আর তাঁর ইনিংসে ভর করেই এক শ্বাসরুদ্ধকর ম্যাচে জেতার পাশাপাশি সিরিজ জয়ও জিতল অস্ট্রেলিয়া। গত টি-২০ ম্যাচে হারের বদলা তারা সুদে আসলে এদিন‌ নিয়ে নিল হোবার্টে। আর তা সম্ভব হল নিজের অসুস্থতাকেও উপেক্ষা করে বেথ মুনির খেলা ওই অনবদ্য ইনিংসের কারণেই।

এদিন খেলা‌ শুরুর আগে এতটাই অসুস্থ ছিলেন বেথ মুনি যে তিনি আদৌও এই ম্যাচে খেলবেন কিনা তার কোন নিশ্চয়তা ছিল না। ম্যাচে শেষ পর্যন্ত তিনি খেলেন। আর তাঁর ইনিংস এদিনের ম্যাচে ফারাক গড়ে দিল দুই দলের। দক্ষিণ আফ্রিকার হয়ে নিজের কেরিয়ারের সেরা ইনিংস খেলেও দলকে জয় এনে দিতে পারলেন না মারিজান কাপ। কাপের দুরন্ত ইনিংসে ভর করে এদিন প্রোটিয়া বাহিনী সাত উইকেটে ১৬২ রান করে। বেথ মুনির অসাধারণ জবাবি ইনিংসে ভর করে চার বল বাকি থাকতেই পাঁচ উইকেট হাতে নিয়ে ম্যাচ এবং সিরিজ জয় নিশ্চিত করে অজি দল। এদিন ম্যাচে অনবরত উইকেট হারায় অজি দল। একটা দিক আগলে রাখেন মুনি। তিনি ১৮ তম ওভারে আউট হন। এই সময়ে দরকার ছিল ১৪ বলে ১৪ রান। অ্যাশলে গার্ডনার নিজের নার্ভ ধরে রেখে একটি বাউন্ডারি হাঁকিয়ে দলে জয় নিশ্চিত করেন।

ঘটনাচক্রে এদিন দক্ষিণ আফ্রিকা টি-২০ ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের সেরা স্কোরটি করেছিল। নিজের কেরিয়ারের শততম ম্যাচে অনবদ্য ব্যাট করেন কাপ। তিনি তাঁর কেরিয়ার সেরা ইনিংস খেলেন এদিন। মাত্র ৪৮ বলে করেন ৭৫ রান। উল্লেখ্য মেয়েদের ক্রিকেটে রবিবার ইতিহাস লিখেছিল প্রোটিয়া বাহিনী। তারা যে কোন ফর্ম্যাটে অজিদের বিরুদ্ধে প্রথম জয় তুলে নেয়। আর এই জয়ের মধ্যে দিয়েই তারা সিরিজে ১-১ সমতা ফেরায়। সিরিজ নির্ধারণী ম্যাচ ছিল মঙ্গলবার। সেই ম্যাচেই দুই দলের হয়ে দুটি অনবদ্য ইনিংস উপহার দেন কাপ এবং মুনি। মুনির ইনিংস এদিন সাজানো ছিল ১১ টি চার এবং একটি ছয়ে। প্রসঙ্গত সিরিজের প্রথম ম্যাচেও মুনি ৭২ রানের একটি ইনিংস খেলেছিলেন। এদিনের ম্যাচে অজি অধিনায়ক অ্যালিসা হিলি এবং তাদের তারকা ক্রিকেটার এলিস পেরি রান পাননি। অন্যদিকে এদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার শুরুটা ও ভালো হয়নি। ২৮ রানে তিন উইকেট হারিয়েছিল তারা। সেখান থেকে তাদেরকে ম্যাচে ফেরান কাপ। দলকে তাঁর ইনিংসে ভর করে লড়াইয়ের জায়গাতে পৌঁছে দিলেও মুনির অনবদ্য ব্যাটিং নৈপুণ্যে ম্যাচ বের করে নেয় অজিরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.