বাংলা নিউজ > ক্রিকেট > CPL 2023: চোটের জন্য ছিটকে গেলেন ফাফ, রাজার মাথায় উঠল মুকুট

CPL 2023: চোটের জন্য ছিটকে গেলেন ফাফ, রাজার মাথায় উঠল মুকুট

ফাফ ডু প্লেসি

দীর্ঘদিন ধরে চোট ছিল, আর সেটা নিয়ে খেলে উঠতে পারলেন না প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক। সিপিএলের মাঝপথেই বাড়ি চলে গেলেন আরসিবি অধিনায়ক। প্রসঙ্গত সারা বিশ্বে ঘুরে ঘুরে টি২০ লিগে খেলে বেড়ান এই তারকা। 

চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ সিপিএলে অভিযান শেষ হয়ে গেল সেন্ট লুসিয়া কিংসের অধিনায়ক ফাফ ডু'প্লেসির। তাঁর কনুইয়ে গুরুতর চোট থাকার কারণেই সিপিএলের চলতি মরশুমের বাকি অংশে আর খেলতে দেখা যাবে না তাঁকে।মরশুম চলাকালীন ফাফ ডু'প্লেসির মতন একজন ক্রিকেটারকে হারানো নিঃসন্দেহে বড় ধাক্কা সেন্ট লুসিয়ার কাছে। ফ্র্যাঞ্চাইজি সূত্রে জানানো হয়েছে নিউজিল্যান্ডের বাঁহাতি ব্যাটার কলিন মুনরোকে ,ফাফ ডু'প্লেসির পরিবর্ত হিসেবে দলে নেওয়া হয়েছে মরশুমের বাকি অংশের জন্য। ঘটনাচক্রে সিপিএলের ইতিহাসে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক রান সংগ্রাহক কলিন মুনরো।পাশাপাশি জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকন্দর রাজাকে দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে। মরশুমের বাকি অংশে তিনিই দলকে নেতৃত্ব দেবেন। প্রসঙ্গত এই মাসের গোড়াতেই সেন্ট লুসিয়া কিংসের হয়ে অভিষেক হয়েছিল রাজার।

ফাফ ডু'প্লেসির দীর্ঘদিন ধরে 'টেনিস এলবোর' সমস্যা ছিল। সেই সমস্যা মেটাতেই এবার তিনি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছেন।অস্ত্রোপচার করার তাঁর সিদ্ধান্তের কথা জানিয়ে ডু প্লেসি বলেছেন 'আমার জন্য চ্যালেঞ্জ ছিল এইধরনের গুরুতর চোট নিয়েও আমি দুই বছর খেলাটা চালিয়ে গিয়েছি। এই সময়ের মধ্যে আমাকে আমার কনুইতে ৮টি ইনঞ্জেকশন নিতে হয়েছে ব্যথা কমিয়ে খেলা চালিয়ে যেতে। আমার এই চোট এখন এমন একটি পর্যায়ে রয়েছে যেখানে এই চোট আমার শরীরের জন্য আর একেবারেই ভালো নয়। তাই অপারেশনই শেষ পন্থা। আমি অপারেশন করাতে চাইনি, কিন্তু ডাক্তারদের মতে এখন সময় হয়েছে,না হলে বেশি দেরি হয়ে যাবে।তাই অস্ত্রোপচারের জন্য আমাকে বিমান ধরতে হবে।'

ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচের পরই ডু প্লেসি জানিয়ে দিয়েছেন তাঁকে অস্ত্রোপচার করাতেই হচ্ছে।আর সেই কারণেই দক্ষিণ আফ্রিকায় ফিরে যাচ্ছেন তিনি। অস্ত্রোপচারের পর তাঁকে রিহ্যাবে যেতে হবে।এই প্রক্রিয়া শেষে তাঁর মাঠে ফিরতে তিন মাসের মতো সময় লাগতে পারে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।নিজের ইন্সটাগ্রামে নিজেই এই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন ডু'প্লেসি।

নাইট রাইডার্সের বিপক্ষে ৩৬ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস উপহার দিয়েছেন ডু'প্লেসি। তাঁর এই ইনিংসে ভর করেই সেন্ট লুসিয়া ১৬৭ রান তুলতে সমর্থ হয়। দিনশেষে নাইটদের বিরুদ্ধে ৫৪ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছেন ডু'প্লেসিরা। প্রসঙ্গত এর আগে বার্বাডোস রয়্যালসের বিপক্ষে ৩২ বলে ৪৬ রানের আরো একটি মারকাটারি ইনিংস উপহার দিয়েছিলেন তিনি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.