বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-স্বপ্ন সত্যি হয়েছে, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ-ভিডিয়ো

IPL 2024-স্বপ্ন সত্যি হয়েছে, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ-ভিডিয়ো

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একাই লড়ছেন আশুতোষ। ছবি- এএফপি (AFP)

আইপিএলের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৮ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন পঞ্জাবের আশুতোষ শর্মা। মেরেছেন ৭টি ওভারবাউন্ডারি। তার মধ্যে বুমরাহকে সুইপে ছয় মেরেছেন। আশুতোষ বলছেন, বিশ্বের সেরা বোলারের বিপক্ষে ওভারবাউন্ডারি মারা, তাও সুইপে। এটা তাঁর কাছে স্বপ্নপূরণের মতো।

মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে দুরন্ত ইনিংস খেলে সকলের নজরে চলে এসেছেন মধ্য় প্রদেশ থেকে উঠে আসা ক্রিকেটার আশুতোষ শর্মা। এখন অবশ্য তিনি রেলওয়েজের হয়ে খেলেন। কিন্তু একটা সময় অনেক কাঠখড় পুড়িয়েই তাঁকে সুযোগ পেতে হয়েছিল দলে। সেই আশুতোষই এবারের আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে প্রায় প্রতি ম্যাচেই লোকের আকর্ষণ টানছেন, কারণ অবশ্যই তাঁর মারকাটারি ব্যাটিং। খুব যে বড়় রান করছেন তেমনটা নয়, তবে যেটুকু করছেন। তাতেই তিনি নিজেকে আগামী মিস্টার ৩৬০ ডিগ্রির তকমা কামিয়ে ফেলেছেন। মুম্বইয়ের বিপক্ষে যশপ্রীত বুমরাহ-র বলে মারা একটা সুইপ শট তো গোটা ম্যাচেই আলোড়ন ফেলে দেয়। সেই শটের পর আশুতোষ বলছেন, তার স্বপ্ন ছিল এই শট খেলা।

আরও পড়ুন-IPL 2024- লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

আইপিএলের পার্পেল ক্যাপ হোল্ডার যশপ্রীত বুমরাহ। একটু অবাক বিষয় হলেও এবারের আইপিএলের সর্বোচ্চ রানের মালিক যেমন লিগ টেবিলের সবার নিচে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি। তেমনই পার্পেল ক্যাপ অর্থাৎ এবারের আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হলেন হারের হ্যাটট্রিক সামলে ওঠা মুম্বই ইন্ডিয়ান্সের যশপ্রীত বুমরাহ। সাতটি ম্যাচে তার ইকোনমি ৬-এর কম। আর উইকেট নিয়ে ফেলেছেন ১৩টা। অথচ এই মুম্বই দলের বিপক্ষেই আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিল হায়দরাবাদ, যদিও পরে মুম্বইকে সেই লজ্জার রেকর্ড থেকে মুক্তি দেয় বেঙ্গালুরু। পরিসংখ্যান বলছে এবারের আইপিএলে সাতটি ম্যাচের মধ্যে তিন ম্যাচে মুম্বইয়ের বোলাররা দিয়েছে ২০০-র বেশি রান, অথচ সেই দলেরই বুমরাহ-র ইকোনমি ৫.৯৬। ফলে তাঁকে সুইপ মারার বিষয়টি যে আশুতোষের কাছে অনেকটাই স্বপ্নপূরণের মতো, তা আর বলতে বাকি রাখে না।

 

আরও পড়ুন-IPL 2024-স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া

আইপিএলের ম্যাচে বুমরাহ-র ইয়র্কার বলে সুইপ মারেন আশুতোষ। ছয় রান আসে। এরপরই চর্চা শুরু হয়ে যায় বিশ্বের অন্যতম সেরা পেসার বুমরাহকে তিনি এত সহজে মারলেন কিভাবে ওভারবাউন্ডারি? তাও আবার এরকম কঠিন বলে? ম্যাচ শেষে দলের হারে হতাশ হলেও মজার ছলেই আশুতোষ বলেন, ‘ আমি বহুদিন ধরে সুইপ শট প্র্যাকটিস করে আসছি। কিন্তু আজ আমি বিশ্বের সেরা বোলারের বলে মেরেছি, এটা আমার স্বপ্ন ছিল। তবে খেলায় এটা হয়েই যায়’।

আরও পড়ুন-Paris Olympics- দুবাইতে বর্ষণের জেরে পৌঁছাতে দেরি, অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে নামা হল না দীপক-সুজিতদের

উল্লেখ্য আশুতোষের বলে ছয় খেলেও বুমরাহ-ই মুম্বইকে ম্যাচ জেতান তা বলাই যায়। কারণ চার ওভারে তাঁর স্পেল থেকে আসে মাত্র ২১ রান, নেন ৩ উইকেট। বুমরাহ নিজের শেষ ওভার করতে আসেন ম্যাচের ১৭তম ওভারে। এর আগে পর্যন্ত ম্যাচে ৭টি ওভারবাউন্ডারি মারা আশুতোষ আর সাহস দেখাতে পারেননি বুমরাহর ইয়র্কারের সামনে শট খেলার ঝুঁকি নেওয়ার। ওভার থেকে আসে মাত্র ৩ রান। তাতেই চাপে পড়ে গিয়ে কোয়েটজির ওভারকে টার্গেট করতে গিয়ে পরের ওভারের প্রথম বলেই আউট হন আশুতোষ। শেষ পর্যন্ত ৯ রানে জেতে হার্দিকের দল। এভাবেই পঞ্জাব ত্রিকেটারের সুইপ শটের বদলা হিসেবে নিজের দলকে জিতিয়ে দেন বুমরাহ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.