KKR

চামিকা করুণারত্নে। (ছবি সৌজন্যে এএফপি)

দুর্দান্ত অস্ত্রকে না খেলিয়ে 'ভুল' KKR-র! আবারও প্রমাণ করুণারত্নের, আউট ২ নাইটকে

  • Chamika Karunaratne SL vs AUS: শ্রীলঙ্কার জার্সিতে জ্বলে উঠলেন চামিকা করুণারত্নে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ওভারে ১৯ রানে দু'উইকেট নেন। যে তারকাকে এবারের আইপিএলে একটি ম্যাচেও খেলায়নি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

কেকেআরের অনুশীলনের জার্সিতে চামিকা করুণারত্ন এবং শ্রীলঙ্কার জার্সিতে তারকা অল-রাউন্ডার। (ছবি সৌজন্যে কেকেআর এবং এএফপি)

‘সাফল্য পেতেই কৃতিত্ব নেওয়ার ধান্দা, অথচ ১ ম্যাচেও খেলায়নি’, তোপের মুখে KKR!

  • এবারের আইপিএলে ওই তারকা ক্রিকেটারকে একটি ম্যাচেও নামায়নি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। তারপর কেকেআরের তরফে যে পোস্ট করা হয়, তা ভালোভাবে নেননি নেটিজেনদের একাংশ।

জিম্বাবোয়ের বিরুদ্ধে মাত্র ২২ বলে অপরাজিত ৪৩ রানের পাশাপাশি একটি উইকেটও নেন মহম্মদ নবি। (ছবি সৌজন্যে, টুইটার @ZimCricketv)

এক ম্যাচেও খেলায়নি KKR, সেই তারকাই জেতাচ্ছেন দেশকে! ২২ বলে করলেন ৪৩, পেলেন উইকেট

  • প্রথমে ব্যাট হাতে ২২ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা। তারপর দু'ওভার বল করেন। ১৮ রান দিয়ে এক উইকেট নেন। যে তারকা এবারের আইপিএলে একটি ম্যাচও খেলায়নি কলকাতা। যা নিয়ে আগেও প্রশ্ন উঠেছিল।

ঋদ্ধিমান সাহা এবং কেকেআর। (ছবি সৌজন্যে আইপিএল)

‘KKR হয়তো মনে করে বাংলা খেলোয়াড়রা ভালো করতে পাররে না’, তুমুল ক্ষোভপ্রকাশ ঋদ্ধির

  • Wriddhiman Saha on KKR: এবারের কেকেআরের যে ২৫ জনের দল ছিল, তাতে একজনও বাংলার খেলোয়াড় ছিলেন না। অথচ ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি, শাহবাজ আহমেদরা অন্য ফ্র্যাঞ্চাইজির হয়ে দুর্দান্ত খেলেছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে কয়েকটি ম্যাচে দারুণ খেলেছেন আকাশদীপও।

অ্যালেক্স হেলস। (ছবি সৌজন্যে, ফেসবুক @trentbridge)

৩৩ বলে ৯১ রান! IPL নিলামে KKR-র নেওয়া ওপেনার ঝড় তুললেন ভাইটিলিটি ব্লাস্টে

  • Vitality Blast 2022: রান তাড়া করতে নেমে বিধ্বংসী শুরু করেন নটিংহ্যামশায়ারের ওপেনার। যে খেলোয়াড়কে এবার আইপিএলের মেগা নিলামে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। পাঁচটি ছক্কা এবং ১২ টি চার মারেন তিনি।

সংযুক্ত আর আমিরশাহির টি-টোয়েন্টি বিশেষ সুবিধে পাচ্ছে আইপিএলের তিন টিম।

UAE T20 League-এ বিশেষ সুবিধে পেতে চলেছে IPL-এর তিন টিম KKR, MI এবং DC

  • সংযুক্ত আরব আমিশাহিতে টি-টোয়েন্টি লিগে ছয়টি দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। তিনটি আইপিএলের টিম ছাড়াও আদানি গ্রুপ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লাজারস পরিবার এবং ক্যাপ্রি গ্লোবালের মালিকানাধীন নতুন ফ্র্যাঞ্চাইজিও থাকবে।

RCB-র মুখোমুখি হয়েছিল RR (ছবি:পিটিআই) (PTI)

জানেন কাদের অভিশাপে IPL 2022 জিততে পারেনি RR! অতীতে KKR-এর সঙ্গেও এমনটা হয়েছিল  

  • আসলে, RCB-র কখনও আইপিএল শিরোপা জিততে পারেনি, তবে আপনি জেনে অবাক হবেন যে আইপিএল প্লে অফে পৌঁছানোর পরে যেই দল RCB-কে নকআউট করেছে, সেই দল সেই মরশুমে আইপিএল ট্রফি জিততে পারেনি। একবার বা দু’বার নয়, এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে পাঁচবার এই ঘটনা ঘটেছে।

