বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: ব্যর্থ হল দাসেনের সেঞ্চুরি, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবর আজমরা

PSL 2024: ব্যর্থ হল দাসেনের সেঞ্চুরি, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবর আজমরা

শতরান করেও দলকে ম্যাচ জেতাতে পারলেন না দাসেন। ছবি- এপি।

Lahore Qalandars vs Peshawar Zalmi PSL 2024: নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন বাবর আজম। চলতি পাকিস্তান সুপার লিগে টানা ৫ ম্যাচে পরাজিত হয় গতবারের চ্যাম্পিয়নরা।

পাকিস্তান সুপার লিগের হাই-স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস জয় বাবর আজমের পেশোয়ার জালমির। রবিবার চলতি পিএসএলের ১২ নম্বর লিগ ম্যাচে শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্সকে ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত করে পেশোয়ার। ২০০ রানের গণ্ডি টপকেও ম্যাচ জিততে পারেনি লাহোর। দল হারায় ব্যর্থ হয় রাসি ভ্যান ডার দাসেনের অনবদ্য শতরান। যদিও তার আগে নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন পেশোয়ার দলনায়ক বাবর।

লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পোশেয়ার জালমি। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১১ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে মারকাটারি হাফ-সেঞ্চুরি করেন সইম আয়ুব। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। শেষমেশ ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৮৮ রান করে সাজঘরে ফেরেন সইম।

অপর ওপেনার বাবর মাত্র ২ রানের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ৪৮ রান করে আউট হন। এছাড়া ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২০ বলে ৪৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন রোভম্যান পাওয়েল। ৩ বলে ৬ রান করেন আসিফ আলি। ৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন মহম্মদ হ্যারিস। ১ বলে ২ রান করে নট-আউট থাকেন পল ওয়াল্টার।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই কিশোর, সেমিফাইনালে তামিলনাড়ু

লাহোরের ক্যাপ্টেন শাহিন আফ্রিদি ৪ ওভারে ৩৩ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন। ২ ওভারে ২২ রান খরচ করে ১টি উইকেট নেন জাহানদাদ খান। উইকেট পাননি সিকন্দর রাজা, কার্লোস ব্রাথওয়েটরা।

আরও পড়ুন:- Most 5-Wicket Haul In Test: ৩৩টি টেস্ট কম খেলেই সব থেকে বেশি ৫ উইকেটে কুম্বলের সর্বকালীন রেকর্ড ছুঁলেন অশ্বিন

পালটা ব্যাট করতে নেমে লাহোর কালান্দার্স ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৩ রান তোলে। অর্থাৎ, তীরে এসে তরী ডোবে তাদের। রাসি ভ্যান ডার দাসেন ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫০ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ৫২ বলে ১০৪ রান করে নট-আউট থাকেন প্রোটিয়া তারকা।

১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ২৯ রান করেন শাই হোপ। ১৩ বলে ২০ রান করেন এহসান হাফিজ। ফকর জামান ৪ ও সিকন্দর রাজা ১ রান করে মাঠ ছাড়েন। ৪ ওভারে ৫০ রান খরচ করলেও ২টি উইকেট তুলে নেন নবীন-উল হক। ম্যাচের সেরা হন সইম। চলতি পিএসএলের ৪ ম্যাচে এটি পেশোয়ারের দ্বিতীয় জয়। অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন লাহোরের এটি টানা পঞ্চম হার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.