বাংলা নিউজ > ক্রিকেট > LSG vs PBKS, IPL 2024: ঠিক যেন ম্যাক্সওয়েল! দৃষ্টিনন্দন সুইচ হিটে ছক্কার মাইলস্টোন ধাওয়ানের- ভিডিয়ো

LSG vs PBKS, IPL 2024: ঠিক যেন ম্যাক্সওয়েল! দৃষ্টিনন্দন সুইচ হিটে ছক্কার মাইলস্টোন ধাওয়ানের- ভিডিয়ো

সিদ্ধার্থের বলে রিভার্স শট খেলছেন শিখর ধাওয়ান। ছবি- আইপিএল টুইটার।

Lucknow Super Giants vs Punjab Kings, Indian Premier League 2024: আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় যুবরাজ সিংকে টপকে যান শিখর ধাওয়ান।

আন্তর্জাতিক ক্রিকেট হোক বা আইপিএল, প্রথাগত শটে রান সংগ্রহ করেছেন বিস্তর। তবে শিখর ধাওয়ান যে আধুনিক উদ্ভাবনী শট খেলতেও পটু, সেটা বুঝিয়ে দিলেন আরও একবার। শনিবার একানা স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর ১১তম লিগ ম্যাচে সম্মুখসমরে নামে লখনউ সুপার জায়ান্টস ও পঞ্জাব কিংস। সেই ম্যাচেই দুর্দান্ত এক রিভার্স শটে আইপিএলের ইতিহাসে অনবদ্য এক মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ধাওয়ান।

ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে লখনউ সুপার জায়ান্টস। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। জনি বেয়ারস্টোকে নিয়ে পঞ্জাবের হয়ে পালটা ওপেন করতে নামেন ক্যাপ্টেন ধাওয়ান।

এতবড় টার্গেট তাড়া করতে হলে শুরু থেকেই ঝড় তোলা দরকার। ধাওয়ান-বেয়ারস্টো জুটি ঠিক সেই কাজটাই করেন। ইনিংসের তৃতীয় ওভারে মণিমরন সিদ্ধার্থের বলে ২টি চার ও ১টি ছক্কা মারেন শিখর। ওভারের তৃতীয় ও চতুর্থ বলে মারা ২টি বাউন্ডারি ছিল অত্যন্ত দৃষ্টিনন্দন। তবে ২.৬ ওভারে সিদ্ধার্থকে যে ছক্কাটি মারেন ধাওয়ান, তা পিটারসেন-ম্যাক্সওয়েলদের কথা মনে করিয়ে দেয়।

আরও পড়ুন:- ৯ জন ক্রিকেটার, যাঁরা প্রথম বলেই ছয় মেরে IPL কেরিয়ার শুরু করেন

ডানহাতি ব্যাটাররা যেভাবে স্লগ সুইপে বলকে গ্যালারিতে ফেলেন, ধাওয়ান ডেলিভারির আগেই স্টান্স বদলে ডানহাতি ব্যাটারদের মতো দাঁড়িয়ে যান ক্রিজে। সুইচ হিটে বলকে সোজা গ্যালারিতে ফেলেন গব্বর। উল্লেখযোগ্য বিষয় হল, সুইচ হিটের এই ছক্কাটি আইপিএলের সার্বিক ইতিহাসে ধাওয়ানের ১৫০তম ছক্কা।

আরও পড়ুন:- BAN vs SL: ‘নেশা করে মাঠে নেমেছে নাকি?’ মাঝব্যাটে ডিফেন্স করা বলে LBW-র জন্য DRS নিয়ে হাসির খোরাক বাংলাদেশ- ভিডিয়ো

আইপিএলের ইতিহাসে ১৭তম ক্রিকেটার হিসেবে ১৫০টি ছক্কা হাঁকানোর নজির গড়েন ধাওয়ান। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সব থেকে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় ধাওয়ান পিছনে ফেলে দেন যুবরাজ সিংকে। যুবি আইপিএলের ১৩২টি ম্যাচের ১২৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ১৪৯টি ছক্কা মেরেছেন। ধাওয়ান ২২০টি আইপিএল ম্যাচের ২১৯টি ইনিংসে ব্যাট করে দেড়শো ছক্কার মাইলস্টোন টপকান।

আরও পড়ুন:- LSG Squad Updates: লখনউকে ঝুলিয়ে সরে দাঁড়ালেন উইলি, ৭ বছর আগে ২টি IPL ম্যাচ খেলা পেসারকে দলে নিলেন লোকেশ রাহুলরা

শিখর ধাওয়ান এই ম্যাচে ৫০ বলে ৭০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে সাজঘরে ফেরেন। তিনি ৭টি চার ও ৩টি ছক্কা মারেন। এই ইনিংসের পরে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে শিখরের ছক্কার সংখ্যা দাঁড়ায় ১৫২টি।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সর্বাধিক ছক্কা হাঁকানো ব্যাটারদের তালিকায় শিখরের সামনে রয়েছেন ইউসুফ পাঠান। তিনি আইপিএলের ১৭৪টি ম্যাচের ১৫৪টি ইনিংসে ব্যাট করে ১৫৮টি ছক্কা মেরেছেন। সুতরাং, অবিলম্বে এই তালিকায় ইউসুফকে পিছনে ফেলে দিতে পারেন পঞ্জাব কিংসের অধিনায়ক।

ক্রিকেট খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল অবসরের পরে নয়া ভূমিকায় ইংল্যান্ড দলের সঙ্গে যুক্ত হলেন জেমস অ্যান্ডারসন বেসরকারি হাতে উঠবে ইস্ট-ওয়েস্ট মেট্রো? রেল বোর্ডের পরিদর্শন ঘিরে জল্পনা কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল গভীর রাতে গ্রেফতার কুলতলিকাণ্ডের সাদ্দাম, লুকিয়েছিল বাম নেতার মাছের ভেড়িতে কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.