বাংলা নিউজ > ক্রিকেট > AFG vs IRE: হাফ-সেঞ্চুরি হাতছাড়া করলেও কেরিয়ারের সেরা বোলিংয়ে আফগানিস্তানকে জেতালেন নবি

AFG vs IRE: হাফ-সেঞ্চুরি হাতছাড়া করলেও কেরিয়ারের সেরা বোলিংয়ে আফগানিস্তানকে জেতালেন নবি

ট্রফি নিয়ে আফগানিস্তান। ছবি- আফগানিস্তান ক্রিকেট।

Afghanistan vs Ireland: সিরিজের ২টি ম্যাচে ব্যাট করতে নেমে একটি সেঞ্চুরি ও একটি হাফ-সেঞ্চুরি করেন রহমানউল্লাহ গুরবাজ। সুতরাং, আইপিএলের আগে দুরন্ত ফর্মে রয়েছেন কেকেআর তারকা।

সিরিজের একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের কাছে হারতে হয় আফগানিস্তানকে। তবে পরবর্তী ওয়ান ডে সিরিজের প্রথম ম্য়াচে জয় তুলে নেয় আফগানরা। দ্বিতীয় ম্যাচ ভেস্তে যাওয়ার পরে এবার সিরিজের তৃতীয় ম্যাচেও আইরিশদের হারিয়ে দেয় আফগানিস্তান। সেই সুবাদে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় তারা।

মঙ্গলবার শারজায় সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে আয়ারল্যান্ডকে দাপটের সঙ্গে পরাজিত করে আফগানিস্তান। আফগানদের জয়ে ব্যাটে-বলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন অভিজ্ঞ মহম্মদ নবি। এছাড়া ব্যাট হাতে রহমানউল্লাহ গুরবাজ ও হাশমতউল্লাহ শাহিদি কার্যকরী অবদান রাখেন। বল হাতে নজর কাড়েন খারোটে।

শারজায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৩৬ রান সংগ্রহ করে। ওপেন করতে নেমে হাফ-সেঞ্চুরি করেন রহমানউল্লাহ গুরবাজ। তিনি ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫১ রান করে মাঠ ছাড়েন। অপর ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৩১ বলে ২২ রান। তিনি ৩টি চার মারেন।

ক্যাপ্টেন হাশমতউল্লাহ অত্যন্ত ধীর ব্যাটিং করেন। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ১০৩ বলে ৬৯ রান করে মাঠ ছাড়েন। ছয় নম্বরে ব্যাট করতে নেমে মহম্মদ নবি নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। তিনি ৩টি বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ৪৮ রান করে সাজঘরে ফেরেন। আয়ারল্যান্ডের মার্ক আডায়ার ৫১ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ৪২ রানে ২টি উইকেট নেন ব্যারি ম্যাককার্থি।

আরও পড়ুন:- Most Runs In IPL History: আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান, চোখ রাখুন সেরা ১০-এ

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ৩৫ ওভারে মাত্র ১১৯ রানে অল-আউট হয়ে যায়। গড়পড়তা ইনিংস গড়েও ১১৭ রানের বড় ব্যবধানে ম্য়াচ জেতে আফগানিস্তান। পল স্টার্লিং ও কার্টিস ক্যাম্ফার ছাড়া আয়ারল্যান্ডের আর কোনও ক্রিকেটার দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

আরও পড়ুন:- RCB প্লে-অফে উঠতেই ছিটকে গেল ইউপি-গুজরাট, WPL 2024-র ফাইনালের দৌড়ে এগিয়ে দিল্লি

স্টার্লিং ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫০ রান করে আউট হন। ক্যাম্ফার ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন। মহম্মদ নবি ১০ ওভার বল করে ৩টি মেডেন-সহ মাত্র ১৭ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ওয়ান ডে তথা আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার ইনিংসে ৫ উইকেট নিলেন নবি। সুতরাং, এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্য়ান্স।

আরও পড়ুন:- ১ থেকে ৫০০, টেস্টে রবিচন্দ্রন অশ্বিনের মাইলস্টোন উইকেটের শিকার হয়েছেন কারা?

এছাড়া আফগানিস্তানের হয়ে অভিষেককারী খারোটে নেন ৩০ রানের বিনিময়ে ৪টি উইকেট। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারে পুরস্কার জেতেন নবি। প্রথম ম্যাচে শতরান ও তৃতীয় ম্যাচে হাফ-সেঞ্চুরি করার সুবাদে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রহমানউল্লাহ গুরবাজ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সোহম কাণ্ডে দেবের সুরেই সুর মেলালেন রচনা, তীব্র নিন্দে করে বললেন, ‘যেটা হয়েছে…’ নেপোটিজম নিয়ে হয়েছিলেন অপমান! কঙ্গনার চড় কাণ্ডে বড় সুযোগ পেলেন করণ জোহর 14 ওভার শেষে West Indies-র স্কোর 81/7 ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.