বাংলা নিউজ > ক্রিকেট > Champions Trophy 2025 আয়োজন করার চুক্তিতে সই PCB-র, ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?

Champions Trophy 2025 আয়োজন করার চুক্তিতে সই PCB-র, ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?

Champions Trophy 2025 আয়োজন নিয়ে ICC ও PCB-র চুক্তিতে শিলমোহর (ছবি:এক্স)

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ আয়োজনের বিষয়ে একটি বড় ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বোর্ডের তরফ থেকে বলা হয়েছে যে এই বিষয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। এদিন দুবাইতে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আইসিসি-র সঙ্গে একটি হোস্টিং অধিকার চুক্তি স্বাক্ষর করেছে পিসিবি।

শুক্রবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ আয়োজনের বিষয়ে একটি বড় ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের তরফ থেকে বলা হয়েছে যে এই বিষয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। এদিন দুবাইতে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আইসিসি-র সঙ্গে একটি হোস্টিং অধিকার চুক্তি স্বাক্ষর করেছে পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জাকা আশরাফ এই চুক্তিতে স্বাক্ষর করেছেন। বর্তমানে জাকা আশরাফ হলেন পিসিবি বিষয়ক পরিচালনাকারী ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির প্রধান।

পিসিবি এক বিবৃতিতে বলেছে, ‘আইসিসি সদর দফতরে একটি ইভেন্টে পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে আইসিসি জেনারেল কাউন্সেল জোনাথন হল চুক্তিতে স্বাক্ষর করেছিলেন।’ পাকিস্তান সর্বশেষ ১৯৯৬ সালে একটি আইসিসি ইভেন্ট আয়োজন করেছিল। সেই সময় ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে পাকিস্তান ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ছিল। এখন প্রায় ৩০ বছর পর, পাকিস্তান আবার আইসিসি ইভেন্টের আয়োজন পেয়েছে। তবে ভারতীয় দল পাকিস্তান সফরে যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

ভারত ও পাকিস্তান শুধুমাত্র আইসিসি ইভেন্টে ম্যাচে খেলতে নামে। তবে এক দশকেরও বেশি সময় ধরে দুই দেশের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। ভারতীয় দল এশিয়া কাপ ২০২৩-এর জন্য পাকিস্তানেও যায়নি, কিন্তু এখন সময়ই বলে দেবে আইসিসি ইভেন্টের সময় বিসিসিআইকে মাথা নত করতে হবে কিনা। বিসিসিআই-এর প্রতিক্রিয়ার অপেক্ষায় রয়েছে সকলে।

আমরা আপনাকে বলি যে ৮ টি দল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য যোগ্যতা অর্জন করেছে। স্বাগতিক পাকিস্তান ছাড়াও অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, আফগানিস্তান, ইংল্যান্ড এবং বাংলাদেশের দল তাদের অন্তর্ভুক্ত করেছে। ২০২৩ সালের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের পয়েন্ট টেবিল থেকে এর যোগ্যতা নির্ধারণ করা হয়েছিল। পাকিস্তান ব্যতীত শীর্ষ সাতটি দল এই টুর্নামেন্টের জন্য যোগ্যতা অর্জন করেছিল। তবে পাকিস্তান শীর্ষ সাতে থাকার কারণে ৮ নম্বরটিকেও এই টুর্নামেন্টের জন্য বেছে নেওয়া হয়েছিল।

এদিকে সকলেই জানে এশিয়া কাপ ২০২৩ এর আয়োজন নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে অনেক বিতর্ক তৈরি হয়েছিল। ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড টিম ইন্ডিয়াকে পাকিস্তানে পাঠাতে চায়নি। তারপরে টুর্নামেন্টের মাত্র কয়েকটি ম্যাচ পাকিস্তানে খেলা হয়েছিল। এর পরে, চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর উপর সন্দেহের মেঘ ঘটতে শুরু করেছে, কারণ পাকিস্তান এটির আয়োজন করার দায়িব পেয়েছে। এখনও প্রশ্ন থেকে যায় এই টুর্নামেন্ট খেলতে কি টিম ইন্ডিয়া পাকিস্তানে যাবে? ভারত না গেলে কি পাকিস্তানের কাছ থেকে টুর্নামেন্টের আয়োজক কেড়ে নেওয়া হবে? এবার এই বিষয়ে আইসিসি থেকে বড় খবর এসেছে। 

পাকিস্তান ও আইসিসির মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে, পিসিবি থেকে বলা হয়েছে যে দুবাইতে আইসিসি সদর দফতরে বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফ এবং আইসিসি জেনারেল কাউন্সেল জোনাথন হলের মধ্যে 'হোস্টিং রাইটস চুক্তি' স্বাক্ষরিত হয়েছে। অর্থাৎ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের অধিকার এখন বৈধভাবে পাকিস্তানি বোর্ডের কাছে চলে গেছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সুন্দরবনের জঙ্গলে মধু সংগ্রহে গিয়ে বিপত্তি, মউলিকে টেনে নিয়ে গেল দক্ষিণরায় রাইস মিলের বয়লারে ভয়ঙ্কর বিস্ফোরণ! কেঁপে উঠল আশেপাশের বাড়ি, ভাঙল দরজা, আহত ৮ TMC ছাত্র পরিষদের ২ গোষ্ঠীর সংঘর্ষ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে, বন্ধ হল ফেস্ট অগস্ট মাসেই খুলে যেতে চলেছে কালীঘাটের স্কাইওয়াক, সংস্কার শেষের পথে মন্দিরও ইদের জন্য স্পেশাল রান্নাবান্না, বাংলাদেশে গিয়ে বাজার করলেন সুদীপা! চোখে যেন কত প্রেম! ‘ফুলকি’র বছর পূর্তিতে রোম্যান্টিক দিব্যাণী-অভিষেক বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের IND vs CAN, T20 WC 2024 Live: কখন মাঠ পরিদর্শনে নামবেন আম্পায়াররা? জানা গেল সময় একজন নয়, ফাঁস হল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ৫ মায়ের নাম, এরাঁ কারা? ৩ টাকা বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! DA ও সরকারি প্রকল্প চালানোর জন্য এরকম হল?

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.