স্যাম বিলিংস। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

'দুর্বল' নেদারল্যান্ডস সিরিজে ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলেও নেই KKR তারকার

  • Netharlands vs England ODI series: আগামী ১৭ জুন থেকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মধ্যে সেই সিরিজ হবে। কার্যত দ্বিতীয় সারির দলেও কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকাকে ডাকা হয়নি।

কেকেআর পেসারের প্রত্যাবর্তনে একেবারে মুগ্ধ হরভজন সিং।

‘ও আগের মতোই ১৪৫ কিমি বেগেও সুইং করাচ্ছে’, KKR তারকার প্রত্যাবর্তনে মুগ্ধ ভাজ্জি

  • কেকেআর পেসার এ বার আইপিএলে অসাধারণ কামব্যাক করেছেন। ৩৪ বছরের এই পেসার এই মরশুমে ১৬টি উইকেট নিয়েছেন। তবে তাঁর উইকেট সংখ্যার চেয়েও বেশি যেটা নজর কেড়েছে, সেটা হল শৃঙ্খলার সঙ্গে তিনি বোলিং করেছেন এবং তাঁর একেবারে নির্ভুল লাইন ও লেন্থে বোলিং।

সৌরভ গঙ্গোপাধ্যায় ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অভিষেক ডালমিয়া (ছবি-CAB টুইটার)

পরের মরশুমে KKR দলে জায়গা পাবে বাংলার বহু ক্রিকেটার! আশার আলো দেখালেন CAB সভাপতি

  • চলতি আইপিএল-এ বাংলার তারকা ক্রিকেটাররা প্রমাণ করেছে যে তারাও কারোর থেকে কম নয়। ঋদ্ধিমান সাহা থেকে মহম্মদ শামি, এছাড়াও তালিকায় রয়েছেন শাহবাজ আহমেদের নাম, প্রত্যেকেই নিজেদের আইপিএল-এ প্রমাণ করেছেন। তবে তারা কেউই কেকেআর-এর দলের হয়ে খেলেননি। 

২০২২ আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরে গুজরাট টাইটানস (ছবি-পিটিআই) (PTI)

চ্যাম্পিয়ন হয়ে শাহরুখ খানের KKR-এর থেকে মিষ্টি উপহার চাইল গুজরাট টাইটানস

  • কলকাতা নাইট রাইডার্সের এই শুভেচ্ছা বার্তার জবাব দিতে সময় নেয়নি গুজরাট টাইটানস। গুজরাটের ফ্র্যাঞ্চাইজি দলের পক্ষ থেকে বাংলায় জবাব দেওয়া হয়। KKR-কে উদ্দেশ্য করে গুজরাট দলের পক্ষ থেকে টুইট করে লেখা হয়,‘শুধু টুইট করলে চলবে না, মিষ্টি চাই!’

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছবি: পিটিআই

IPL-এর ইতিহাস ফ্যাফের দলের বিরুদ্ধে, সেটা অতিক্রম করতে পারবে কি RCB?

  • এর আগে লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে ফাইনালে উঠেছে মাত্র দু'টি দল। ২০১২ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এবং ২০২১ সালে ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স লিগ টেবলের চতুর্থ স্থানে থেকে ফাইনালে উঠেছিল। আর এ বার আরসিবি ফাইনালে উঠলে সেই নজির স্পর্শ করবে।

গুজরাট টাইটানসের ওপেনার শুভমন গিল (বাঁদিকে), তখন কলকাতা নাইট রাইডার্সে (ছবি সৌজন্যে আইপিএল)

‘ভালো খেলা’ সত্ত্বেও রিটেন না করার রাগ? KKR-র নাম মুখেও আনলেন না শুভমন গিল!

  • GT vs RR: এবার আইপিএলে গুজরাট টাইটানসের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন শুভমন গিল। ১৫ ম্যাচে করেছেন ৪৩৮ রান। গড় ৩১.২৯। ফর্মের ওঠানামা হলেও প্রথম কোয়ালিফায়ারে ভালো ইনিংস খেলেন। তারপরেই কি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রতি ক্ষোভ প্রকাশ করলেন?

