বাংলা নিউজ > ক্রিকেট > LSG vs CSK, IPL 2024: জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

LSG vs CSK, IPL 2024: জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

শাস্তি হল লোকেশ রাহুল ও রুতুরাজ গায়কোয়াড়ের। ছবি- বিসিসিআই।

Lucknow Super Giants vs Chennai Super Kings, Indian Premier League 2024: হোম টিম লখনউ সুপার জায়ান্টসের পাশাপাশি দোষ করে পার পেল না চেন্নাই সুপার কিংসও। একই ম্যাচে একই ভুলের জন্য একই শাস্তি হল দু'দলের ক্যাপ্টেন লোকেশ রাহুল ও রুতুরাজ গায়কোয়াড়ের।

ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে না জিতলে প্লে-অফের দৌড়ে বিস্তর পিছিয়ে পড়তে হতো লখনউ সুপার জায়ান্টসকে। অন্যদিকে চেন্নাই সুপার কিংস অ্যাওয়ে ম্যাচ থেকে পয়েন্ট কুড়িয়ে লিগ টেবিলে নিজেদের অবস্থান সুবিধাজনক করতে চেয়েছিল। জয়ের চেষ্টায় মরিয়া দু'দল শুক্রবার একানা স্টেডিয়ামে আইপিএলের আচরণবিধি ভঙ্গ করে একই সঙ্গে। ফলে শাস্তি পেতে হয় উভয় দলের ক্যাপ্টেনকে।

একানা স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর ৩৪তম লিগ ম্যাচের শেষে আইপিএলের কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের অভিযোগ ধেয়ে আসে লখনউ ও চেন্নাই শিবিরে। এক্ষেত্রে দলগত অপরাধের শাস্তি পেতে হয় দুই ক্যাপ্টেন লোকেশ রাহুল ও রুতুরাজ গায়কোয়াড়কে। মাঠে দল পরিচালনার ক্ষেত্রে ক্যাপ্টেনদের ভূমিকাই প্রধান হয়ে থাকে। তাই এক্ষেত্রে প্রথম অপরাধের জন্য দলের কাণ্ডারীদের উচিত শিক্ষা দেয় বিসিসিআই।

শুক্রবার একানায় হোম টিম লখনউ সুপার জায়ান্টাসের পাশাপাশি নির্ধারিত সময়ে ২০ ওভারের বোলিং কোটা শেষ করতে পারেনি অতিথি দল চেন্নাই সুপার কিংসও। ফলে স্লো ওভার-রেটের দায়ে পড়তে হয় দু'দলকে। শাস্তি হয় লখনউ দলনায়ক লোকেশ রাহুল ও চেন্নাইয়ের ক্যাপ্টেন রুতুরাজ গায়কোয়াড়ের। যেহেতু চলতি আইপিএল মরশুমে এটিই লখনউ ও সিএসকের প্রথম ওভার রেট বজায় রাখতে না পারার অপরাধ, তাই শুধুমাত্র ক্যাপ্টেনদের জরিমানা করেই ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন:- IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি

নিয়ম মতো প্রথমবার আইপিএলের আচরণবিধি ভঙ্গের জন্য লোকেশ রাহুল ও রুতুরাজ গায়কোয়াড়কে ভারতীয় মুদ্রায় ১২ লক্ষ টাকা করে জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রচ্ছন্ন হুঁশিয়ারি দেওয়া হয় যে, বাকি টুর্নামেন্টে একই ভুলের পুনরাবৃত্তির হলে এই শাস্তির পরিমাণ বেড়ে দ্বিগুণ হবে।

আরও পড়ুন:- MS Dhoni Creates History: আইপিএলে ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আচরণবিধি অনুযায়ী প্রথমবার স্লো ওভার রেটের দায়ে পড়লে শুধুমাত্র ক্যাপ্টেনের ১২ লক্ষ টাকা জরিমানা হয়। মরশুমে দ্বিতীয়বার একই ভুলের জন্য ক্যাপ্টেনকে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হয় এবং ইমপ্যাক্ট প্লেয়ার-সহ দলের বাকিদের ৬ লক্ষ টাকা করে অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ অর্থ জরিমানা হয়। তৃতীয়বার একই দোষ করলে ক্যাপ্টেনকে ৩০ লক্ষ টাকা জরিমানা দিতে হয় এবং একটি ম্যাচে মাঠের বাইরে থাকতে হয়। সেই সঙ্গে দলের বাকিদের জরিমানা হয় ১২ লক্ষ টাকা করে বা ম্যাচ ফি-র ৫০ শতাংশ অর্থ।

আরও পড়ুন:- IPL 2024: অরেঞ্জ ক্যাপের দৌড়ে ২০ থেকে একলাফে চারে উঠলেন লোকেশ রাহুল, বেগুনি টুপি দেখছেন মুস্তাফিজ

উল্লেখ্য, শুক্রবার ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়ে দেয় লখনউ সুপার জায়ান্টস। শুরুতে ব্যাট করে চেন্নাই ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে লখনউ ১৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৮০ রান তুলে ম্যাচ জিতে যায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কার স্মৃতিতে পালন করা হয় জাতীয় সন্ত্রাসবিরোধী দিবস? জানুন এই দিনটির ইতিহাস মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.