বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 5th Test: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত

IND vs ENG 5th Test: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত

সিরিজের শেষ টেস্টেও অনিশ্চিত লোকেশ রাহুল। ছবি- এএফপি।

India vs England 5th Test: ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে ভারত একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার কথা ভাবতে পারে।

হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট খেলার পরেই চোটের জন্য মাঠের বাইরে চলে যান রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল। দু'জনেই বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামতে পারেননি। ভারত সিরিজের শেষ ৩টি টেস্টের জন্য দল ঘোষণা করলে স্কোয়াডে নাম দেখা যায় জাদেজা ও লোকেশের।

জাদেজা রাজকোটের তৃতীয় টেস্টে দলে ফেরেন। তবে লোকেশ রাহুল ৯০ শতাংশ ফিট বল তাঁর পক্ষে মাঠে নামা সম্ভব হয়নি। রাঁচির চতুর্থ টেস্টে জাদেজা যথারীতি খেলতে নামেন, তবে লোকেশ সেই ম্যাচেও খেলার মতো পরিস্থিতিতে ছিলেন না। বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ধরমশালার পঞ্চম তথা শেষ টেস্টে লোকেশ মাঠে নামতে পারবেন কিনা, সেটা নির্ভর করছে তাঁর ফিটনেসের উপরে।

ভারত রাঁচি টেস্ট জিতে ৫ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করেছে ইতিমধ্যেই। এবার পঞ্চম টেস্টের আগে ভারতীয় ক্রিকেটমহলে উঠে আসছে ২টি প্রশ্ন। প্রথমত, লোকেশ রাহুল কি ধরমশালায় মাঠে নামার জন্য প্রস্তুত? দ্বিতীয়ত, ভারত সিরিজ জিতে যাওয়ায় জসপ্রীত বুমরাহ কি শেষ টেস্টে দলে ফিরবেন?

ওয়ার্কলোড ম্যানেজের উদ্দেশ্যেই জসপ্রীত বুমরাহকে সিরিজে চতুর্থ টেস্ট থেকে বিশ্রাম দেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রাজকোটে তৃতীয় টেস্ট খেলার পরেই বাড়ি ফেরেন বুমরাহ। গুরুত্বপূর্ণ বিষয় হল, বিশ্রাম শেষে তিনি সম্ভবত ধরমশালায় যোগ দেবেন দলের সঙ্গে। অর্থাৎ, ভারত সিরিজ জয় নিশ্চিত করলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচে বুমরাহকে দলে ফেরাচ্ছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন:- India vs Kosovo: ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, তুর্কিশ উইমেন্স কাপে ঐতিহাসিক ট্রফি জয়ের সুযোগ হাতছাড়া ভারতের

ধরমশালায় বুমরাহর মাঠে নামা কার্যত পাকা হলেও লোকেশ রাহুলকে নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। ক্রিকবাজের খবর অনুযায়ী লোকেশকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিতে বিদেশে পাঠানো হয়েছে। সম্ভবত লন্ডনে গিয়েছেন লোকেশ রাহুল। তিনি ধরমশালার শেষ টেস্টে মাঠে নামতে পারবেন কিনা, সেটা নিশ্চিত নয় এখনও। বিসিসিআই, জাতীয় নির্বাচকরা এবং টিম ম্যানেজমেন্ট লোকেশকে নিয়ে তাড়াহুড়ো করতে রাজি নয় একেবারেই।

আরও পড়ুন:- WPL 2024 Points Table: গুজরাটকে হারিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের সিংহাসন ছিনিয়ে নিল RCB, পয়েন্ট তালিকায় রদবদল হল বিস্তর

যদিও ভারত ধরমশালার শেষ টেস্টে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার বিষয়ে বিবেচনা করছে। সম্ভবত একজন ব্যাটসম্যান এবং একজন বোলারকে বসিয়ে রাখতে পারে টিম ইন্ডিয়া। অবশ্য কোহলি, লোকেশ, পূজারাদের অনুপস্থিতিতে ভারতের ব্যাটিং লাইনআপকে নিতান্ত অনভিজ্ঞ দেখাচ্ছে। ক্যাপ্টেন রোহিত শর্মা ছাড়া টেস্ট খেলার পর্যাপ্ত অভিজ্ঞ নেই আর কোনও ব্যাটারের।

বোলিং বিভাগেও একটানা ক্রিকেট খেলছেন না কেউই। সিরাজ ও বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে সিরিজের একটি করে টেস্টে। অশ্বিন টেস্ট ছাড়া অন্য কোনও ফর্ম্যাটে মাঠেই নামেন না। তিনি ধরমশালায় কেরিয়ারের শততম টেস্ট খেলতে নামবেন। এক্ষেত্রে কুলদীপকে বসিয়ে অক্ষরকে মাঠে নামাতে পারে টিম ইন্ডিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ইউপিএসসিতে স্বপ্ন পূরণ বাংলার ব্রততীর, সাদামাটা পরিবারের কন্যাই হবেন আইএএস নয়ন রহস্যের ট্রেলার দেখে হেসে খুন নেটপাড়া, বাবুদার ছবি নিয়ে বইছে মিমের বন্যা আসছে এপ্রিলের শেষ প্রদোষ ব্রত, সঠিক দিনক্ষণ,পুজোর শুভ সময় ও মাহাত্ম্য জেনে নিন ‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? প্রেমের জয় হল আদালতে! স্বামীর কাছ থেকে প্রেমিকের ঘরে ফিরে গেলেন মহিলা প্রিজন ভ্যানের মধ্যে মহিলা বন্দীকে 'গণধর্ষণ', BJP রাজ্য বলে চুপ কমিশন? তোপ TMC-র

Latest IPL News

রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.