বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG, 1st Test Live Streaming: চেনা ঠিকানায় দেখা যাবে না ভারতের হোম সিরিজ,কোথায়,কীভাবে ফ্রি-তে দেখবেন প্রথম টেস্ট?

IND vs ENG, 1st Test Live Streaming: চেনা ঠিকানায় দেখা যাবে না ভারতের হোম সিরিজ,কোথায়,কীভাবে ফ্রি-তে দেখবেন প্রথম টেস্ট?

টিম ইন্ডিয়ার সামনে বড় চ্যালেঞ্জ। ছবি: রয়টার্স

শেষ বার ২০১২ সালে অ্যালিস্টার কুকের নেতৃত্বে ইংল্যান্ড দলের কাছে ভারত নিজেদের ঘরের মাটিতে পরাজিত হয়েছিল। তার পর থেকে টিম ইন্ডিয়া কিন্তু নিজেদের ঘরে অপরাজিত থাকার নজির ধরে রেখেছে।

গত ১২ বছর ধরে ঘরের মাঠে ভারত কোনও সিরিজ হারেনি। এক দশকেরও বেশি সময় ধরে নিজেদের ঘরের মাঠে টিম ইন্ডিয়া আধিপত্য বিস্তার করে রেখেছে। সেই রেকর্ড ধরে রাখার চ্যালেঞ্জ এবার রোহিতদের সামনে। বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। সেই সিরিজে কিন্তু কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে চলেছে ভারত।

শেষ বার ২০১২ সালে অ্যালিস্টার কুকের নেতৃত্বে ইংল্যান্ড দলের কাছে ভারত নিজেদের ঘরের মাটিতে পরাজিত হয়েছিল। তার পর থেকে টিম ইন্ডিয়া কিন্তু নিজেদের ঘরে অপরাজিত থাকার নজির ধরে রেখেছে।

শুধু তাই নয়। আরও ভালো করে বলতে হলে, ভারত এই ১২ বছরে ঘরের মাঠে মোট ৪৪টির মধ্যে মাত্র তিনটি টেস্ট হেরেছে। গত এক দশকের বেশি সময় ধরে ভারতের পরিসংখ্যান নিঃসন্দেহে বিস্ময়কর। আর ভারতের এই সাফল্যের পিছনে রয়েছে বেশ কিছু অনুঘটক। তার মধ্যে রয়েছে অনুকূল পিচ। যে পিচে বোলাররা জানেন কী ভাবে ট্র্যাকগুলিকে কাজে লাগাতে হয় এবং ব্যাটাররা রানের ফোয়ারা ছুটিয়ে থাকেন- এই বিষয়গুলি বেশ উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছে।

আরও পড়ুন: কারও দরজাই বন্ধ হয়নি- পূজারাদের আশ্বাস দিয়ে, রজত পতিদারকে দলে নেওয়ার কারণ ব্যাখ্যা করলেন রোহিত

তবে সাম্প্রতিক বেশ কয়েক বছরে এই সাফল্যের পিছনে দু'জন প্লেয়ারের ভূমিকা কিন্তু গুরুত্বপূর্ণ- অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। এই বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে অ্যাশ-জাড্ডু ডুয়েটই ভারতের বড় ভরসার জায়গা। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আবার ম্যাচ যত গড়াবে, বল তত ঘুরবে। স্পিনাররা বেশি সুবিধে পাবে।

হায়দরাবাদে ম্যাচটি ঘিরে ইংল্যান্ডও নিজেদের তৈরি রাখছে। প্রথম টেস্ট থেকেই তারা ভারতকে চাপে ফেলে দিতে চায়। মোদ্দা কথা, এই টেস্ট সিরিজ ঘিরে উত্তেজনা কিন্তু তুঙ্গে থাকবে।

এখন বিস্তারিত ভাবে জেনে নিন, ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্টটি কখন, কোথায় দেখা যাবে, লাইভ স্ট্রিমিং-ই বা কী ভাবে দেখা যাবে:

আরও পড়ুন: আমি মনে করি না, আমরা অপরাজেয়- পুরনো রেকর্ড ভুলে, ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রোহিত

ভারত বনাম ইংল্যান্ড, প্রথম টেস্ট কবে খেলা হবে?

দুই দলের মধ্যে প্রথম টেস্ট শুরু হবে ২০২৪ সালের ২৫ জানুয়ারি থেকে। ভারতীয় সময়ে সকাল সাড়ে ন'টা থেকে শুরু হবে এই ম্যাচ।

ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট কোথায় খেলা হবে?

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

কোন টেলিভিশন চ্যানেল ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট ম্যাচটি দেখাবে?

দুই দলের মধ্যে টেস্ট সিরিজের সব ম্যাচই ভারতে সরাসরি সম্প্রচার করবে স্পোর্টস ১৮ নেটওয়ার্ক।

ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টটি কোথায় বিনামূল্যে লাইভ স্ট্রিমিং দেখা যাবে?

জিও সিনেমা (JioCinema) অ্যাপ এবং ওয়েবসাইটে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের লাইভ স্ট্রিমিং দেখা যাবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার

Latest IPL News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.