বাংলা নিউজ > ক্রিকেট > Sarfaraz Khan Hits Century: মাত্র ৬১ বলে সেঞ্চুরি, রোহিতদের প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব সরফরাজের

Sarfaraz Khan Hits Century: মাত্র ৬১ বলে সেঞ্চুরি, রোহিতদের প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব সরফরাজের

উচ্ছ্বসিত সরফরাজ খান। ছবি- পিটিআই।

Sarfaraz Khan Hits Century In South Africa: সরফরাজের তাণ্ডবলীলায় ঢাকা পড়ল গিল-যশস্বীর দাপুটে ইনিংস, হাফ-সেঞ্চুরি করেন বাংলার অভিমন্যু ঈশ্বরনও।

সাম্প্রতিক সময়ে ভারতের ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেটে সব থেকে ধারাবাহিক ব্যাটারের তালিকা তৈরি করলে সবার উপরে নাম থাকবে সরফরাজ খানের। বেশ কিছুদিন ধরেই তাঁর জাতীয় দলে সুযোগ না পাওয়া নিয়ে জোর চর্চা চলছে ভারতীয় ক্রিকেটমহলে। এমনকি এবার আইপিএল নিলামেও উপেক্ষিত থাকেন সরফরাজ। যথাযথ মঞ্চ পেতেই জাতীয় নির্বাচকদের উপেক্ষার মোক্ষম জবাব দিলেন মুম্বইয়ের টপ-মিডল অর্ডার ব্যাটার।

জাতীয় দলের কোচ-ক্যাপ্টেনের সামনে দেশের অন্যতম সেরা বোলারদের বিরুদ্ধে যে রকম নির্মম ব্যাটিং করেন সরফরাজ, এর পরে তাঁকে নিয়ে ভাবতে বাধ্য হতে পারেন অজিত আগরকররা। ভারতীয়-এ দলের হয়ে বেসরকারি টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে গিয়েছেন সরফরাজ। দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে সিরিজের প্রথম বেসরকারি টেস্টের একটি ইনিংসে ব্যাট করে সরফরাজ ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলেন।

এবার রোহিত শর্মারা টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য নিজেদের মধ্যে যে তিনদিনের অনুশীলন ম্যাচটিতে মাঠে নামেন, তাতেও অংশ নেন সরফরাজ। সেই প্র্যাক্টিস ম্যাচেই ব্যাট হাতে তাণ্ডব চালান তিনি। প্রিটোরিয়ায় টিম ইন্ডিয়ার ইন্টার স্কোয়াড প্র্যাক্টিস ম্যাচের দ্বিতীয় দিনে দাপুটে শতরান করেন শুভমন গিল। হাফ-সেঞ্চুরি করে মাঠ ছাড়েন যশস্বী জসওয়াল। ম্যাচের তৃতীয় দিনে ব্যাট হাতে ঝড় তোলেন সরফরাজ।

আরও পড়ুন:- IND vs SA: একটি ক্যাচেই বাজিমাত, ক্যাপ্টেন রাহুলের উদারতায় সেরা ফিল্ডারের মেডেল উঠল সুদর্শনের গলায়- ভিডিয়ো

তিন নম্বরে ব্যাট করতে নেমে ধ্বংসাত্মক শতরান করেন সফরাজ খান। মাত্র ৬১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। হর্ষিত রানা, সৌরভ কুমারদের কার্যত ছারখার করেন সরফরাজ। হর্ষিতের এক ওভারে ৩টি ছক্কা হাঁকান তিনি।

যাঁরা ভারতের ঘরোয়া ক্রিকেটের খোঁজ-খবর রাখেন, তাঁরা জানেন যে, সৌরভ কুমারদের বিরুদ্ধে যথেচ্ছ রান তোলা মোটেও সহজ নয়। সরফরাজ জাতীয় টিম ম্যানেজমেন্টের সামনে সেই কঠিন কাজটিই সহজে করে জোরালো বার্তা দিয়ে রাখেন।

আরও পড়ুন:- ২০ লক্ষ থেকে একলাফে ৫০ লাখ, একটি ODI খেলেই রজত পতিদার বাড়িয়ে নিলেন নিজের IPL বেতন

তিন দিনের এই প্রস্ততি ম্যাচে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন বাংলার অভিমন্যু ঈশ্বরনও। অভিমন্যু যখন ৪৮ রানে ব্যাট করছিলেন, সরফরাজের স্কোর ছিল ২৩। সেখান থেকে ঝোড়ো ব্য়াটিংয়ে একসময় ঈশ্বরনের ব্যক্তিগত রানকে ছাপিয়ে যান সরফরাজ।

শুক্রবারই শেষ হয় ভারতীয় দলের তিনদিনের এই অনুশীলন ম্যাচ। রোহিত শর্মারা এবার ঢুকে পড়বেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের আঙিনায়। আগামী ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট। বক্সিং ডে টেস্টের পরে ৩ জানুয়ারি থেকে কেপ টাউনে খেলা হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস আম কমাতে পারে ক্যানসারের আশঙ্কা! বলছে গবেষণা

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.