বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs SL: ‘নেশা করে মাঠে নেমেছে নাকি?’ মাঝব্যাটে ডিফেন্স করা বলে LBW-র জন্য DRS নিয়ে হাসির খোরাক বাংলাদেশ- ভিডিয়ো

BAN vs SL: ‘নেশা করে মাঠে নেমেছে নাকি?’ মাঝব্যাটে ডিফেন্স করা বলে LBW-র জন্য DRS নিয়ে হাসির খোরাক বাংলাদেশ- ভিডিয়ো

মাঝব্যাটে বল লাগলেও এলবিডব্লিউ-র জন্য রিভিউ নিল বাংলাদেশ। ছবি- ফ্যানকোড টুইটার।

Bangladesh vs Sri Lanka 2nd Test: চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বড় রানের পথে এগিয়ে চলেছে শ্রীলঙ্কা। শতরান হাতছাড়া করেন করুণারত্নে-মেন্ডিস।

ভুল থেকে শিক্ষা নেয়নি বাংলাদেশ। গতবছর মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে হাসির খোরাক হয়েছিল তারা। এক বছর পরে ঠিক একইভাবে নিজেদের হাসির খোরাক করেন নাজমুল হোসেন শান্তরা। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে সেই একই ভুলের পুনরাবৃত্তি করে বাংলাদেশ।

গতবছর মীরপুরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে তাস্কিন আহমেদের বল মাঝব্যাটে ডিফেন্স করেছিলেন আদিল রশিদ। স্বাভাবিকভাবেই আম্পায়ার আউট দেননি। বাংলাদেশ রিভিউ নিয়ে মাথা নীচু করেছিল নিজেদের। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ফের একই কাণ্ড ঘটাল বাংলাদেশ।

শ্রীলঙ্কার ইনিংসের ৪৩.৫ ওভারে তাইজুল ইসলামের বল ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মাঝব্যাটে ডিফেন্স করেন কুশল মেন্ডিস। তবে সকলকে অবাক করে বাংলাদেশ রিভিউয়ের আবেদন জানায়। টেলিভিশন রিপ্লে দেখেই তৃতীয় আম্পায়ার নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন। ব্যাটসম্যানকে নট-আউট ঘোষণা করার জন্য আল্ট্রা এজ প্রযুক্তি ব্যবহারেরও প্রয়োজন পড়েনি।

আরও পড়ুন:- LSG Squad Updates: লখনউকে ঝুলিয়ে সরে দাঁড়ালেন উইলি, ৭ বছর আগে ২টি IPL ম্যাচ খেলা পেসারকে দলে নিলেন লোকেশ রাহুলরা

স্বাভাবিকভাবেই বাংলাদেশের এমন রিভিউয়ের বহর দেখে ব্যঙ্গ বিদ্রুপ শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। বাংলাদেশের ক্রিকেটারার নেশা করে মাঠে নেমেছিলেন বলে খিল্লি শুরু করে দেন নেটিজেনরা।

চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় শ্রীলঙ্কা। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দ্বীপরাষ্ট্র। তারা প্রথম দিনে ৯০ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করে।

আরও পড়ুন:- আরও পড়ুন:- RCB vs KKR: ছক্কা ও উইকেটের সেঞ্চুরি, ৫০০ ম্যাচ, ১০০০ রান, একই ম্যাচে দুর্দান্ত মাইলস্টোন চার নাইট তারকার

হাফ-সেঞ্চুরি করেন শ্রীলঙ্কার টপ অর্ডারের তিন ব্যাটসম্যান নিশান মদুষ্কা, দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিস। করুণারত্নে ও মেন্ডিস নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন। সেট হয়েও উইকেট দিয়ে আসেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

শ্রীলঙ্কা ওপেনিং জুটিতে ৯৬ রান তোলে। নিশান ৬টি বাউন্ডারির সাহায্যে ১০৫ বলে ৫৭ রান করে আউট হন। ১২৯ বলে ৮৬ রান করেন করুণারত্নে। তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন। ১৫০ বলে ৯৩ রান করে সাজঘরে ফেরেন মেন্ডিস। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। ম্যাথিউজ ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭১ বলে ২৩ রান করে ক্রিজ ছাড়েন।

আরও পড়ুন:- RCB vs KKR, IPL 2024: একজোড়া ক্যাচ ও অপরাজিত ৫ রান, তাতেই ‘সেরা পুরস্কার’ জুটল রিঙ্কু সিংয়ের ভাগ্যে

প্রথম দিনের শেষে দীনেশ চণ্ডীমল ৩৪ রানে অপরাজিত থাকেন। তিনি ৫৮ বলের ইনিংসে ২টি চার ও ২টি ছক্কা মারেন। ২টি বাউন্ডারির সাহায্যে ২৭ বলে ১৫ রান করে নট-আউট থাকেন ধনঞ্জয়া ডি'সিলভা। বাংলাদেশের হয়ে প্রথম দিনে হাসান মাহমুদ ২টি ও শাকিব আল হাসান ১টি উইকেট দখল করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.