বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: ক্যাপ্টেনের ব্যাটে কোয়েট্টাকে উড়িয়ে লিগ চ্যাম্পিয়ন মুলতান, কোয়ালিফায়ারে বাবর-রিজওয়ানের লড়াই

PSL 2024: ক্যাপ্টেনের ব্যাটে কোয়েট্টাকে উড়িয়ে লিগ চ্যাম্পিয়ন মুলতান, কোয়ালিফায়ারে বাবর-রিজওয়ানের লড়াই

হাফ-সেঞ্চুরির পরে রিজওয়ান। ছবি- এএফপি।

Pakistan Super league 2024: পাকিস্তান সুপার লিগের শেষ লিগ ম্যাচে জয় তুলে নিয়ে এক নম্বর স্থান নিশ্চিত করল মুলতান সুলতানস। দেখে নিন চূড়ান্ত পয়েন্ট টেবিল।

প্লে-অফের টিকিট আগেই নিশ্চিত হয়েছিল। মঙ্গলবার পাকিস্তান সুপার লিগের শেষ লিগ ম্যাচে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সকে হারিয়ে লিগ চ্যাম্পিয়ন হল মুলতান সুলতানস। পেশেয়ারকে টপকে এক নম্বর স্থান দখল করায় কোয়ালিফায়ারে মাঠে নামার যোগ্যতা অর্জন করল মহম্মদ রিজওয়ানের মুলতান। তারা কোয়ালিফায়ার ম্যাচে মাঠে নামবে বাবর আজমের নেতৃত্বাধীন পেশোয়ার জামলির বিরুদ্ধে। এলিমিনেটরে মাঠে নামবে লিগ টেবিলের তৃতীয় ও চতুর্থ দল ইসলামাবাদ ইউনাইটেড ও কোয়েট্টা।

মুলতান বনাম কোয়েট্টা শেষ লিগ ম্যাচের ফলাফল:-

করাচিতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মুুলতান সুলতানস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮৫ রান সংগ্রহ করে। ওপেন করতে নেমে ক্যাপ্টেন মহম্মদ রিজওয়ান অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। দলের হয়ে সব থেকে বেশি ৬৯ রান করে মাঠ ছাড়েন তিনি। ৪৭ বলের ইনিংসে রিজওয়ান ১টি চার ও ৪টি ছক্কা মারেন।

এছাড়া ২৯ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন জনসন চার্লস। তিনি ৬টি চার ও ৩টি ছক্কা মারেন। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮ বলে ২০ রান করেন ইফতিখার আহমেদ। ইয়াসির খান ১২ ও উসমান খান ২১ রানের যোগদান রাখেন। কোয়েট্টার মহম্মদ আমির ৪০ রানে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আবরার আহমেদ ও মহম্মদ ওয়াসিম।

আরও পড়ুন:- AFG vs IRE: হাফ-সেঞ্চুরি হাতছাড়া করলেও কেরিয়ারের সেরা বোলিংয়ে আফগানিস্তানকে জেতালেন নবি

জবাবে ব্যাট করতে নেমে কোয়েট্টা ১৫.৫ ওভারে ১০৬ রানে অল-আউট হয়ে যায়। ৭৯ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে মুলতান। ওমর ইউসুফ দলের হয়ে সব থেকে বেশি ৩৭ রান করেন। ২৫ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। সউদ শাকিল ১৪, রিলি রসউ ১০ ও মহম্মদ ওয়াসিম ১১ রানের যোগদান রাখেন। মুতানের ডেভিড উইলি ও উসামা মীর ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট দখল করেন আব্বাস আফ্রিদি। ম্যাচের সেরা হন রিজওয়ান।

আরও পড়ুন:- Most Runs In IPL History: আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান, চোখ রাখুন সেরা ১০-এ

আরও পড়ুন:- RCB প্লে-অফে উঠতেই ছিটকে গেল ইউপি-গুজরাট, WPL 2024-র ফাইনালের দৌড়ে এগিয়ে দিল্লি

পাকিস্তান সুপার লিগের পয়েন্ট টেবিল:-

১. মুলতান সুলতানস- ১০ ম্যাচে ১৪ পয়েন্ট (নেট রান-রেট +১.১৫০)।
২. পেশোয়ার জালমি- ১০ ম্যাচে ১৩ পয়েন্ট (নেট রান-রেট +০.১৪৭)।
৩. ইসলামাবাদ ইউনাইটেড- ১০ ম্যাচে ১১ পয়েন্ট (নেট রান-রেট +০.২২৪)।
৪. কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স- ১০ ম্যাচে ১১ পয়েন্ট (নেট রান-রেট -০.৯২১)।
৫. করাচি কিংস- ১০ ম্যাচে ৮ পয়েন্ট (নেট রান-রেট -০.১৯২)।
৬. লাহোর কালান্দার্স- ১০ ম্যাচে ৩ পয়েন্ট (নেট রান-রেট -০.৫৫৪)।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শুরু হয়েছে পদোন্নতি, ব্যবসায় লাভের যোগ! শুক্রের কৃপায় ভালো সময় শুরু কাদের? জেলে বসেই পাকিস্তানের গ্যাংস্টারকে ফোন করছেন লরেন্স বিষ্ণোই? তদন্ত ছাড়াই মৃত ট্রেন চালককে কেন দায়ী করা হচ্ছে? আইনি ব্যবস্থার পথে পরিবার ফের শূন্য রানে আউট ঋদ্ধিমান, সুদীপ-প্রিয়াংশুর তাণ্ডবে ব্যর্থ হল শাহবাজের ৯০ শিশুচুরির গুজবকে কেন্দ্র করে রণক্ষেত্র বারাসতের কাজিপাড়া, আক্রান্ত পুলিশও মাছের ছালটা কি আপনার খাওয়া উচিত? ‘হ্যাঁ’ বা ‘না’-এ চট করে উত্তরটা জেনে নিন ‘‌ঝুপড়ির গরিব মহিলারা আমাদের রক্ষাকর্ত্রী’‌, প্রকাশ্যে উপলব্ধি জানালেন সৌগত শ্যুটিং সেটে ফের রক্তাক্ত প্রিয়াঙ্কা চোপড়া! ছবি পোস্ট নায়িকার, এখন কেমন আছেন? 'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ?

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.