বাংলা নিউজ > ক্রিকেট > LSG vs PBKS, IPL 2024: ক্যাপ্টেন রাহুলকে কেন ইমপ্যাক্ট প্লেয়ার বানাল লখনউ? কারণ জানলে বুঝবেন, এটা ছিল মাস্টার প্ল্যান

LSG vs PBKS, IPL 2024: ক্যাপ্টেন রাহুলকে কেন ইমপ্যাক্ট প্লেয়ার বানাল লখনউ? কারণ জানলে বুঝবেন, এটা ছিল মাস্টার প্ল্যান

পঞ্জাব ম্যাচে ক্যাপ্টেন রাহুলকেই ইমপ্যাক্ট প্লেয়ার বানিয়ে দেয় লখনউ। ছবি- পিটিআই।

Lucknow Super Giants vs Punjab Kings, Indian Premier League 2024: এক ঢিলে দুই পাখি মারতে চেয়েই ক্যাপ্টেন লোকেশ রাহুলকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করে লখনউ সুপার জায়ান্টস। জানেন কি, কার মাথা থেকে বেরিয়েছে এই মাস্টার প্ল্যান?

শনিবার একানা স্টেডিয়ামে শিখর ধাওয়ানের সঙ্গে নিকোলাস পুরানকে টস করতে নামতে দেখেই দু'টি আশঙ্কার উদয় হয় ক্রিকেটপ্রেমীদের মনে। প্রথমত, লোকেশ রাহুলের চোট রয়েছে কিনা সেই বিষয়ে খোঁজখবর নেওয়া শুরু হয়ে যায়। দ্বিতীয়ত, লখনউ এক ম্যাচ হেরেই লোকেশ রাহুলকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে কিনা, সেটা জানতেও আগ্রহ তৈরি হয় সমর্থকদের মধ্যে। তবে টসের সময় নিকোলাস পুরান বিষয়টি খোলসা করেন। জানিয়ে দেন লোকেশের পঞ্জাব ম্যাচে ক্যাপ্টেন্সি না করার কারণ।

কেন পঞ্জাব কিংসের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসকে নেতৃত্ব দিতে নামেননি লোকেশ রাহুল:-

আসলে লোকেশ রাহুলকে লখনউ এই ম্যাচে ইমপ্যাক্ট পরিবর্ত হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেয়। অর্থাৎ, লোকেশকে শুধু ব্যাট করানো হবে, ফিল্ডিং করানো হবে না। তাঁর বদলে কোনও বোলারকে মাঠে নামানোর সিদ্ধান্ত নেয় সুপার জায়ান্টস।

লোকেশের ক্যাপ্টেন্সি না করা প্রসঙ্গে পুরান কী বলেন:-

টসের পরে পুরান বলেন, ‘লোকেশ চোট সারিয়ে মাঠে ফিরেছে। তাই এমন লম্বা টুর্নামেন্টে ওকে আমরা একটু বিশ্রাম দিতে চাই। তবে ও আজ ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে খেলবে।’

আরও পড়ুন:- LSG vs PBKS, IPL 2024: ঠিক যেন ম্যাক্সওয়েল! দৃষ্টিনন্দন সুইচ হিটে ছক্কার মাইলস্টোন ধাওয়ানের- ভিডিয়ো

লোকেশকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেন কে:-

ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম চালু হওয়ার পরে প্রতি ম্যাচেই এই নিয়মের সুবিধা নেয় সব দল। তবে ক্যাপ্টেনকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামানোর ছবি খুব বেশি দেখা যায়নি। লখনউ সুপার জায়ান্টসের কোচ জাস্টিন ল্যাঙ্গার সিদ্ধান্ত নেন লোকেশকে পঞ্জাব ম্যাচে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করার।

আরও পড়ুন:- ৯ জন ক্রিকেটার, যাঁরা প্রথম বলেই ছয় মেরে IPL কেরিয়ার শুরু করেন

রাহুলকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করার কারণ:-

লখনউ সুপার জায়ান্টস এক ঢিলে দুই পাখি মারতে চেয়ে রাহুলকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেয়।

প্রথমত, লোকেশ রাহুল চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ চারটি ম্যাচে মাঠে নামেননি। বিসিসিআইয়ের তরফে রাহুল ৯০ শতাংশ ফিট ছিলেন বলে জানানো হয়েছিল। পরে আইপিএলের আগে এনসিএ-র ফিট সার্টিফিকেট হাতে পান লোকেশ। লম্বা আইপিএল মরশুমে লোকেশকে তরতাজা রাখতে শুরু থেকেই তাঁর উপর চাপ দিতে চায় না দল। পরের দিকে গুরুত্বপূর্ণ সময়ে রাহুলের সেরা পরিস্থিতিতে থাকা জরুরি বলে মনে হয়েছে এলএসজি-র।

আরও পড়ুন:- BAN vs SL: ‘নেশা করে মাঠে নেমেছে নাকি?’ মাঝব্যাটে ডিফেন্স করা বলে LBW-র জন্য DRS নিয়ে হাসির খোরাক বাংলাদেশ- ভিডিয়ো

দ্বিতীয়ত, টপ অর্ডারের কোনও ব্যাটসম্যানকে বসিয়ে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে বিশেষজ্ঞ বোলার ব্যবহার করতে হলে লোকেশ রাহুলই সেরা বিকল্প লখনউয়ের। কেননা, মার্কাস স্টইনিস, আয়ুষ বাদোনি ও ক্রুণাল পান্ডিয়া বল করতে পারেন। দেবদূত পাডিক্কাল দুর্দান্ত ফিল্ডার। নিকোলাস পুরান আউটফিল্ডে অসাধারণ। কুইন্টন ডি'কক কিপার হিসেবে লোকেশ রাহুলের থেকেও উঁচু মানের। সুতরাং, ফিল্ডিং করার সময় এঁদের কাউকে বসানো মানে তাতে আখেরে ক্ষতিই হবে লখনউয়ের।

উল্লেখ্য, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধ প্রথম ম্যাচে লোকেশ রাহুলই লখনউ সুপার জায়ান্টসকে নেতৃত্ব দেন। তিনি ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেন সেই ম্যাচে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম ‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ

Latest IPL News

শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.