বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs NZ 2nd T20I: আধা শক্তির নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে কিউয়িদের বিধ্বস্ত করল পাকিস্তান

PAK vs NZ 2nd T20I: আধা শক্তির নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে কিউয়িদের বিধ্বস্ত করল পাকিস্তান

মহম্মদ আমিরকে অভিনন্দন শাহিন আফ্রিদির। ছবি- এএফপি।

Pakistan vs New Zealand 2nd T20I: পাকিস্তানের ক্যাপ্টেন হিসেবে সব থেকে বেশি আন্তর্জাতিক ম্যাচ জয়ের নিরিখে তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসেন বাবর আজম।

ঘরের মাঠে আধা শক্তির নিউজিল্যান্ডকে সামনে পেয়ে রীতিমতো দাদাগিরি দেখালেন বাবর আজমরা। দ্বিতীয় টি-২০ ম্যাচে কিউয়িদের খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে ৫ ম্যাচের সিরিজে ১-০ লিড নিল পাকিস্তান।

নিউজিল্যান্ডের প্রথম সারির ক্রিকেটাররা আইপিএলে ব্যস্ত। বাকিদের মধ্যে কেউ কেউ চোটের জন্য স্কোয়াডে নেই তো আবার কেউ কাউন্টি খেলতে ইংল্যান্ডে। এমন পরিস্থিতিতে কোনও রকমে কুড়িয়ে বাড়িয়ে খেলোয়াড় জড়ো করে পাকিস্তান সফরে টি-২০ সিরিজ খেলতে পাঠিয়েছে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। খেলা হয় মাত্র ২টি বল। তবে নির্বিঘ্নে আয়োজিত দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ড দল অসহায় আত্মসমর্পণ করে।

রাওয়ালপিন্ডির দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠান পাকিস্তান দলনায়ক বাবর আজম। নিউজিল্যান্ডের তুলনায় দুর্বল ব্যাটিং লাইনআপকে সামনে পেয়ে হরির লুটের মতো উইকেট কুড়োতে থাকেন পাক বোলাররা। নিউজিল্যান্ড ১৮.১ ওভারে মাত্র ৯০ রানে অল-আউট হয়ে যায়।

টিম সেফার্ত ১২, টিম রবিনসন ৪, ডিন ফক্সক্রফট ১৩, মার্ক চাপম্যান ১৯, জেমস নিশাম ১, কোল ম্যাককঞ্চি ১৫ ও ক্যাপ্টেন মাইকেল ব্রেসওয়েল ৪ রান করে আউট হন। ইশ সোধি ৮, জেকব ডাফি অপরাজিত ৮, বেন সিয়ার্স ৩ ও বেন লিস্টার ১ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- ভারতের T20 বিশ্বকাপ দলে কার্যত জায়গা পাকা এই ৭ জনের

পাকিস্তানের শাহিন আফ্রিদি ৩.১ ওভারে ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ৩ ওভারে ১৩ রান খরচ করে ২টি উইকেট নেন দীর্ঘদিন পরে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মহম্মদ আমির। ৪ ওভারে ১৫ রান খরচ করে ২টি উইকেট নেন আবরার আহমেদ। ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে একজোড়া উইকেট নেন শাদব খান। ৪ ওভারে ২৭ রান খরচ করে ১টি উইকেট নেন নাসিম শাহ।

আরও পড়ুন:- DC vs SRH, IPL 2024: চলতি আইপিএলে তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ১২.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৯২ রান তুলে ম্যাচ জিতে যায় পাকিস্তান। অর্থাৎ, ৪৭ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে তারা। সইম আয়ুব ৪, বাবর আজম ১৪ ও উসমান খান ৭ রান করে আউট হন। মহম্মদ রিজওয়ান ৩৪ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ১৮ রান করে নট-আউট থাকেন ইরফান খান।

আরও পড়ুন:- IPL 2024 Mid-Season Review: তাচ্ছিল্যের শশাঙ্ক থেকে যুব বিশ্বকাপের অংকৃষ, প্রথমার্ধে চমক ভারতের এই ৬ ঘরোয়া তারকার

নিউজিল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন বেন লিস্টার, মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি। ম্যাচের সেরা হন শাহিন আফ্রিদি। উল্লেখযোগ্য বিষয় হল, বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান এই নিয়ে মোট ৭৯টি আন্তর্জাতিক ম্যাচে জয় তুলে নেয়। পাকিস্তানের ক্যাপ্টেন হিসেবে সব থেকে বেশি আন্তর্জাতিক ম্যাচ জয়ের নিরিখে তালিকার দ্বিতীয় স্থানে চলে আসেন বাবর। সামনে রয়েছেন কেবল ইমরান খান। বিশ্বকাপজয়ী দলনায়কের অধীনে পাকিস্তান মোট ৮৯টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.