বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 GT XI: অলরাউন্ডার হার্দিকের বদলে কে? শামির দায়িত্ব কার কাঁধে? দেখুন গুজরাটের সম্ভাব্য একাদশ

IPL 2024 GT XI: অলরাউন্ডার হার্দিকের বদলে কে? শামির দায়িত্ব কার কাঁধে? দেখুন গুজরাটের সম্ভাব্য একাদশ

দেখে নিন গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ (ছবি-এক্স @gujarat_titans)

শুভমন গিল এবং কোচ আশিস নেহরার এমন কিছু খেলোয়াড় আছে যাদের সঙ্গে তারা একটি শক্তিশালী এবং চ্যালেঞ্জিং প্লেয়িং ইলেভেন প্রস্তুত করতে পারে এবং প্রতিপক্ষ যে কোনও দলকে সমস্যায় ফেলতে পারে। সেই অপশনগুলো কী, চলুন দেখে নেওয়া যাক।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে গুজরাট টাইটান্সের মতো এমন দারুণ সূচনা খুব কমই কোনও দলের হয়ে থাকতে পারে। গুজরাট টাইটান্স দুই বছর আগে ২০২২ মরশুমে তাদের অভিষেক করেছিল এবং প্রথম মরশুমেই শিরোপা জিতে ইতিহাস তৈরি করেছিল। যদি কেউ মনে করে যে এটি কেবল একটি ফ্লুক, তবে পরের মরশুমে দলটি আবার ফাইনালে পৌঁছে ছিল এবং প্রায় চ্যাম্পিয়ন হয়ে গিয়েছিল। কিন্তু শেষ বলে জয়টা তাদের হাত থেকে পিছলে যায়। টানা দুই মরশুমে এমন পারফরম্যান্সের ফলে গুজরাট দারুণ প্রশংসা পেয়েছিল। এমন পরিস্থিতিতে, আইপিএল ২০২৪ মরশুমেও এটির কাছ থেকে একই রকম প্রত্যাশা থাকবে তবে এবার তা হবে, এটি নিশ্চিত নয় কারণ দল অনেক বদলেছে এবং এখন এর সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে।

আরও পড়ুন… IPL 2024 SRH XI: কামিন্স ও হেড কি এবারে সানরাইডার্সের শক্তিকে দ্বিগুন করবে! কেমন হবে হায়দরাবাদের সম্ভাব্য একাদশ

গুজরাটের সাফল্যে বড় ভূমিকা রেখেছিলেন দুই খেলোয়াড়- হার্দিক পান্ডিয়া ও মহম্মদ শামি। হার্দিক পান্ডিয়া, যিনি টানা ২ মরশুমে দলের অধিনায়ক ছিলেন, দলকে ভালো নেতৃত্ব দিয়েছিলেন কিন্তু এখন তিনি তার পুরানো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে গিয়েছেন এবং সেখানে অধিনায়ক হয়েছেন। অন্যদিকে, ফাস্ট বোলার মহম্মদ শামি, গুজরাট টাইটান্সে থাকা সত্ত্বেও, চোটের কারণে তাঁকে পুরো মরশুম বাইরে থাকতে হবে। এই দুই মরশুমে ৩৩ ম্যাচে ৪৮ উইকেট নিয়েছিলেন শামি।

আরও পড়ুন… IPL 2024 LSG XI: দলে রয়েছে বিস্ফোরক ব্যাটারদের ব্রিগেড, পেস বোলিংয়ের কী অবস্থা? দেখুন লখনউয়ের সম্ভাব্য একাদশ

নতুন অধিনায়ক গিলের কাছে শক্তিশালী বিকল্প রয়েছে

এখন এমন দুইজন বড় ও অভিজ্ঞ খেলোয়াড় না থাকায় দলের চাপে থাকাটাই স্বাভাবিক। দলের নেতৃত্ব দেওয়া হয়েছে তরুণ ব্যাটসম্যান শুভমন গিলকে, যার অধিনায়কত্বের অভিজ্ঞতা নেই। এমন পরিস্থিতিতে দল ভালো পারফর্ম করতে না পারলে অবাক হওয়ার কিছু নেই। তবুও শুভমন গিল এবং কোচ আশিস নেহরার এমন কিছু খেলোয়াড় আছে যাদের সঙ্গে তারা একটি শক্তিশালী এবং চ্যালেঞ্জিং প্লেয়িং ইলেভেন প্রস্তুত করতে পারে এবং প্রতিপক্ষ যে কোনও দলকে সমস্যায় ফেলতে পারে। সেই অপশনগুলো কী, চলুন দেখে নেওয়া যাক।

আরও পড়ুন… IPL 2024 PBKS Playing XI: সিকান্দার রাজা নাকি লিভিংস্টোন! কে হবে দলের চতুর্থ বিদেশি? কোন একাদশ নিয়ে মাঠে নামবে পঞ্জাব?

