বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: এত লজ্জা লাগছিল একটা সময়-ক্যাপিটালসের বোলারদের ঝেড়ে কাপড় পরালেন পন্টিং

IPL 2024: এত লজ্জা লাগছিল একটা সময়-ক্যাপিটালসের বোলারদের ঝেড়ে কাপড় পরালেন পন্টিং

দিল্লির হেড কোচ রিকি পন্টিং এবং নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার। ছবি- এএফপি (AFP)

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১০৬ রানে হারের পর হতাশ কোচ রিকি পন্টিং। ম্যাচে ১৮টা অভার বাউন্ডারি মারে নাইট ব্যাটাররা। পাওয়ার প্লেতে যেখানে কলকাতা ৮৮ রান করে, সেখানে দিল্লির সংগ্রহ ছিল ৪ উইকেটে ৫১, যা নিয়ে হতাশ দিল্লির কোচ

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আইপিএলের ম্যাচে বিপর্যস্ত হওয়ার পর বিরক্ত দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। যেভাবে নিজেদের হোম ম্যাচেও পয়েন্ট হাতছাড়া করেছে তার দল, তাতে ক্রিকেটারদের ওপর বেজায় চটেছেন তাদের কোচ।  অবশ্য তার বিরক্ত হওয়ার কারণ মোটেই কম নয়। তার দেশেরই ২ ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ এখনো পর্যন্ত আইপিএলে দাগ কাটতে পারেনি। বোলিংয়ের অবস্থা, যতই কম বলা যায় ততই ভালো। কলকাতা নাইট রাইডার্স তো ভাইজাগের মাঠে দিল্লির বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছে। নাইটদের বিপক্ষে প্রথম ৬ ওভারে দিল্লি বোলাররা দিয়েছেন ৮৮ রান। নিয়েছেন মাত্র একটি উইকেট। আর শেষের ৪ ওভারে ইশান্ত  শর্মা, নরকিয়ার বিপক্ষে নাইট রাইডার্স করেছে ৬৭ রান। স্লগ ওভারে দলের বোলিং ইউনিটের এই হতশ্রী অবস্থা দেখে চটেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

শুধু বোলিংএর ক্ষেত্রে বাজে পারফরম্যান্সের জন্যই নয়, বোলিংয়ের সময় অত্যধিক সময় অপচয় করা নিয়েও নিজের বিরক্তি প্রকাশ করেন পন্টিং। সাংবাদিক সম্মেলনে এসে ম্যাচের শেষে পন্টিং বিরক্তির সুরে বলেন,' প্রায় দু ঘন্টা সময় লেগেছে দিল্লিকে ২০ ওভার বল করতে। এর ফলে শেষ দু ওভারে মাত্র চার জন ফিল্ডারকে বাইরে রাখা গেছে। যা সত্যিই লজ্জাজনক।  এই ম্যাচে অনেক কিছুই হয়েছে যা মেনে নেওয়া যায় না। প্রতিযোগিতায় ভাল পারফরম্যান্স করতে গেলে দ্রুত সেই ভুল দ্রুত সংশোধন করতে হবে"।

তবে ঋষভ পন্তের পারফরম্যান্স নিয়ে যথেষ্টই আশাবাদী পন্টিং। চোট সরিয়ে ফিরে যেভাবে পন্ত  রানের মধ্যে ফিরেছেন সেটা দলের জন্য ভালো দিক, বলছেন দিল্লির কোচ। ম্যাচ চলাকালীন হালকা ব্যথা অনুভব করেছিলেন পন্ত। যদিও চোর অতটা গুরুতর নয় বলেই মনে করা হচ্ছে। ম্যাচে অবশ্য একটি বড় ভুল করে ফেলেছিলেন ঋষভ যার খেসারত দিতে হয়েছে তার দলকে। সুনীল নারিন একটি বলে কট বিহাইন্ড হলেও বোলার বা উইকেটরক্ষক কেউই তা বুঝতে পারেননি। তবে দূর থেকেই রিভিউয়ের জন্য আবেদন জানিয়েছিলেন  মিচেল মার্শ। যদিও তাতে প্রাথমিকভাবে কর্ণপাত করেননি দিল্লির অধিনায়ক। পরে রিভিউয়ের সময় অতিক্রান্ত হলে দেখা যায়, রিভিউ নিলে সুনীল নারিন সাজঘরে ফিরতেন। সেই নিয়ে অবশ্য আক্ষেপ রয়েছে পন্টিংয়ের। 

অবশ্য দলের খারাপ পারফর্মেন্সের জন্য প্রতিপক্ষ দলের কৃতিত্বকে মোটেই ছোট করার পাত্র নন রিকি পন্টিং। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিংয়ের ভুয়সী প্রশংসা করে  দিল্লির কোচ বলেন, ' পাওয়ার প্লেতে অসাধারণ শুরু করেছিল কলকাতা নাইট রাইডার্স । প্রথম ৬ ওভারে প্রায় ৯০ রান তুলে ফেলে ছিল। তাই কাজটা তাদের কাছে সুবিধা হয়ে গেছিল। সেখানে দিল্লিকে ম্যাচে ফিরতে গেলে অনেক পরিশ্রম করতে হতো। কিন্তু কলকাতা নাইট রাইডার্স দল কোন সুযোগই দেয়নি দিল্লিকে ম্যাচে ফেরার। 

রবিবার লিগের লাস্ট বয় মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলতে নামবে দিল্লি ক্যাপিটালস দল। সেই ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে রাজধানীর দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? তীব্র গরমে হাঁসফাস শহরবাসী, কী অবস্থা আলিপুর চিড়িখানায়? বর্ষাতেও শরীর ডিহাইড্রেটেড হয়ে যায়! কী করে বজায় রাখবেন হাইড্রেশন? জেনে নিন মোদীর মিছিলের দিন থেকেই কলকাতার একাংশে ১৪৪ ধারা,'ভয় পেয়েছেন মমতা,' দাবি সুকান্তর

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.