বাংলা নিউজ > ক্রিকেট > হিংসায় জ্বলছে ওরা- পাক প্রাক্তনীর খোঁচা মারা মন্তব্যের জবাবে ধুইয়ে দিলেন শামি

হিংসায় জ্বলছে ওরা- পাক প্রাক্তনীর খোঁচা মারা মন্তব্যের জবাবে ধুইয়ে দিলেন শামি

মহম্মদ শামি।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন শামি এবং সিরাজের বোলিং মানের বিষয়ে মন্তব্য করতে গিয়ে পাক প্রাক্তনী দাবি করেছিলেন, আইসিসি বা বিসিসিআই শুধুমাত্র ভারতীয় বোলারদের কিছু বিশেষ বল সরবরাহ করছিল, যে কারণে পেসাররা ব্যাটিং-বান্ধব ট্র্যাকে অতিরিক্ত সুইং পেয়েছিলেন। এমন কী ভারত ডিআরএস নিয়েও কারসাজি করছে।

অবশ্যই ভারতীয় ক্রিকেট দল ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ জিততে পারেনি, তবে ফাইনালে হারার আগে টিম ইন্ডিয়া যেভাবে পারফর্ম করেছে, তা দেশবাসীকে গর্বিত করেছে। ভারতীয় দল টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল এবং ভারতের এই সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ফাস্ট বোলার মহম্মদ শামি।

শামি প্রাথমিক ম্যাচে খেলার সুযোগ পাননি, তবে হার্দিক পান্ডিয়া চোট পেয়ে ছিটকে যাওয়ার পর, শামি দলে জায়গা পান। এবং তার পর থেকে গোটা বিশ্বকাপেই আগুনে মেজাজে ছিলেন তিনি। তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। শামির দাপটে বিপক্ষের ব্যাটসম্যানরা বেশ বিপাকে পড়েছিলেন গোটা বিশ্বকাপ জুড়েই। শামির দুরন্ত পারফরম্যান্স এবং সাফল্য দেখার পর পাকিস্তান থেকে অযৌক্তিক ভাবে কিছু মন্তব্য করা শুরু হয়ে যায়। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার হাসান রাজা এমন কী আম্পায়ার এবং খেলোয়াড়দের সততা নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

আরও পড়ুন: কপাল পুড়ল ভারতের, রাজকোট এবং রাঁচিতে সম্ভবত পাওয়া যাবে না কোহলিকে- রিপোর্ট

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন শামি এবং মহম্মদ সিরাজের বোলিং মানের বিষয়ে মন্তব্য করতে গিয়ে ৪১ বছর বয়সী রাজা বলেছিলেন যে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) শুধুমাত্র ভারতীয় বোলারদের কিছু বিশেষ বল সরবরাহ করছিল, যে কারণে পেসাররা ব্যাটিং-বান্ধব ট্র্যাকে অতিরিক্ত সুইং পেয়েছিলেন। এমন কী ভারত ডিআরএস নিয়েও কারসাজি করছে। রাজার এই বক্তব্যের পর খেপেছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমও। তিনি রাজাকে তিরস্কার করেছিলেন এবং সম্প্রতি ভারতের তারকা ফাস্ট বোলার মহম্মদ শামিও রাজার এহেন মন্তব্যের তীব্র নিন্দা করেছেন।

আরও পড়ুন: রঞ্জি খেলছেন না, কোনও খবর নেই, তবে বরোদায় কিরণ মোরে অ্যাকাডেমিতে কী করছেন ইশান কিষাণ?

শামি রাজার সমালোচনা করে বলেছেন যে, তিনি ভারতের সাফল্যে কখওনই খুশি হন না এবং ভুল খুঁজে বের করার চেষ্টা করেন। শামি নিউজ-১৮-এ একটি সাক্ষাৎকার দেওয়ার সময়ে দাবি করেছেন যে, ‘ক্রিকেটকে রসিকতায় নিয়ে গিয়েছে ওরা। আমরা একে অপরের সাফল্য মেনে নিতে পারি না। প্রশংসা করা হলে সবাই খুব খুশি হয়। কিন্তু হেরে গেলে, মনে করা হয় প্রতারণার শিকার হয়েছে। সাম্প্রতিক কালে ওরা (পাকিস্তান) আমাদের ধারেকাছে আসতে পারেনি। পরিসংখ্যান দেখলেই বুঝতে পারবেন। হিংসায় জ্বলে যাচ্ছে ওরা, তা প্রকট ওদের ব্যবহারে। তবে এত হিংসা থাকলে, ভালো ফলাফল পাওয়া সম্ভব নয়।’ প্রসঙ্গত, বিশ্বকাপের পরেই জানা যায় যে, বাংলার পেসার গোড়ালির চোট নিয়ে খেলেছিলেন মেগা টুর্নামেন্টে। গোড়ালির চোট না সারায় বিশ্রামে শামি। তিনি রিহ্যাবে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজেও তিনি দলে নেই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.