উমেশ যাদব এবং রিঙ্কু সিং।

IPL 2022-এ KKR-এর প্রাপ্তি কার্যত নেই, তাও মরুভূমিতে সবুজের ছোঁয়া রিঙ্কু-উমেশরা

  • কলকাতার ব্যর্থতার পিছনে উঠে আসছে একাধিক কারণ। সেই তুলনায় তাদের প্রাপ্তির ভাঁড়ার শূন্য। তবু মরুভূমির মাঝেও কিছু সবুজের খোঁজ পাওয়া গিয়েছে। সেটা অবশ্য খুবই সামান্য।

নিলামের সময়ে কেকেআর মস্ত একটি ভুল করে বসেছিল। খাতায় কলমে তাদের প্রথম একাদশ শক্তিশালী ছিল। কিন্তু রিজার্ভ বেঞ্চ তারা শক্তিশালী গড়ে তুলতে পারেনি। রিটেল করা প্লেয়ার বরুণ চক্রবর্তী এবং বেঙ্কটেশ আইয়ার ভালো খেলতে পারেনি, সেটা ঠিক। তবে কোনও ক্রিকেটার ফর্ম হারালে, সেই জায়গায় অন্য কাউকে খেলানোর ব্যাপারে সঠিক চিন্তা ভাবনা ছিল না। ব্যাক আপ নিয়ে টিম ম্যানেজমেন্ট একেবারেই ভাবেনি। ছবি: পিটিআই

প্লেয়ারদের ব্যর্থতা, নাকি কর্তাদের টিম নিয়ে নাক গলানো, কী কারণে ছিটকে গেল KKR?

  • কলকাতা নাইট রাইডার্সের আইপিএল ২০২২ থেকে ছিটকে যাওয়ার পিছনে বহু কারণই উঠে আসছে। প্লেয়ার ব্যর্থতা যেমন রয়েছে, সেই সঙ্গে রয়েছে মালিক পক্ষের তরফেও বহু ভুল-ত্রুটি। দেখে নিন আসল কারণগুলো:

শ্রেয়স আইয়ার।

শ্রেয়সের সঙ্গে কি ম্যানেজমেন্টের ঝামেলা? আগুনে ধুনো দিয়ে দিলেন KKR প্রাক্তনী

  • ম্যানেজমেন্ট তাঁর বক্তব্য পরিবর্তন করতে বলে থাকতে পারে। আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেলে দাবি করেছেন, তিনি মনে করেন যে কেকেআর ম্যানেজমেন্ট হয়তো ভেঙ্কি সম্পর্কে শ্রেয়স আইয়ারকে তাঁর মন্তব্যটি পাল্টে, অন্য ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছিল।

গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের আগে ইডেনের পিচ দেখলেন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়  (Bibhash Lodh )
গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের আগে ইডেনের পিচ দেখলেন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়  (Bibhash Lodh )

পারফর্ম করেও জাতীয় দলে সুযোগ পেলেন না ঋদ্ধিমান সাহা! গর্জে উঠল বাংলার ক্রিকেট 

  • শেষ হয়েছে গ্রুপ লিগের ৭০টি ম্যাচ। চারটি দল প্লে অফে নিজেদের জায়গা পাকা করেছে। প্লে অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে ছয়টি দল। যাদের মধ্যে রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। ব্যর্থতার কারণ খুঁজলেন আমাদের বিশেষজ্ঞরা। কোন দল ফাইনালে উঠবে? কার দিকে নজর থাকবে? 

দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলে জায়গা হয়নি নীতিশ রানার (ছবি-পিটিআই) (PTI)

শীঘ্রই পরিস্থিতি বদলে যাবে,’ ভারতীয় দলে জায়গা না পেয়ে হতাশ KKR তারকা

  • কলকাতা নাইট রাইডার্সের তারকা বিস্ফোরক ব্যাটসম্যান নীতিশ রানা ২০২২ আইপিএল-এ খুব ভালো পারফর্ম করেছিলেন। সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট শেয়ার করেছেন নীতিশ রানা। যেখানে তিনি লিখেছেন,‘শীঘ্রই পরিস্থিতি বদলে যাবে।’ এই বলে ভারতে পতাকার ছবি দিয়েছেন তিনি। এরপরেই নীতিশ রানার পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

রিঙ্কু সিংয়ের প্রশংসা করেন আমির খান। (ছবি সৌজন্যে আইপিএল এবং ফেসবুক ভিডিয়ো @KKRiders)

এবার কি শাহরুখের KKR-র সঙ্গে যুক্ত হবেন আমির? রিঙ্কুর প্রশংসার মধ্যে কী ইঙ্গিত?

  • শাহরুখ খান এবং জুহি চাওলার দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সঙ্গে কি যুক্ত হবেন আমির খান? একটি ভিডিয়ো দেখে এমনই জল্পনা শুরু হয়েছে। কেউ কেউ তো প্রশ্ন করেছেন, আমির কি কেকেআরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হবেন?

কেকেআর জার্সিতে সুনীল নারিন। ছবি- এএনআই। (ANI)

IPL 2022: KKR-র হতাশাজনক মরশুমেও বল হাতে নতুন ইতিহাস গড়লেন নারিন 

  • এ মরশুমেই আইপিএলে ১৫০ উইকেট নেওয়ার মাইসফলক স্পর্শ করেন নারিন।