কারা হবেন চার বিদেশি খেলোয়াড়?

প্রথমত, আমরা যদি চার বিদেশি খেলোয়াড়ের কথা বলি, এটি গুজরাট টাইটান্সের কাছে একটি চ্যালেঞ্জ হতে চলেছে। কারণ দলের কাছে কিছু দুর্দান্ত বিকল্প রয়েছে। লেগ স্পিনার রশিদ খান ও বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড মিলারের খেলা নিশ্চিত। কেন উইলিয়ামসনের মতো বড় নামসহ বাকি দুই জায়গার অনেক প্রতিযোগী থাকলেও দলের অবস্থা বিবেচনায় তার খেলা কঠিন মনে হচ্ছে। দলটি রশিদের জুনিয়র আফগান সতীর্থ বাঁহাতি স্পিনার নূর আহমেদের উপর আস্থা দেখাতে চায়, যিনি রশিদের সঙ্গে মিলে বিপক্ষকে সমস্যায় ফেলতে পারেন। প্রশ্ন হল দলে অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই নাকি বিদেশী ফাস্ট বোলারকে মাঠে নামানো উচিত, যার জন্য স্পেনসার জনসন এবং জোস লিটলের আকারে দুটি বিকল্প রয়েছে। জনসন এই খেলা জিততে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন… IPL 2024 RR XI: তিন স্পিনার নিয়ে কি মাঠে নামবে রাজস্থান? কেমন হবে সঞ্জুদের সম্ভাব্য সেরা একাদশ

ব্যাটিং ও বোলিংয়ে শক্তিশালী বিকল্প

এখন ব্যাটিংয়ের কথা বলা হচ্ছে, অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ওপেন করবেন অধিনায়ক শুভমন গিল, আর সাই সুদর্শন থাকবেন তিন নম্বরে। তাহলে মিলারের পাশাপাশি মিডল অর্ডারের দায়িত্ব সামলাতে পারেন শাহরুখ খান। তবে দলটি অলরাউন্ডার বিজয় শঙ্করকেও মাঠে নামাতে পারে, যা একটি ভালো বিকল্প বলে মনে করা হচ্ছে। রাহুল তেওয়াটিয়া ফিনিশিং এর জন্য আছেন। বোলিংয়ে স্পেনসার জনসনের সঙ্গে ফাস্ট বোলিংয়ে মোহিত শর্মা ও উমেশ যাদবকে ব্যবহার করা যেতে পারে। বাকি স্পিন বিভাগের জন্য রশিদ ও নূরের জুটি থাকবে। ইমপ্যাক্ট প্লেয়ারের বিকল্পের কারণে দল প্রয়োজন অনুযায়ী স্পিনার সাই কিশোর বা ব্যাটসম্যান অভিনব মনোহরকে ফিল্ড করতে পারে, যারা শাহরুখ খান বা সাই সুদর্শনের জায়গায় আসতে পারেন।

GT এর সম্ভাব্য প্লেয়িং একাদশ

শুভমন গিল (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), সাই সুদর্শন, ডেভিড মিলার, শাহরুখ খান, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, নূর আহমেদ, উমেশ যাদব, স্পেন্সার জনসন এবং মোহিত শর্মা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অনিবার্ণ-মধুরিমার ডিভোর্সের গুঞ্জন, তাঁদের দাম্পত্য নিয়ে সামনে এল গোপন তথ্য মেট্রো সম্প্রসারণে ময়দানে গাছ নিধনের বিকল্প কী?‌ মঙ্গলে রায়ের সম্ভাবনা হাইকোর্টে বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস ‘BJP প্রার্থীকে ৮ বার ভোট যুবকের’, ভাইরাল ভিডিয়ো, সরকারি অফিসারদের হুমকি রাহুলের পদ্মাপারের আম এবার আসছে ভারতে, রফতানি নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির শ্যুটিং শেষ, আনন্দে আরশাদের সঙ্গে মিলে দাঁড়িয়ে বাইক চালালেন অক্ষয়! দেখুন কাণ্ড সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক IPL-এর ইতিহাসে একটি মাঠে সব থেকে বেশি ছক্কা, ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন কোহলি একেমন ইংরাজি উচ্চারণ!‘নিজেকে কিম কার্দাশিয়ান ভাবছেন নাকি?’ট্রোলিংয়ের মুখে কিয়ারা

Latest IPL News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.