বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs PAK: ৬, ৪, ৪, ৪, ৬, ০, এক ওভারে ২৪ রান! অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই ব্যর্থ শাহিন

NZ vs PAK: ৬, ৪, ৪, ৪, ৬, ০, এক ওভারে ২৪ রান! অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই ব্যর্থ শাহিন

শাহিন শাহ আফ্রিদি। ছবি-রয়টার্স  (REUTERS)

অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই ব্যর্থ শাহিন আফ্রিদি। বল হাতে এক ওভারে ২৪ রান দিলেন তিনি। যা দেখে কিছুটা হলেও অবাক হয়েছেন পাক সমর্থকরা।

হার অব্যাহত পাকিস্তান ক্রিকেট দলের। নতুন অধিনায়ক নিয়ে এসেও ভাগ্যবদল হল না। একেবারে দাপটে সঙ্গে ম্যাচ পকেটে তোলেন কেন উইলিয়ামসন ও তাঁর বাহিনী। ৪৬ রানে ম্যাচ জেতে নিউজিল্যান্ড। যদিও ব্যাট করতে নেমে কিছুক্ষণ লড়াই করে বাবর আজম, তবে বাকিরা একেবারেই পারেনি দাগ কাটতে। তবে এদিন, এই ফরম্যাটের জন্য সদ্য নির্বাচিত অধিনায়ক শাহিন শাহ আফ্রিদিকে একেবারে দিশাহীন দেখিয়েছে কিউয়ি ব্যাটারদের সামনে। এক ওভারে তিনি দিলেন ২৪ রান, যা একেবারেই আশা করা যায়নি তাঁর থেকে।

শুক্রবার অকল্যান্ডের তিন ম্যাচের একদিনের সিরিজে প্রথমটি খেলতে নামে দুই দল। শুরুটা একেবারেই মনের মত হয় পাক বাহিনীর। প্রথম ওভারে বল করতে আসেন দলের অধিনায়ক। তাঁর দ্বিতীয় বলেই বিনা রান করে প্যাভিলিয়নে ফিরে যান দলের তারকা ব্যাটার ডেভন কনওয়ে এবং চাপে পড়ে নিউজিল্যান্ড। তবে তাঁর দ্বিতীয় ওভার ছিল একেবারে দুঃস্বপ্নের মতো। সেই ওভারে তিনি দেন ২৪ রান, যার মধ্যে ছিল দুটি ছয় এবং তিনটি চার। তাঁকে বাউন্ডারি হাঁকান ফিন অ্যালেন। ওভারের অবস্থা ৬, ৪, ৪, ৪, ৬, ০।

শাহিনের এমন ছন্দহীন বোলিং রীতিমতো চাপে ফেলে দলকে। চোখের নিমেষে মুহূর্তটি ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন সিরিজ শুরু হওয়ার আগে থেকেই চাপে ছিল পাকিস্তান এবং সেই কারণেই এমন দুরবস্থা বোলিং বিভাগের। অন্যদিকে বেশকিছু ক্রিকেটপ্রেমী ট্রোলও করেন শাহিনকে এমন বিশ্রী বোলিংয়ের জন্য এবং দাবি করেন যে অধিনায়ক হলেও তাঁর নিজের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তবে এদিন শাহিন তোলেন ডেভন কনওয়ে, ডারিল মিচেল ও অ্যাডাম মিলনের তিনটি গুরুত্বপূর্ণ উইকেটও। নির্ধারিত চার ওভার বল করে তিনি দিয়েছেন ৪৬ রান।

উল্লেখ্য, এদিনের ম্যাচে একটি বিশেষ রেকর্ড গড়েন বাবর আজম। এদিন তিনি করেন ৩৫ বলে ৫৭ রান এবং এর সঙ্গে তিনি ভাঙলেন টি২০ ক্রিকেটে প্রাক্তন কিউই তারকা মার্টিন গাপ্তিলের রেকর্ড। এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রকারীদের তালিকায় তিনি উঠে এলেন তৃতীয় স্থানে। যদিও প্রথম দুই স্থানে রয়েছেন টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা দুই ক্রিকেটার বিরাট কোহলি ও রোহিত শর্মা। এখনও পর্যন্ত বিরাট রয়েছেন শীর্ষে এবং রোহিত রয়েছেন দ্বিতীয় স্থানে।

ক্রিকেট খবর

Latest News

ইউভানের গালে আদুরে চুমু বোনের! ইয়ালিনির ২টো নতুন ছবি দিলেন শুভশ্রী, মুখ দেখালেন? খুব সস্তায় এই প্ল্যান দিচ্ছে Jio, Airtel, Vodafone! কোনটি রিচার্জ করলে লাভ বেশি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের করা মানহানির মামলার শুনানি শেষ হাইকোর্টে কারখানার শব্দে উড়েছে রাতের ঘুম, ১৫ দিনের মধ্যে অন্যত্র সরানোর নির্দেশ আদালতের আজ ঘরে ফিরে আসছেন জগন্নাথ দেব, কিন্তু জানেন কী, কেন একে বলা হয় উল্টোরথ-যাত্রা? অসুস্থ নীলাঞ্জনা, হাসপাতালে ভর্তি করা হল যিশু পত্নীকে, এখন কেমন আছেন? আম্বানিদের বিয়েতে ভরপুর মজা সোনু-জনিতাদের! ব্যাকস্টেজে কোন গান গাইলেন শ্রেয়া? দলের রান ৬৪, রবিচন্দ্রন নট-আউট ২০ বলে ৪৫ করে, TNPL-এ ব্যাটার অশ্বিনের দাপট পাকিস্তানে নিষিদ্ধ ঘোষিত হল ইমরান খানের পার্টি PTI! নেপথ্যে কোন কারণ? হিন্দিভাষী হকারদের দাপট কলকাতার ফুটপাতে, বিহার-ঝাড়খণ্ড থেকে বাংলায়, নয়া সমীক্ষা

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.