বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: টেস্ট দলে সুযোগ পাওয়া দুই কিপারের জোরদার লড়াই, ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি জুরেল-ভরতের

India A vs England Lions: টেস্ট দলে সুযোগ পাওয়া দুই কিপারের জোরদার লড়াই, ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি জুরেল-ভরতের

কেএস ভরত। ছবি- কেএসসিএ।

India A vs England Lions: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারতীয়-এ দলের হয়ে মাঠে নেমে দাপুটে শতরান করেন রজত পতিদার। নিশ্চিত সেঞ্চুরি মাঠে ফেলে আসেন সরফরাজ খান।

যাঁরা টেস্ট দলে সুযোগ পেয়েছেন, প্রথম একাদশে জায়গা করে নেওয়ার দাবি জানানোর সুযোগ হাতছাড়া করলেন না। যাঁরা টেস্ট দলের দরজায় কড়া নাড়ছেন, উপেক্ষার জবাব দেওয়ার সুযোগ নষ্ট করলেন না। ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ২ দিনের অনুশীলন ম্যাচে ভারতীয়-এ দলের ক্রিকেটারদের মধ্যে যে রকম পারস্পরিক লড়াই চলল, তা নিশ্চিতভাবেই খুশি করবে সমর্থকদের।

ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্টের জন্য ১৬ জনের যে স্কোয়াড ঘোষণা করেছেন জাতীয় নির্বাচকরা, তাতে উইকেটকিপার হিসেবে সুযোগ পেয়েছেন কেএস ভরত ও ধ্রব জুরেল। যদিও লোকেশ রাহুলও স্কোয়াডে রয়েছেন উইকেটকিপার হিসেবেই। টেস্ট দলে কিপার হিসেবে লোকেশ রাহুলকে দেখতে চাইছে না বিশেষজ্ঞমহলের একাংশ।

টিম ম্যানেজমেন্ট যদি বিশেষজ্ঞ কিপার খেলানোর সিদ্ধান্ত নেয়, তাহলে ভরত অথবা জুরেলের মধ্য থেকে কোনও একজন সুযোগ পাবেন। ভারতীয়-এ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ম্যাচগুলিতে যাঁর পারফর্ম্যান্স ভালো হবে, তিনি যে দৌড়ে এগিয়ে থাকবেন, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। উল্লেখযোগ্য বিষয় হল, আমদাবাদে ২ দিনের ট্যুর ম্যাচে দাপুটে হাফ-সেঞ্চুরি করেন ভরত-জুরেল দু'জনেই।

কেএস ভরত ৬৯ বলে ৬৪ রানের আগ্রাসী ইনিংস খেলেন। তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন। জুলের কার্যত টি-২০ ক্রিকেটের ঢংয়ে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫০ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: জায়গা হচ্ছে না ভারতীয়-এ দলেও, গুজরাটের বোলারদের যথেচ্ছ ‘পিটিয়ে’ ক্ষোভ মেটালেন মায়াঙ্ক

ভরত ও জুরেলের হাফ-সেঞ্চুরি ছাড়া ভারতীয়-এ দলের হয়ে দুর্দান্ত শতরান করেন রজত পতিদার। তিনি ১৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪১ বলে ১১১ রান করে আউট হন। যদিও নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে অত্যন্ত ধারাবাহিক হওয়া সত্ত্বেও সরফরাজ জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না বলে সরব বিশেষজ্ঞরা। মুম্বইয়ের মিডল অর্ডার ব্যাটার এদিন ভারতীয়-এ দলের হয়ে ৯৬ রানের ঝকঝকে ইনিংস খেলে মাঠ ছাড়েন। ১১০ বলের দাপুটে ইনিংসে সরফরাজ ১১টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ডাহা ফেল রোহিত শর্মা, ব্যর্থ তেওয়াটিয়া, তবু পূজারাদের পিছনে ফেলল হরিয়ানা

এছাড়া অভিমন্যু ঈশ্বরন ৩২, প্রদোষ রঞ্জন পাল ২১, মানব সুতার ২৬, পুলকিত নারাং অপরাজিত ২৫, আকাশ দীপ ৯ ও তুষার দেশপান্ডে অপরাজিত ১৮ রান করেন। ভারত ৯১ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৪৬২ রান তোলে। অর্থাৎ, ওভার প্রতি ৫.০৭ রান সংগ্রহ করে ভারতীয়-এ দল।

তার আগে শুরুতে ব্যাট করে ইংল্যান্ড লায়ন্স ৫১.১ ওভারে ২৩৩ রানে অল-আউট হয়ে যায়। আমদাবাদে ২ দিনের অনুশীলন ম্যাচ ড্র ঘোষিত হয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর? রাবণের রাজত্বে সাধুদের ওপর তো হামলা হবেই: সুকান্ত মজুমদার

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.