বাংলা নিউজ > ক্রিকেট > সত্যিটা না বললে….কী ঠিক হয়েছিল কুলদীপের সঙ্গে, মুখ খুললেন প্রাক্তন KKR অধিনায়ক দীনেশ কার্তিক

সত্যিটা না বললে….কী ঠিক হয়েছিল কুলদীপের সঙ্গে, মুখ খুললেন প্রাক্তন KKR অধিনায়ক দীনেশ কার্তিক

কেকেআরের জার্সিতে কার্তিক। ছবি-পিটিআই (PTI)

কেকেআরে যখন অধিনায়ক ছিলেন কার্তিক, সেই সময় কুলদীপের পারফরমেন্স নিয়ে বিরক্ত হয়েছিলেন।  ভুল বোঝাবুঝিও হয়েছে। বর্তমানে দুই ক্রিকেটার রয়েছেন ভিন্ন দলে,ভিন্ন মেরুতে। বেঙ্গালুরুর হয়ে আইপিএলে খেলেন দীনেশ কার্তিক, অন্যদিকে দিল্লির হয়ে আইপিএলে খেলেন কুলদীপ। দলের স্বার্থেই যা করার করেছি,বলছেন কার্তিক

রঞ্জি দলের হয়ে অধিনায়কত্ব করা আর আইপিএলে অধিনায়কত্ব করায় অনেক পার্থক্য আছে। সম্প্রতি কুলদীপ যাদবের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সে হওয়া ঝামেলা নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। আরেক জাতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ঘরোয়া ক্রিকেটের থেকে ফ্র্যাঞ্চাইজি লিগ বিষয়টা সম্পূর্ণ আলাদা। এখানে ম্যানেজমেন্টের সঙ্গে রাজ্য সংস্থাগুলোর ম্যানেজমেন্টের যথেষ্টই পার্থক্য থাকে। সেই কারণেই কেকেআরে যখন তিনি অধিনায়ক ছিলেন সেই সময় কুলদীপের পারফরমেন্স নিয়ে বিরক্ত হয়েছিলেন। এই নিয়ে ভুল বোঝাবুঝিও হয়েছে। কিন্তু বর্তমানে দুই ক্রিকেটার রয়েছেন দুই ভিন্ন দলে, দুই ভিন্ন মেরুতে। বেঙ্গালুরুর হয়ে আইপিএলে খেলেন দীনেশ কার্তিক, অন্যদিকে দিল্লির হয়ে আইপিএলে খেলেন কুলদীপ।

আরও পড়ুন-স্পনসর পেতে সমস্যা নেই কোনও, ISL-এ উঠে সমর্থকদের আশ্বাস মহমেডানের

আইপিএলে ঠিক ক্রিকেটার থেকে অধিনায়ক হয়ে ওঠার অভিজ্ঞতা কেমন ছিল , তা কার্তিকের থেকে জানতে চান রবিচন্দ্রন অশ্বিন। এর পরিপ্রেক্ষিতেই নাইটদের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘ঘরোয়া ক্রিকেটের সঙ্গে আইপিএলের অনেক পার্থক্য আছে। এখানে অনেক মানুষ ভুল বোঝে। অনেক সময় বন্ধুত্ব নষ্ট হয়ে যায়। কিন্তু কাজের প্রতি সৎ থাকতে হয়, কারণ পুরো বিষয়টাই পারফরমেন্সের ওপর দাঁড়িয়ে থাকে’।

আরও পড়ুন-গড়াপেটা ইস্যুতে বেসামাল IFA, সিদ্ধান্ত ঘেরে ক্ষোভ অন্দরমহলেই

নিজেই কুলদীপের সঙ্গে তার উত্তপ্ত বাক্য বিনিময়ের কথা উল্লেখ করে কার্তিক বলেন, ‘যখন কেকেআরে কুলদীপ খেলত, তখন ওর সময়টা খারাপ যাচ্ছিল। এখনকার মতো পারফরমেন্স করতে পারছিল না। সেই নিয়ে মাঝেমধ্যেই উত্তপ্ত বাক্য বিনিময় হত। অথচ আজ কুলদীপ কত ভালো বোলার তৈরি হয়ে গেছে। আমি ওকে দেখে সত্যিই খুব খুশি হই। কারণ বিষয়টি মোটেই ব্যক্তিগত ছিল না।

 

 

সেই জায়গাগুলোয় কাজ করে এখন কুলদীপ বিশ্বের সেরা বোলারগুলোর মধ্যে একজন। সেই সময় হয়ত আমার কথাগুলো ওর খারাপই লেগেছিল, কিন্তু কিছু করার ছিল না’।

আরও পড়ুন-কম টাকার জন্যই কি আইপিএল থেকে সরে দাঁড়ালেন হাসারাঙ্গা?

যদিও কুলদীপের প্রশংসা করে কার্তিক বলছেন, ‘সেই সময় আইপিএলে পুরো ব্যাটিং পিচ হত। ফলে তার জন্য কাজটাও কঠিন ছিল। কিন্তু ওর জন্যে সেটা ভালো হয়েছে, কঠিন পিচে বল করেছে বলে এখন এত ভালো বোলিং করছে। হয়ত আমারই দুর্ভাগ্য ছিল আমি ওই ৩-৪ বছর অধিনায়কত্ব করতাম। কিন্তু দলকে নির্দিষ্ট লক্ষ্যে নিয়ে যেতে গেলে, স্পষ্টভাবেই অনেক কথা বলার দরকার। সেটাই বলেছি। কারণ দলকে সাফল্য দেওয়ার একটা দায়িত্বও থাকে। যাই সিদ্ধান্ত নেওয়া হোক না কেন, এই আশাতেই নেওয়া হয় যে সেই সিদ্ধান্তে হয়ত দলের সাফল্য আসবে’। তিনি যে সবসময় ক্রিকেটারদের সত্যিটা বলার চেষ্টা করেছেন, সেই বিষয়টিও স্পষ্ট করেন প্রাক্তন নাইট অধিনায়ক। এরপরই কার্তিকের সঙ্গে সুর মিলিয়ে অশ্বিন বলেন, 'সময় সব ঠিক করে দেয়। আসতে আসতে বিষয়গুলো মানুষ বুঝতে শেখে, তাই সৎ থাকতেই হয়’।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.