বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই কিশোর, সেমিফাইনালে তামিলনাড়ু

Ranji Trophy 2024: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই কিশোর, সেমিফাইনালে তামিলনাড়ু

উচ্ছ্বসিত সাই কিশোর। ছবি- পিটিআই।

Saurashtra vs Tamil Nadu Ranji Trophy 2024 Quarter Final: দ্বিতীয় ইনিংসে চেতেশ্বর পূজারার প্রতিরোধ সত্ত্বেও ধসে পড়ে সৌরাষ্ট্রের ব্যাটিং লাইনআপ।

ব্যর্থ হল চেতেশ্বর পূজারার একক লড়াই। দ্বিতীয় ইনিংসে চূড়ান্ত ব্যাটিং ভরাডুবির মাশুল দিয়ে তামিলনাড়ুর কাছে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে হেরে বসল সৌরাষ্ট্র। সাই কিশোরের অল-রাউন্ড পারফর্ম্যান্সে ভর করে সেমিফাইনালের টিকিট হাতে পেল তামিলনাড়ু।

কোয়েম্বাটোরে রঞ্জির শেষ আটের লড়াইয়ে সৌরাষ্ট্রকে এক ইনিংস ও ৩৩ রানের বড় ব্যবধানে পরাজিত করে তামিলনাড়ু। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ১৮৩ রানে। ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮৫ বলে ৮৩ রান করেন হার্ভিক দেশাই। প্রেরক মানকড় ৩৫, অর্পিত বাসবদা ২৫ ও শেল্ডন জ্যাকসন ২২ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন। চেতেশ্বর পূজারা মাত্র ২ রান করে আউট হন।

প্রথম ইনিংসে তামিলনাড়ুর সাই কিশোর ৬৬ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ৩টি উইকেট নেন অজিত রাম। ২টি উইকেট পকেটে পোরেন সন্দীপ ওয়ারিয়র।

পালটা ব্যাট করতে নেমে তামিলনাড়ু তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৩৮ রানে। বাবা ইন্দ্রজিৎ দলের হয়ে সব থেকে বেশি ৮০ রান করেন। ১৩৯ বলের অনবদ্য ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। ভূপতি কুমার ১১টি বাউন্ডারির সাহায্যে ১৩৪ বলে ৬৫ রান করে আউট হন। ক্যাপ্টেন সাই কিশোর ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪৪ বলে ৬০ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Most 5-Wicket Haul In Test: ৩৩টি টেস্ট কম খেলেই সব থেকে বেশি ৫ উইকেটে কুম্বলের সর্বকালীন রেকর্ড ছুঁলেন অশ্বিন

সৌরাষ্ট্রের চিরাগ জানি ২২ রানে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন পার্থ ভাট, জয়দেব উনাদকাট ও ধর্মেন্দ্রসিং জাদেজা। ১টি উইকেট নেন যুবরাজসিং দদিয়া।

প্রথম ইনিংসের নিরিখে ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় ১২২ রানে। চেতেশ্বর পূজারা হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ১৭০ বলে ৪৬ রান করে আউট হন। পূজারার এবারের রঞ্জি অভিযান শেষ করেন ৮ ম্যাচে ৮২৯ রান সংগ্রহ করে।

আরও পড়ুন:- টেস্টে এক বছরে সব থেকে বেশি ছক্কা, সেহওয়াগকে টপকে ভারতীয়দের মধ্যে শীর্ষে যশস্বী- দেখুন সেরা পাঁচের তালিকা

এছাড়া কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ইনিংসে ৯১ বলে ২৭ রান করেন সৌরাষ্ট্রের কেভিন। ৭১ বলে ২০ রান করেন অর্পিত বাসবদা। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

তামিলনাড়ু দলনায়ক সাই কিশোর প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পরে দ্বিতীয় ইনিংসে দখল করেন ২৭ রানে ৪টি উইকেট। এছাড়া সন্দীপ ওয়ারিয়র ৩টি ও অজিত রাম ২টি উইকেট নেন। দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট ও ৬০ রান সংগ্রহ করার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সাই কিশোর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সার্জারি করে বদলে ফেলেছেন মুখের চোয়াল!মানতে নারাজ রাজকুমার রাও, কী বলছে নেটপাড়া ‘গদ্দারের জায়গা’ মন্তব্যের প্রতিবাদে নন্দীগ্রামে বিক্ষোভ, TMC অফিসে তালা BJP-র KKR vs LSG Live Score Updates, IPL 2024: ইডেনে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া কলকাতা লা লিগার অ্যাকাডেমির সঙ্গে গাঁটছড়া ভবানীপুর ক্লাবের,ফুটবলার তুলে আনতে উদ্যোগ IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? বাংলার কিশোরীর সঙ্গে শ্লীলতাহানি, পুলিশকে না জানিয়েই কিশোরকে ছেড়ে দিল পঞ্চায়েত লাঠি ছেড়ে নববর্ষে ত্রিশূল হাতে দিলীপ, কমিশনে যাচ্ছে তৃণমূল সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের

Latest IPL News

IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.