বাংলা নিউজ > ক্রিকেট > Corfu Women's T20I Series 2023: ১০৫টা ওয়াইড! ১১৫টা এক্সট্রা! মহিলাদের T20I তে প্রথমবার এমনটা হল

Corfu Women's T20I Series 2023: ১০৫টা ওয়াইড! ১১৫টা এক্সট্রা! মহিলাদের T20I তে প্রথমবার এমনটা হল

মহিলাদের T20I তে প্রথমবার এমনটা হল

২০২৩ এর কার্ফু মহিলা টি টোয়েন্টি সিরিজের ম্যাচে মুখোমুখি হয়েছিল লুক্সেমবার্গ ও রোমানিয়া। এই ম্যাচে লজ্জার সব রেকর্ড ভেঙে দিল দুই দল। কারণ ভালো নয়, এই রেকর্ডকে লজ্জার নজির বলাই ভালো। কারণ এই রেকর্ডে রয়েছে অতিরিক্ত রানের বন্যা।

২০২৩ এর কার্ফু মহিলা টি টোয়েন্টি সিরিজের ম্যাচে মুখোমুখি হয়েছিল লুক্সেমবার্গ ও রোমানিয়া। এই ম্যাচে লজ্জার সব রেকর্ড ভেঙে দিল দুই দল। কারণ ভালো নয়, এই রেকর্ডকে লজ্জার নজির বলাই ভালো। কারণ এই রেকর্ডে রয়েছে অতিরিক্ত রানের বন্যা। লুক্সেমবার্গ বনাম রোমানিয়ার মধ্যে অনুষ্ঠিত মহিলাদের টি-টোয়েন্টি ম্যাচে মোট চারটি রেকর্ড হয়েছে। এই ম্যাচে এক ম্যাচে সর্বাধিক ১১৫ অতিরিক্ত রান উঠেছে। এর মধ্য ওয়াইড হয়েছে সর্বাধিক ১০৫টি। এক ইনিংসে সর্বাধিক অতিরিক্ত রান দিয়েছে রোমানিয়া। এদিন তারা লুক্সেমবার্গের বিরুদ্ধে ৭২ অতিরিক্ত রান দিয়েছে। এক ইনিংসে সর্বাধিক ওয়াইড বল করেছে ৬৬টি। এই রেকর্ডটিও করেছে রোমানিয়া। এদিন তারা লুক্সেমবার্গের বিরুদ্ধে ম্যাচে এই রেকর্ডটি করেছে। এই ম্যাচে লুক্সেমবার্গ দিয়েছে মোট ৪৩টি অতিরিক্ত রান। যার মধ্যে লুক্সেমবার্গ করেছে মোট ৩৯টি ওয়াইড বল। চারটি রান তারা বাই হিসাবে দিয়েছে। রোমানিয়া ৬৬টি ওয়াইড বল করার পাশাপাশি ৬টি নো বল করেছে।

ম্যাচর কথা বললে রোমানিয়া এদিন রেকর্ড সংখ্যক অতিরিক্ত রান দেওয়ার পরে আট উইকেটে ম্য়াচটি জিতেছে লুক্সেমবার্গ। এদিনের ম্যাচে লুক্সেমবার্গ টস জিতে বল করার সিদ্ধান্ত নেয়। তবে এই ম্যাচটি ২০ ওভারের পরিবর্তে ১৮ ওভরের করা হয়। প্রথমে ব্যাট করতে নেমে রোমানিয়ার মহিলা ক্রিকেট দল নির্ধারিত ১৮ ওভারে তিন উইকেট হারিয়ে স্কোর বোর্ডে মোট ১৩৩ রান তোলে। দলের অধিনায়ক রেবেকা ব্লাক ৬৩ বলে ৭৩ রান করেন। এদিনের ইনিংসে ৬টি চার মারেন তিনি। দলের অন্য ওপেনার ব্যাটার স্টেফানিয়া ১২ বলে চার রান করে আউট হন। এরপরে মারিন নেমে ৩০ বলে ১১ রান করেন। এরপরে আনা শূন্য করে সাজঘরে ফিরে যান ও মোইসে ২ বলে ২ রান করে অপরাজিত থাকেন। রেবেকার অপরাজিত ৭৩ রান ও লুক্সেমবার্গের অতিরিক্ত ৪৩ রানের দৌলতে স্কোর বোর্ডে রোমানিয়া ১৩৩ রান তোলে।

রান তাড়া করতে নেমে মার ২৩ রানেই প্রথম উইকেট হারায় লুক্সেমবার্গ। লাউলোর ৬ রান করে সাজঘরে ফিরে যান। এরপরে অবশ্য লুক্সেমবার্গের হয়ে স্কোর বোর্ডে কেউই বড় রান তুলতে পারেনি। জর্জিয়া ব্রেলে ২৩ বলে ১৭ রান করে আউট হন। এরপরে কেরি ফ্রাসের ৩২ বলে ২৫ রান করে নট আউট থাকেন সঙ্গে আরতি প্রিয়া ২২ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। তবে এই সময়ে লুক্সেমবার্গের ইনিংসকে এগিয়ে নিয়ে যায় রোমানিয়ার বোলাররা। তারা অতিরিক্ত ৭২ রান দিয়ে লুক্সেমবার্গকে এই ম্যাচ জিততে সাহায্য করেন। শেষ পর্যন্ত ২০ বল বাকি থাকতেই আট উইকেটে জিতে যায় লুক্সেমবার্গ। ম্যাচে লজ্জার নজির গড়া হল। যা ইতিহাসের পাতায় জায়গা পেল।

ক্রিকেট খবর

Latest News

সংসদে সায়নী–মিতালির যুগলবন্দিতে সরগরম, প্রথম বক্তব্যেই রেল–মেট্রো নিয়ে প্রশ্ন Paris Olympics 2024 পরে অবসর নেবেন! ভারতীয় হকি দলের অভিজ্ঞ গোলরক্ষকের বড় ঘোষণা আজ জাতীয় পতাকা দিবস, এই উপলক্ষে জানুন তেরঙ্গা ইতিহাস, তাৎপর্য আগুনে ঝলসে মৃত্যু, মায়ের নাম মুখে আনে না ছেলে! মহুয়ার আদরের 'গোলা' এখন কোথায়? রাহুল মহাজন অতীত, রোহিতের সঙ্গে দুবাইতে সুখী সংসার! হঠাৎ কলকাতায় কেন এলেন ডিম্পি দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস আছে? তাহলে এই লেখাটি আপনার অবশ্যই পড়া দরকার বাড়িতে টিয়া পাখি থাকা কি শুভ? এর ছবি ঘরে রাখলে কী হয়? বাস্তুশাস্ত্রমত দেখে নিন কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.