বাংলা নিউজ > ক্রিকেট > PBKS vs SRH, IPL 2024: সিমারদের না মেরে, স্পিনারদের জন্য অপেক্ষা করেছি- পঞ্জাবকে হারিয়ে পরিকল্পনা ফাঁস নীতীশের

PBKS vs SRH, IPL 2024: সিমারদের না মেরে, স্পিনারদের জন্য অপেক্ষা করেছি- পঞ্জাবকে হারিয়ে পরিকল্পনা ফাঁস নীতীশের

সিমারদের না মেরে, স্পিনারদের জন্য অপেক্ষা করেছি- জিতিয়ে পরিকল্পনা ফাঁস নীতীশের। ছবি: এপি

Punjab Kings vs Sunrisers Hyderabad: হায়দরাবাদের তারকাদের ব্যর্থতার দিনে ৩৭ বলে ৬৪ রান করে নজর কাড়েন বছর কুড়ির নীতীশ। তাঁর ইনিংসের সৌজন্যেই প্রথমে ব্যাট করে ৯ উইকেটের বিনিময়ে ১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর করে সানরাইজার্স হায়দরাবাদ।

নীতীশ কুমার রেড্ডি- উঠতি তারকাদের তালিকায় এই নামটি এবার নতুন সংযোজন। সোমবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের তারকাদের ব্যর্থতার দিনে ৩৭ বলে ৬৪ রান করে অভিষেকেই নজর কাড়েন বছর কুড়ির নীতীশ। তাঁর ইনিংসের সৌজন্যেই প্রথমে ব্যাট করে ৯ উইকেটের বিনিময়ে ১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর করে সানরাইজার্স হায়দরাবাদ। সঙ্গে নেন এক উইকেটও। ম্যাচেরও সেরাও নির্বাচিত হন এই তরুণ।

এর পর অবশ্য রান তাড়া করতে নেমে পঞ্জাব ১১৪ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে শশাঙ্ক সিং (২৫ বলে অপরাজিত ৪৬) এবং আশুতোষ শর্মার (১৫ বলে অপরাজিত ৩৩) হাড্ডাহাড্ডি লড়াইয়ের হাত ধরে পঞ্জাব ৬ উইকেটে ১৮০ রান তোলে ঠিকই, তবে ২ রানে তারা ম্যাচটি হেরে যায়।

আরও পড়ুন: ওদের ইনিংসই আত্মবিশ্বাস বাড়িয়েছে- ম্যাচ হেরেও শশাঙ্ক, আশুতোষের লড়াইয়ে বুঁদ শিখর ধাওয়ান

নীতীশের পরিকল্পনা

নীতীশ রেড্ডির ৩৭ বলে ৬৪ রানের চমকপ্রদ ইনিংসটি সাজানো ছিল চারটি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কায়। ম্যাচের পর নীতীশ বলেন, ‘দলের জন্য এটা আমার জীবনের বড় অবদানের মতো। আমি নিজেকে বুঝিয়েছিলাম যে, নিজের উপর থেকে বিশ্বাস হারানো চলবে না। সিমাররা সত্যিই ভালো বোলিং করেছে। আমি ওদের মোকাবেলা করতে চাইনি।’

আরও পড়ুন: শেষ ওভারে হয় ২৬ রান, ৩টি ক্যাচ মিস- কীভাবে ২ রানে রোমহর্ষক জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ?

তিনি যোগ করেছেন, ‘আমি জানতাম যে, স্পিনাররা বল করতে আসবেই এবং আমি ওদের আক্রমণ করতে চেয়েছিলাম, আর সেটাই করেছি। পুরো টুর্নামেন্টে, ওরা স্লো বাউন্সার বোলিং করছে এবং এটি সত্যিই কাজ করছে। আমি এভাবেই শুধু আমার দলের হয়ে পারফর্ম করে যেতে চাই।’

আরও পড়ুন: বেগুনি টুপির তালিকায় বড় লাফ আর্শ-রাবাডার, অরেঞ্জ ক্যাপে তিনের মধ্যে ঢুকে পড়লেন ক্লাসেন

ম্যাচের সংক্ষিপ্ত ফল

টস জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠান শিখর ধাওয়ান। সানরাইজার্সের বিধ্বংসী ওপেনিং জুটি রান পায়নি। ১৫ বলে ২১ করে ফেরেন ট্র্যাভিস হেড। ১১ বলে ১৬ করেন অভিষেক শর্মা। এছাড়া শূন্যতে ফেরেন এডেন মার্করাম। ছন্দে থাকা হেনরিখ ক্লাসেনও এদিন ব্যাট হাতে ব্যর্থ। ৯ বলে করেন মাত্র ৯ রান। একমাত্র অনামী নীতীশ কুমার রেড্ডির ব্যাটে ভর করে লড়াই করার মতো রানে পৌঁছয় হায়দরাবাদ। ৩৭ বলে ৬৪ রান করেন তিনি। শেষদিকে ১২ বলে গুরুত্বপূর্ণ ২৫ রান যোগ করেন আব্দুল সামাদ। পঞ্জাবের হয়ে ৪ উইকেট নেন আর্শদীপ সিং। জোড়া উইকেট নেন স্যাম কারান এবং হর্ষল প্যাটেল।

রান তাড়া করতে নেমে মাত্র ২০ রানের মধ্যে ৩ উইকেট হারায় পঞ্জাব। টপ অর্ডার পুরো ব্যর্থ। রান পাননি শিখর ধাওয়ান (১৪), জনি বেয়ারস্টো (০) এবং প্রভসিমরন সিং (৪)। স্যাম কারান (২৯), সিকান্দর রাজা (২৮), শশাঙ্ক সিং (৪৬) পঞ্জাবকে লড়াইয়ে রাখে। শেষদিকে ১৫ বলে ৩৩ রান যোগ করেন আশুতোষ শর্মা। শশাঙ্ক শেষ বলে ছক্কা হাঁকালেও দলকে জয় এনে দিতে ব্যর্থ। মাত্র ২ রানে হার পঞ্জাবের। হায়দরাবাদের হয়ে ২ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ ঘূর্ণিঝড় রেমাল কি কলকাতার ওপরে তাণ্ডব চালাবে? এখনও পর্যন্ত যা বলছে হাওয়া অফিস মন তো ভালো, হৃদয় ভালো কি? জানুন আপনার হার্টের স্বাস্থ্যের খুঁটিনাটি তথ্য T20 বিশ্বকাপের আগে হাসান আলিকে কেন স্কোয়াড থেকে ছেড়ে দিল পাকিস্তান- ৩টি কারণ জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী কাছে টেনে কোমর চেপে ধরেন, চুমু খান, একী করছেন অনুপম খেরের ছেলে!অপ্রস্তুত জর্জিয়া ইন্ডি জোটট জিতলে প্রধানমন্ত্রী হতে চান না কেজরিওয়াল, তাঁর লক্ষ্য… শ্লীলতাহানি তদন্তের মাঝে রামকৃষ্ণ মিশন বিতর্কে মুখ খুললেন রাজ্যপাল, জারি বিবৃতি বুদ্ধ পূর্ণিমায় শুভ ফলদায়ী সংযোগ, পুজোয় মিলবে দ্বিগুণ লাভ, অবশ্যই করুন এই ৩ কাজ বাঘের পাড়ায় ভোট, ঝড় ভাঙে ঘর, তবুও ঘুরে দাঁড়ায় সুন্দরবন, কোথায় মাস্টারপ্ল্যান?

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.