বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-টাকার খোঁটা কানেই তোলেন না, সমালোচকদের মাঠেই জবাব স্টার্কের

IPL 2024-টাকার খোঁটা কানেই তোলেন না, সমালোচকদের মাঠেই জবাব স্টার্কের

মুম্বইয়ের বিপক্ষে উইকেট নেওয়ার পর মিচেল স্টার্ক। ছবি- পিটিআই (PTI)

টাকার খোঁটা কানেই তোলেন না, সমালোচকদের মাঠেই জবাব দিলেন মিচেল স্টার্ক। এতদিন আইপিএলে নিজের ছন্দ পাচ্ছিলেন না। স্টার্ক স্পষ্টতই বলছেন, অনেকদিন টি২০তে খেলি না, তাই ছন্দ পেতে একটু সময় লাগছিল। বাকি কোনও সমালোচনাকেই খুব বেশি পাত্তি দিই না। 

আইপিএলে লাগাতার খারাপ পারফরমেন্স করেই চলেছিলেন। কিন্তু স্ত্রী মাঠে আসতেই লেডি লাকে ফিরে পেয়েছেন চেনা ছন্দ, তাও দলের সব থেকে দরকারের সময়। মুম্বইয়ের বিপক্ষে ৩.৫ ওভার হাত ঘুরিয়ে তুলে নিয়েছিলেন ৪টি উইকেট। প্রথমদিকে বোলিং করতে এসে নিয়েছিলেন ওপেনার ইশান কিষানের উইকেট, শেষদিকে একাই মুম্বইয়ের ইনিংস গুটিয়ে দেন অজি পেসার। চার বলে নেন তিন উইকেট। মুম্বই ম্যাচের আগে পর্যন্ত বারবারই তাঁকে নিয়ে তীর্যক মন্তব্য শোনা গেছে অনেক বিশেষজ্ঞদের গলায়। সমালোচনা করেছেন কেউ কেউ তাঁর গাছাড়া মনোভাবের। ম্যাচের ডেথ ওভারে বোলিং করতে গিয়ে সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে কোথায় বোলিংকে নেতৃত্ব দেবেন, তা না করে জলের স্রোতের মতো রান দিয়ে আসছিলেন।

এমন পরিস্থিতি তৈরি হয়েছিল, যে ডেথ ওভারে তাঁকে বোলিং দেওয়া অনেক দুঃসাহসিক কাজ হয়ে যাচ্ছিল শ্রেয়স আইয়ারের কাছে। এরই মধ্যে পঞ্জাবের বিপক্ষে চোটের জন্য খেলতে পারেননি। দিল্লির বিপক্ষেও দিয়েছিলেন প্রচুর রান। অবশ্য মুম্বইয়ের বিরুদ্ধে দলকে জিতিয়ে সেই সব ক্ষতি যেন সুদে আসলে পুষিয়ে দিলেন স্টার্ক। ম্যাচ শেষে বললেন, কোনও সমালোচনা কানে তুলিনা, অনেকদিন টি২০ খেলিনি, তাই ছন্দ পেতে সময় লেগেছে। 

আরও পড়ুন-IPL 2024-বিশ্বকাপে ১১ জনেই খেলতে হবে,ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মে অখুশি মিচেল স্টার্ক

মুম্বই ম্যাচে জয়ের পর স্টার্ক সরাসরি বলছেন, তিনি একাই এমন বোলার নন যে আইপিএলে রান দিচ্ছেন। কলকাতা তাঁকে ২৪.৭৫ কোটি টাকায় দলে নিয়েছিল, তাই ম্যানেজমেন্ট বা সমর্থকদের তাঁর থেকে প্রত্যাশা অবশ্যই বেশি। কিন্তু আইপিএলে যেখানে সব বোলাররাই রান দিচ্ছেন, সেখানে নিজেকে আলাদা করে দেখতে নারাজ স্টার্ক। বরং দলের জয়কেই প্রাধান্য দিচ্ছেন তিনি।

আরও পড়ুন-রিঙ্কুর হয়ে ব্যাট ধরলেন পাকিস্তানি তারকা, বললেন হার্দিককে বাদ দেওয়া উচিত ছিল

মুম্বই ম্যাচের পর অস্ট্রেলিয়ান তারকা  সাংবাদিক সম্মেলনে এসে বলেন, ‘ বিষয়টা এমন একদমই নয় যে আমি একাই রান দিচ্ছি। সব বোলাররাই কম বেশি রান দিচ্ছে। আমরা লিগ টেবিলে দ্বিতীয় স্থানে আছি, দল ভালো খেলছে। এটাই বড় কথা। এটা টি২০ ক্রিকেট, এখানে সব সময় প্ল্যান মাফিক কাজ হয়না। অবশ্যই শুরু থেকে ছন্দে থাকলে ভালো লাগত, কিন্তু আমি অনেকদিন টি২০ ফরম্যাট খেলিনি। তাই এই ফরম্যাটে ছন্দ পেতে একটু সময় লেগেছে। তবে যারা টেস্ট খেলে, তাঁদের কাছে শারীরিকভাবে টি২০ ক্রিকেট কোনও সমস্যার নয়। আমি একটু অভিজ্ঞ আর বয়স্ক এই দলে। তবে দলের বাকি জুনিয়ররাও অনেক পরিশ্রম করছে। গুরুত্বপূ্র্ণ ম্যাচে বাকিরা উইকেট তুলে ম্যাচ জিতিয়েছে। যারা এখনও সুযোগ পায়নি, তাঁরাও নেটে অনেক চেষ্টা করছে। কোনও সমালোচনা আমায় প্রভাবিত করে না, কারণ আমি ওসব বিষয়কে অতটা গুরুত্ব দিই না’।

আরও পড়ুন-IPL 2024-মুম্বইয়ের বিরুদ্ধে নাইটদের জয়ের নায়ক আইয়ার… কেন ধন্যবাদ দিলেন মহারাজকে?

এই মূহূর্তে নাইটদের ১০ ম্যাচ থেকে সংগ্রহ ১৪ পয়েন্ট। পরের ম্যাচ লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে। সেই ম্যাচ জিততে পারলেই কার্যত প্লে অফ নিশ্চিত হয়ে যাবে স্টার্ক, রাসেলদের। উল্লেখ্য মুম্বই ম্যাচে ৪ উইকেট নেওয়ার আগে স্টার্কের সেরা পারফরমেন্স ছিল এবছর কলকাতায় এই লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষেই। সেই ম্যাচে ২৮ রানে ৩ উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন অজি পেসার।

 

ক্রিকেট খবর

Latest News

ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর? অনন্ত-রাধিকার বিয়ের জন্য আনা হল পৃথিবীর সেরা রাঁধুনিকে! নিরামিষে ম্যাজিক তাঁর বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.