বাংলা নিউজ > ক্রিকেট > Irani Cup 2023- হনুমার নেতৃত্বে নামবে Rest Of India, নেই অভিমন্যু, দলে বাংলার আকাশ দীপ

Irani Cup 2023- হনুমার নেতৃত্বে নামবে Rest Of India, নেই অভিমন্যু, দলে বাংলার আকাশ দীপ

Irani Cup 2023 এর জন্য দল ঘোষণা করল উনাদকাটের সৌরাষ্ট্র

হনুমা বিহারীর নেতৃত্বে, দক্ষিণ অঞ্চল দল জুলাইয়ে দলীপ ট্রফি দখল করেছিল এবং সেই দল থেকে তাঁর সঙ্গে তিনজন খেলোয়াড়কে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল, সাই সুদর্শন এবং ফাস্ট বোলার ভি কবিরপ্পাও ইরানি কাপে বিহারীর দলে জায়গা পেয়েছেন এবং তারা তাদের দক্ষতা দেখাতে পারবেন।

বিশ্বকাপের আগেই ভারতের ২০২৩-২৪ ঘরোয়া মরশুম শুরু হতে চলেছে। ১ অক্টোবর ইরানি কাপ দিয়ে শুরু হবে এই মরশুম। যেখানে অবশিষ্ট ভারত রাজকোটে সৌরাষ্ট্রের মুখোমুখি হবে। এই ম্যাচের জন্য ভারতের বাকি দল ঘোষণা করা হয়েছে এবং অনেক দুর্দান্ত খেলোয়াড় জায়গা পেয়েছেন। অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে অভিজ্ঞ হনুমা বিহারীর হাতে। বিহারীর নেতৃত্বে, দক্ষিণ অঞ্চল দল জুলাইয়ে দলীপ ট্রফি দখল করেছিল এবং সেই দল থেকে তাঁর সঙ্গে তিনজন খেলোয়াড়কে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল, সাই সুদর্শন এবং ফাস্ট বোলার ভি কবিরপ্পাও ইরানি কাপে বিহারীর দলে জায়গা পেয়েছেন এবং তারা তাদের দক্ষতা দেখাতে পারবেন।

তবে এবার ঘরোয়া ক্রিকেটে প্রচুর রান করা অভিমন্যু ঈশ্বরন দলে সুযোগ পাননি এবং তিনি বাদ পড়েছেন। সূত্রের খবর, এর পিছনের কারণ হল তিনি নাকি টাইফয়েডে ভুগছেন। একই সঙ্গে অলরাউন্ডার জলজ সাক্সেনাকেও বাছাই করা হয়নি, যা ছিল বেশ বিস্ময়কর। জলজ ২০২২-২০২৩ মরশুমে দুর্দান্ত বোলিং করেছিলেন এবং ৫০ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার হিসাবে প্রমাণিত হয়েছিলেন। তরুণ ব্যাটসম্যান যশ ধুল এবং রোহান কুন্নুম্মালও সুযোগ পেয়েছেন। যদিও এই দুই খেলোয়াড়ের রঞ্জি মরশুম বিশেষ কিছুই করতে পারেননি। তবে বর্তমানে অনেক খেলোয়াড় জাতীয় দলে খেলছেন, আবার অনেকেই আবার এশিয়ান গেমসে যাবেন। এই কারণে এই দুই তরুণই আরেকটি সুযোগ পেয়েছেন।

ইরানি কাপের জন্য Rest Of India-র স্কোয়াড-

হনুমা বিহারী (অধিনায়ক), কেএস ভরত, মায়াঙ্ক আগরওয়াল, যশ ধুল, শামস মুলানি, সাই সুদর্শন, সরফরাজ খান, পুলকিত নারাং, সৌরভ কুমার, যশ দয়াল, নবদীপ সাইনি, ভি কবিরপ্পা, আকাশ দীপ, রোহান কুন্নুম্মাল, ধ্রুব জুরেল।

সামনে এসেছে সৌরাষ্ট্র দলের স্কোয়াডও। একই সঙ্গে রেস্ট অফ ইন্ডিয়াকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত সৌরাষ্ট্রের স্কোয়াডও ঘোষণা করা হয়েছে। দলের নেতৃত্ব ফাস্ট বোলার জয়দেব উনাদকাটের হাতে তুলে দেওয়া হয়েছে। যার নেতৃত্বে দলটি রঞ্জি শিরোপা জিতেছে। ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাও রয়েছেন দলে। সৌরাষ্ট্র এই বছরের শুরুতে কলকাতায় বাংলাকে হারিয়ে তাদের দ্বিতীয় রঞ্জি ট্রফি শিরোপা জিতেছিল তারা এবং ইরানি কাপের জন্য তাদের জায়গা বুক করেছিল সৌরাষ্ট্র।

ইরানি কাপের জন্য সৌরাষ্ট্র স্কোয়াড-

জয়দেব উনাদকাট (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, শেলডন জ্যাকসন, অর্পিত ভাসাভাদা, হার্ভিক দেশাই, ধর্মেন্দ্রসিংহ জাদেজা, প্রেরক মানকড়, চিরাগ জানি, জয় গোহিল, পার্থ ভুট্ট, বিশ্বরাজসিংহ জাদেজা, সমর্থ ব্যাস, যুবরাজ সিং দোদিয়া, কুশাং প্যাটেল, স্নেল প্যাটেল, দেবাং কারামাটা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু ‘বড় পরিবারে সমস্যা থাকতেই পারে’, ‘জনগর্জন’ সভার প্রচার মিছিলে বললেন কুণাল বন্দুকে বের হল না দ্বিতীয় গুলি, আলিপুরদুয়ারে হাতির হানায় ফের মৃত্যু বনকর্মীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.