বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: জসপ্রীত বুমরাহের বিরুদ্ধে কোথায় সমস্যা বেন স্টোকসের, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন মাইকেল আথারটন

IND vs ENG: জসপ্রীত বুমরাহের বিরুদ্ধে কোথায় সমস্যা বেন স্টোকসের, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন মাইকেল আথারটন

বুমরাহের বলে বারবার সমস্যায় পড়ছেন বেন স্টোকস।

পেসারদের বিরুদ্ধে খারাপ ব্যাটিং করেন না বেন স্টোকস। তার পরেও তাঁকে বারবার সমস্যায় ফেলেছেন জসপ্রীত বুমরাহ। এমন আবহে কোথায় স্টোকসের অসুবিধা হচ্ছে বা সমস্যা হচ্ছে, তা নিয়ে মুখ খুলেছেন মাইকেল আথারটন।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির টেস্ট বোলারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। কেন তিনি শীর্ষে রয়েছেন, তা ফের একবার তিনি বুঝিয়ে দিয়েছেন বিশাখাপত্তনম টেস্টে। কার্যত পাটা উইকেটে ইংল্যান্ড ব্যাটারদের নাস্তানাবুদ করেছেন বুমরাহ। প্রথম ইনিংসে নিয়েছেন ছয়টি উইকেট। অনবদ্য রিভার্স সুইং বোলিং করেছেন তিনি। তাঁর বোলিং এতটাই দাগ কেটেছে যে, তাঁর ভূয়সী প্রশংসা করেছেন কিংবদন্তি ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রডও। বিপক্ষ দলের অধিনায়ক বেন স্টোকসকে বারবার সমস্যায় ফেলেছেন তিনি। ইতিমধ্যেই দুই টেস্টের চার ইনিংসে দু'বার স্টোকসকে বোল্ড করেছেন তিনি। জসপ্রীত বুমরাহকে সামলাতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটেছে ইংল্যান্ড অধিনায়কের। আর এমন আবহেই বুমরাহর বিরুদ্ধে স্টোকসের কোথায় সমস্যা, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন ইংল্যান্ড টেস্ট দলের প্রাক্তন ওপেনার মাইকেল আথারটন।

আরও পড়ুন: হিংসায় জ্বলছে ওরা- পাক প্রাক্তনীর খোঁচা মারা মন্তব্যের জবাবে ধুইয়ে দিলেন শামি

পেসারদের বিরুদ্ধে খারাপ ব্যাটিং করেন না বেন স্টোকস। তার পরেও তাঁকে বারবার সমস্যায় ফেলেছেন জসপ্রীত বুমরাহ। এমন আবহে কোথায় স্টোকসের অসুবিধা হচ্ছে বা সমস্যা হচ্ছে, তা নিয়ে মুখ খুলেছেন মাইকেল আথারটন। তাঁর মতে, জসপ্রীত বুমরাহের পেস বুঝতে অসুবিধা হচ্ছে বেন স্টোকসের। আর সেই কারণেই সমস্যায় পড়ছেন এই বাঁহাতি ব্যাটার। দু'টি টেস্ট ম্যাচ আপাতত খেলা হয়ে গিয়েছে। চার ইনিংস মিলিয়ে স্টোকস করেছেন মোট ১৩৪ রান। যার মধ্যে তাঁর সর্বোচ্চ স্কোর ৭০। স্টোকস চার ইনিংসে শুরুটা ভালো করলেও, বড় রান করতে পারেননি।

আরও পড়ুন: রঞ্জি খেলছেন না, কোনও খবর নেই, তবে বরোদায় কিরণ মোরে অ্যাকাডেমিতে কী করছেন ইশান কিষাণ?

এই বিষয়টি নিয়ে বলতে গিয়ে আথারটন স্কাই স্পোর্টসে বলেছেন, ‘(বুমরাহের) বলের গতিবেগ বোঝাটা ওর (বেন স্টোকসের) জন্য কঠিন হয়ে যাচ্ছে। দেখে মনে হচ্ছে যেন, বল কিছুটা নীচে নেমে গিয়েছে। হয়তো তা হয়েছে বা হয়নি।তবে বল যে ওকে গতিতে পরাস্ত করেছে এটা সত্যি। আমার মনে হয়, বুমরাহের বিরুদ্ধে এই সমস্যাটা ওর (বেন স্টোকসের) হচ্ছে।’ প্রসঙ্গত সিরিজের প্রথম টেস্টে এক অবিশ্বাস্য জয় তুলে নিয়েছিল ইংল্যান্ড দল। হায়দরাবাদ টেস্টে জিতে তারা সিরিজে লিড নেয়। মাত্র ২৮ রানে হায়দরাবাদ টেস্টে জিতেছিল তারা। তবে পরবর্তী বিশাখাপত্তনম টেস্টেই দুরন্ত কামব্যাক করে ভারতীয় দল। তারা ঘুরে দাঁড়িয়ে ভাইজ্যাগ টেস্টে জিতে যায়। ১০৬ রানের ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ ১-১ ড্র করে ভারতীয় দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভারতের প্রথম খলনায়িকা, লোক ভাবত পাক গুপ্তচর! ১৪য় বিয়ে, ১৬তে সন্তান, ছাড়েন সংসার মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, জখম ৪, আটক ৪ 'রামভক্ত' সৃজিতের প্রথম ছবির নায়িকা, আছে অমর্ত্য সেনের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল লোকসভা ভোটের আগে বিস্ফোরণ রাজ্যে, রামনবমীর রাতে বিকট আওয়াজে কাঁপল জামুড়িয়া জুড়তে পারে আরও ৬ লাইন! ৫ মিনিট ছাড়া মেট্রো চালাতে পরিকল্পনা ইস্ট-ওয়েস্ট করিডরে বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.