বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 DC vs KKR: তখনও তো ১ সেকেন্ড বাকি ছিল, তাহলে আম্পায়ার কেন পন্তকে DRS নিতে দিলেন না?

IPL 2024 DC vs KKR: তখনও তো ১ সেকেন্ড বাকি ছিল, তাহলে আম্পায়ার কেন পন্তকে DRS নিতে দিলেন না?

তখনও তো এক সেকেন্ড বাকি ছিল! (ছবি-এক্স)

কেকেআর-এর অলরাউন্ডার সুনীল নারিন যখন ২৪ রানে খেলছিলেন তখন ম্যাচের চতুর্থ ওভারে ইশান্ত শর্মা একটি সুযোগ তৈরি করেছিলেন। সেই সময়ে ডিআরএসের সংকেত দিতে চেয়েছিলেন পন্ত। তবে যখন তিনি DRS এর সিদ্ধান্ত নেন, তখন আম্পায়ার তাঁকে বলেন সময় শেষ হয়ে গিয়েছিল। তবে পরে স্ক্রিনে দেখা যায় যে তখনও ১ সেকেন্ড বাকি ছিল।

বুধবার কলকাতা নাইট রাইডার্সের কাছে ১০৬ রানের বিধ্বংসী পরাজয়ের পরে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত ডিআরএস (আম্পায়ার রিভিউ সিস্টেম) পরিচালনার উপর সমালোচনা করেছেন। ঋষভ পন্ত বলেছিলেন যে স্ক্রিনে টাইমার দেখা যায়নি, সেই কারণে সিদ্ধান্ত নিতে সমস্যা হয়েছিল।

আইপিএল ২০২৪-এর ১৬ তম ম্যাচে বিধ্বংসী পরাজয়ের পরে, ঋষভ পন্ত বলেছিলেন, ‘সেই দিনগুলির মধ্যে একটি ছিল। ব্যাটিং ইউনিট হিসেবে আমরা শুধু টার্গেট পেতেই খেলতে চেয়েছিলাম। লক্ষ্য অর্জন না করার চেয়ে অলআউট হওয়াটাই আমাদের জন্য ভালো ছিল। আমি মনে করি মাঠে অনেক গোলমাল ছিল, যে কারণে ডিআরএস নিতে কিছুটা অসুবিধা হয়েছিল। একই সময়ে টাইমারটি স্ক্রিনে দেখা যাচ্ছিল না।’

আরও পড়ুন… ISL 2023-24: দিল্লির স্টেডিয়ামে দর্শকদের নো এন্ট্রি! পঞ্জাবের বিরুদ্ধে মোহনবাগান ও ইস্টবেঙ্গল খেলবে ক্লোজ ডোর ম্যাচ

ভুলটা কার?

বুধবার ভাইজাগে দিল্লি ক্যাপিটালস বনাম কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২৪ ম্যাচে অধিনায়ক হিসাবে ঋষভ পন্ত দুটি স্পষ্ট ত্রুটি করেছিলেন। তিনি সুনীল নারিন এবং শ্রেয়স আইয়ারের বিরুদ্ধে ডিআরএস ব্যবহার করেননি। কিন্তু কেন এমনটা হল? কেকেআর-এর অলরাউন্ডার সুনীল নারিন যখন ২৪ রানে খেলছিলেন তখন ম্যাচের চতুর্থ ওভারে ইশান্ত শর্মা একটি সুযোগ তৈরি করেছিলেন। সেই সময়ে ডিআরএসের সংকেত দিতে চেয়েছিলেন পন্ত। তবে যখন তিনি DRS এর সিদ্ধান্ত নেন, তখন আম্পায়ার তাঁকে বলেন সময় শেষ হয়ে গিয়েছিল। তবে পরে স্ক্রিনে দেখা যায় যে যখন পন্ত DRS এর সংকেত দিয়েছিলেন, তখন ১ সেকেন্ড বাকি ছিল। তবে আম্পায়ার তাঁকে বলেন সময় শেষ হয়ে গিয়েছে। ফলে এখন প্রশ্ন হল ভুলটা কার?

আরও পড়ুন… IPL 2024 DC vs KKR: এটা T20 ক্রিকেট, এই ফর্ম্যাটটি নৃশংস- কেন এমন বললেন মিচেল স্টার্ক?

ঘটনাটা কী ঘটেছিল?

আপাতদৃষ্টিতে মনে হচ্ছিল, পন্তের দ্বিধায় ছিলেন বলেই সিদ্ধান্ত নিতে দেরি করে বসেন। কিন্তু ব্রডকাস্টারদের স্ক্রিনে দেখানো টাইমার অনুসারে, পন্ত যখন ডিআরএসের জন্য ইঙ্গিত দিয়েছিলেন তখনও এক সেকেন্ড বাকি ছিল। এটা কি আম্পায়ারিং ভুল ছিল? এটি এমন হতে পারে যে আম্পায়ারদের দ্বারা রাখা অফিসিয়াল সময়টি দর্শকদের কাছে স্ক্রিনে দেখানো সময়ের থেকে আলাদা হতে পারে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই তারা একই রকম হয় কারণ এটি বড় পর্দায়ও দেখা যায়।

ডিআরএসের কারণে সমস্যা

ঋষভ পন্ত আরও বলেছিলেন, ‘স্ক্রিনে কিছু সমস্যা দেখা যাচ্ছিল। এই কারণেই কিছু ডিআরএস সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিছু জিনিস আপনার নিয়ন্ত্রণে আছে এবং কিছু জিনিস আপনার নিয়ন্ত্রণে থাকে না।’ দিল্লি ক্যাপিটালসের বোলিং ইউনিট বেশ কয়েকটি অনুষ্ঠানে ডিআরএস ব্যবহার করতে পারেনি।

আরও পড়ুন… মাত্র ৩৩ বছর বয়সে মারা গেলেন পাপুয়া নিউ গিনির মহিলা ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন কাইয়া আরুয়া

দিল্লি ক্যাপিটালস ভুল থেকে শিক্ষা নেবে

আমাদের বোলাররা খারাপ অবস্থায় ছিল। আমরা ভালো খেলতে পারিনি। চিন্তা ছিল আমাদের স্পিনারদের ব্যবহার করতে হবে না কারণ আমাদের ফাস্ট বোলাররা ফর্মে ছিলেন। আমি মনে করি এখনই সময় ব্যক্তি পর্যায়ে আলোকপাত করার। আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে এবং পরের ম্যাচে ইতিবাচক ফিরতে হবে।

কেকেআরের একতরফা জয়

ম্যাচের কথা বলতে গেলে, কেকেআর ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭২ রান করেছিল। যা এই মরশুমের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরও ছিল। জবাবে দিল্লি ক্যাপিটালস দল ১৭.২ ওভারে ১৬৬ রানে অলআউট হয়ে যায়। এই জয়ের সাথে, কেকেআর পয়েন্ট টেবিলে এক নম্বরে উঠে যায় এবং দিল্লি ক্যাপিটালস নবম স্থানে নেমে গেছে। দিল্লি ক্যাপিটালস তাদের পরবর্তী ম্যাচ খেলবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে মঙ্গলবার লাকি কারা? ২৮ মের রাশিফল দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? জানুন ২৮ মের রাশিফলে মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল

Latest IPL News

রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.