বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ভাইরাস সংক্রমণ, সঙ্গে ভাইজ্যাগে হারের ধাক্কা, রাজকোট টেস্টের আগে আবুধাবি উড়ে গেল ইংল্যান্ড

IND vs ENG: ভাইরাস সংক্রমণ, সঙ্গে ভাইজ্যাগে হারের ধাক্কা, রাজকোট টেস্টের আগে আবুধাবি উড়ে গেল ইংল্যান্ড

তৃতীয় টেস্ট ম্যাচে প্রত্যাবর্তন করার লক্ষ্যে আবুধাবি গেল ইংল্যান্ড।

রাজকোট টেস্ট ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে। মাঝে ১০ দিনের লম্বা বিরতি। আর এই লম্বা বিরতি পুরোপুরি কাজে লাগাতে চায় ইংল্যান্ড দল। যে কারণে তারা আবুধাবিতে ফের শিবির করবে। এই সিরিজ শুরুর আগে সেখানেই শিবির করেছিলেন বেন স্টোকসরা।

ভাইজ্যাগে দ্বিতীয় টেস্ট চার দিনেই শেষ হয়ে হয়ে গিয়েছে। সোমবারই ভারত ১০৬ রানে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে। পরের টেস্টটি ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে। মাঝে ১০ দিনের লম্বা বিরতি। আর এই লম্বা বিরতি পুরোপুরি কাজে লাগাতে চায় ইংল্যান্ড দল। যে কারণে তারা আবুধাবিতে ফের শিবির করবে। এই সিরিজ শুরুর আগে সেখানেই শিবির করেছিলেন বেন স্টোকসরা। বিরতিতেও ভারতের বদলে সেখানেই ঘাঁটি গাড়ছে ইংল্যান্ড শিবির।

কিন্তু হঠাৎ করে ইংল্যান্ড টিম ফের আবুধাবিতেই উড়ে যাচ্ছে কেন? আসলে তারা চাইছে, দ্বিতীয় টেস্টে হারের ধাক্কা সামলে, এই ১০ দিনের বিরতিতে সবচেয়ে বেশি ভাবে সুযোগের সদ্ব্যবহার করতে এবং গুরুত্বপূর্ণ তৃতীয় টেস্টের আগে নিজেদের নতুন করে মোটিভেট করতে। আসলে হায়দরাবাদে ১৯০ রানে পিছিয়ে থাকার পরেও ২৮ রানে বড় জয় ছিনিয়ে নিয়েছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় টেস্টেই তারা মুখ থুবড়ে পড়ে।

আরও পড়ুন: এক টেস্টে পরপর দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে বড় নজির উইলিয়ামসনের,একটুর জন্য ছোঁয়া হল না সচিনের রেকর্ড

অনুশীলন ম্যাচের জন্য উপমহাদেশে যাওয়ার পরিবর্তে, আবুধাবিতে একটি বিস্তৃত কন্ডিশনিং ক্যাম্পের মাধ্যমে ইংল্যান্ড নিজেদের নতুন করে মাজাঘষা করে নিতে চায়। ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে তারা প্রত্যাবর্তন করতে মরিয়া হয়ে রয়েছে। প্রসঙ্গত, সিরিজ শুরুর আগে আবুধাবি ক্যাম্পের সময়ে ভারতীয় স্পিনারদের মোকাবিলা করার উপায় নিয়ে অনেক কাজ করেছে ইংল্যান্ড টিম।

এদিকে ইংল্যান্ডের কয়েকজন খেলোয়াড় ভাইরাসে আক্রান্ত হয়েছেন, দলের একটি সূত্র বলেছে যে, এটি একটি ‘ভাইরাল সংক্রমণ, খাদ্য সম্পর্কিত কিছু নয়’ বলে মনে হচ্ছে। ইংল্যান্ড দলের সূত্রের মতে, টপ-অর্ডার ব্যাটার অলি পোপ, বাঁহাতি স্পিনার টম হার্টলি, কিপার-ব্যাটার বেন ফোকস এবং বাঁহাতি টুইকার জ্যাক লিচ (যিনি বাঁ-হাঁটুর ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি) আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: তৃতীয় টেস্ট থেকে কোহলিকে পাওয়া যাবে? সবচেয়ে বড় জল্পনা নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

যাইহোক বিশাখাপত্তনমে সাড়ে তিন দিনে শেষ হয়ে গিয়েছে টেস্ট। ১০৬ রানের বড় ব্যবধানে জিতেছেন রোহিত শর্মারা। জয়ের জন্য ৩৯৯ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। কিন্তু ২৯২ রানে শেষ হয় স্টোকসদের দ্বিতীয় ইনিংস। চতুর্থ দিন চা-পানের বিরতির আগেই অলআউট হয়ে ইংল্যান্ড। খেল খতম হয়ে যায় ব্রিটিশ টিমের। প্রথম ইনিংসে যশস্বী জয়সওয়ালের দ্বিশতরান দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দিয়েছিল। ৩৯৬ রান করেছিল ভারত। তার মধ্যে একাই ২০৯ রান করেছিলেন যশস্বী।

অন্যদিকে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ছয় উইকেট নিয়ে ভারতকে বড় লিড নিতে সাহায্য করেছিলেন জসপ্রীত বুমরাহ।‌ ভারতের তারকা পেসারের দাপটে ২৫৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ১৪৩ রানের লিড পেয়েছিল ভারত। টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে ভারতকে আড়াইশো রানের গণ্ডি পার করতে সাহায্য করেন শুভমন গিল। তাঁর ১০৪ রানের হাত ধরে ২৫৫ রান করে ভারত। সব মিলিয়ে ইংল্যান্ডের সামনে ৩৯৯ রানের লক্ষ্য রাখে ভারত।

রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষে ১ উইকেটে ৬৭ রান ছিল ইংল্যান্ডের। সোমবার মধ্যাহ্নভোজের বিরতির আগেই পাঁচ উইকেট হারায় ইংল্যান্ড। লাঞ্চে ৬ উইকেট হারিয়ে স্কোর ছিল ১৯৪। আবারও ব্যাজবলই কাল হল স্টোকসদের। দ্রুত রান তুলতে গিয়ে প্রথম সেশনেই পাঁচ উইকেট হারায় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ২৯২ রানে শেষ হয় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি!

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.