বাংলা নিউজ > ক্রিকেট > Legends League Cricket 2023- ১৭০ স্ট্রাইকরেটে ব্যাট করে গম্ভীরদের হারালেন রায়না, মন জিতলেন কেপি

Legends League Cricket 2023- ১৭০ স্ট্রাইকরেটে ব্যাট করে গম্ভীরদের হারালেন রায়না, মন জিতলেন কেপি

৭০ স্ট্রাইকরেটে ব্যাট করলেন সুরেশ রায়না (ছবি-এক্স)

Urbanrisers Hyderabad vs India Capitals- এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল আরবানাইজার্স হায়দরাবাদ। ব্যাটিংয়ে দুর্দান্ত করেছিল রায়না অ্যান্ড কোম্পানি। এই কারণে তাঁর দল নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৮৯ রান তোলে। জবাবে ইন্ডিয়া ক্যাপিটালস ১৮৬ রান করে এবং ম্যাচটি মাত্র রানে হেরে যায়।

Legends League Cricket 2023 Urbanrisers Hyderabad vs India Capitals- ২৩ তারিখে, লিজেন্ডস লিগ ক্রিকেট ২০২৩-এ, গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস সুরেশ রায়নার নেতৃত্বাধীন দল আরবানাইজার্স হায়দরাবাদকে চ্যালেঞ্জ দিয়েছিল। রাঁচির মাঠে দুই দলের মধ্যে সংঘর্ষ হয়। এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল আরবানাইজার্স হায়দরাবাদ। ব্যাটিংয়ে দুর্দান্ত করেছিল রায়না অ্যান্ড কোম্পানি। এই কারণে তাঁর দল নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৮৯ রান তোলে। জবাবে ইন্ডিয়া ক্যাপিটালস ১৮৬ রান করে এবং ম্যাচটি মাত্র রানে হেরে যায়।

লিজেন্ডস লিগ ক্রিকেট ২০২৩-এর পঞ্চম ম্যাচটি রাঁচির ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হয়েছিল। যেখানে আরবানাইজার এবং ইন্ডিয়া ক্যাপিটালসের মধ্যে সংঘর্ষ হয়েছিল। টস জিতে সুরেশ রায়নার দলকে প্রথমে ব্যাট করতে ডাকেন গৌতম গম্ভীর। দলকে ভালো শুরু দিতে ব্যর্থ হন আরবানাইজারের ওপেনার ডোয়াইন স্মিথ ও মার্টিন গাপ্টিল। তবে দুজনেই আউট হওয়ার পর সুরেশ রায়না ও গুরকিরাত সিং ইনিংসের হাল ধরেন এবং দুর্দান্ত জুটি গড়েন। দুই খেলোয়াড়ই যৌথভাবে করেন ৯২ রান। এ দিকে সুরেশ রায়না দুর্দান্ত ব্যাটিং করে ২৭ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৪৬ রান করেন।

৫৪ বলে ৮৯ রানের ইনিংস খেলে আউট হন গুরকিরাত সিং। পিটার ট্রেগো ও যোগেশ নাগর যথাক্রমে ৩৬ ও ৬ রানে অপরাজিত থাকেন। এই পারফরম্যান্সের কারণে দলটি ২০ ওভারে ১৯০ রানের লক্ষ্য নির্ধারণে সফল হয়। ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে ইসুরু উদান ২টি উইকেট নেন এবং রাস্টি থেরন, মুনাফ প্যাটেল এবং কেপি আপ্পানা একটি করে উইকেট নেন।

আরবানাইজার্স হায়দরাবাদের দেওয়া লক্ষ্য তাড়া করতে আই ইন্ডিয়া ক্যাপিটালস দল ১৮৬ রান করতে সফল হয়। কেভিন পিটারসেন ছাড়া আর কোনও ব্যাটসম্যান ব্যাট করতে পারেননি। ক্যাপ্টেন গৌতম গম্ভীরও খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। কেভিন পিটারসেন একটি দুর্দান্ত ব্যাটিং খেলা খেলেন এবং ৪৮ বলে ৭৭ রান করেন। পাঁচ রান করে আউট হন হাশিম আমলা ও বেন ডাঙ্ক। কার্ক এডওয়ার্ডস ১১ রান, রিকার্ডো পাওয়েল ২৬ রান, অ্যাশলে নার্স ৪১ রান এবং রাস্টি থেরন ২ রান করেন। আরবানাইজার্স হায়দরাবাদের হয়ে দুটি উইকেট নেন ক্রিস ম্যাপফ। একটি করে উইকেট নেন পিটার ট্রেগো, টিনো বেস্ট ও পবন সুয়াল।

ইন্ডিয়া ক্যাপিটালস ইনিংসের ১৯তম ওভারে, আরবানাইজাররা হায়দরাবাদের তরফ থেকে ক্রিস এমপোফুকে বল করতে আসেন। যেখানে ব্যাটসম্যান অ্যাশলে নার্স তাকে খারাপভাবে পেটান। এই ওভারে তিনি সুরেশ রায়নার দলের জন্য অত্যন্ত ব্যয়বহুল প্রমাণিত হন। আসলে, ক্রিস এমপোফু চারটি অতিরিক্ত রান দেন। এ ছাড়া অ্যাশলে নার্স দ্বিতীয় ও তৃতীয় বলে চার মারেন এবং চতুর্থ বলে ছক্কা হাঁকান। এরপর পঞ্চম বলে দুই রান নেন। এভাবে ১৯তম ওভারে ইন্ডিয়া ক্যাপিটালসকে ২০ রান দেন ক্রিস এমপোফু। তবে পরের ওভারে পিটার ট্রেগো সতর্ক বোলিং করে দেন মাত্র ৭ রান। এর ফলে গৌতম গম্ভীরের দল ২০ ওভারে মাত্র ১৮৬ রান করতে পারে এবং ম্যাচটি ৩ রানে হেরে যায়। তবে এদিন কেভিন পিটারসেন ও সুরেশ রায়নার ব্যাটিং সকলের মন জেতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কি? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় সামনে আনল ISRO, আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.