বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: গোহারান হারল দল, ব্যক্তিগত রেকর্ড গড়ে নিজেকে বাকিদের থেকে উঁচু লেভেলের বলে জাহির করলেন রিয়ান- ভিডিয়ো

Ranji Trophy 2024: গোহারান হারল দল, ব্যক্তিগত রেকর্ড গড়ে নিজেকে বাকিদের থেকে উঁচু লেভেলের বলে জাহির করলেন রিয়ান- ভিডিয়ো

সেঞ্চুরি করে রিয়ান পরাগের সেলিব্রেশন। ছবি- টুইটার।

Assam vs Chhattisgarh Ranji Trophy 2024: ছত্তিশগড়ের বিরুদ্ধে ফলো-অনের লজ্জাও এড়াতে পারেনি অসম। তারা ১০ উইকেটে হেরে বোনাস পয়েন্ট উপহার দেয় প্রতিপক্ষকে।

দল গোহারান হারল। তবে তাতে বিন্দুমাত্র হতাশা চোখে পড়েনি ক্যাপ্টেনের। বরং অধিনায়ক ব্যস্ত নিজেকে জাহির করতে। রায়পুরে রঞ্জি ট্রফির এলিট-বি গ্রুপের ম্যাচে চোখে পড়ে এমনই ঘটনা। ছত্তিশগড়ের কাছে ১০ উইকেটে পরাজিত হয়ে প্রতিপক্ষকে বোনাস পয়েন্টও উপহার দেয় অসম। তবে ক্যাপ্টেন রিয়ান পরাগ রঞ্জির ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান করে সেলিব্রেশনের সময় নিজেকে বাকিদের থেকে উঁচু লেভেলের বলে ইঙ্গিত করেন।

রায়পুরে ছত্তিশগড়ের ৩২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে অসম তাদের প্রথম ইমিংসে মাত্র ১৫৯ রানে অল-আউট হয়ে যায়। রিয়ান পরাগ প্রথম ইনিংসে মাত্র ৮ রান করে আউট হন। প্রথম ইনিংসের নিরিখে ১৬৮ রানে পিছিয়ে থেকে অসম ফলো-অন করতে বাধ্য হয়।

ফলো-অনের লজ্জা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও স্বস্তিতে ছিল না অসম। তারা দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় ২৫৪ রানে। সুতরাং, জয়ের জন্য ছত্তিশগড়ের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় মোটে ৮৭ রানের, যা তারা কোনও উইকেট না হারিয়েই সংগ্রহ করে নেয় এবং ১০ উইকেটে ম্যাচ জেতে।

রঞ্জিতে ১০ উইকেটে ম্যাচ হারা আর ইনিংসে পরাজিত হওয়া কার্যত একই রকম হতাশার বিষয়। কেননা দু'টি ক্ষেত্রেই প্রতিপক্ষ দল ৬-এর বদলে ৭ পয়েন্ট সংগ্রহ করে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জির প্রথম রাউন্ডের শেষে এলিট গ্রুপে সব থেকে বেশি রান কাদের? চোখ রাখুন তালিকায়

একে তো ফলো-অনের লজ্জা, তার উপরে ১০ উইকেটের গোহারান হার। অসমের এমন হতাশাজনক ম্যাচের দ্বিতীয় ইনিংসে রিয়ান পরাগ ধ্বংসাত্মক সেঞ্চুরি করেন। তিনি মাত্র ৫৬ বলে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান। রঞ্জি ট্রফির ইতিহাসে এটি দ্বিতীয় দ্রুততম শতরানের সর্বকালীন রেকর্ড। রঞ্জিতে সব থেকে কম বলে সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে ঋষভ পন্তের দখলে। তিনি ২০১৬ সালে দিল্লর হয়ে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ৪৮ বলে শতরান করেন।

আরও পড়ুন:- India Squad: আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে ভারতের ক্যাপ্টেন রোহিত, ১৪ মাস পরে টি-২০ দলে বিরাট

উল্লেখযোগ্য বিষয় হল, রিয়ান শতরানে পৌঁছনোর পরে সেই একই রকম সেলিব্রেশন সারেন, যা নিয়ে কিছুদিন আগেই বিতর্ক দেখা দিয়েছিল। তিনি ইঙ্গিতে বুঝিয়ে দেন যে, বাকিদের থেকে তাঁর লেভেল অনেক উঁচুতে।

রিয়ান দ্বিতীয় ইনিংসে শেষমেশ ১৫৫ রান করে আউট হন। ৮৭ বলের ধ্বংসাত্মক ইনিংসে তিনি ১১টি চার ও ১২টি ছক্কা মারেন। এই সুবাদেই রঞ্জির ইতিহাসে একটি সর্বকালীন রেকর্ড গড়ে ফেলেন পরাগ। রিয়ান ১৫০ রান পূর্ণ করেন মাত্র ৮৩ বলে। যে থেকে রঞ্জি ট্রফির রেকর্ড নথিবদ্ধ রয়েছে, এত কম বলে ব্যক্তিগত ১৫০ রানের গণ্ডি টপকাতে পারেননি আর কেউই। অর্থাৎ, রঞ্জির ইতিহাসে দ্রুততম ১৫০ রান করেন রিয়ান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কাশ্মীরের বাসে জঙ্গি হানা,চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের লগ্নভ্রষ্টা বর! মায়ের সম্মান বাঁচাতে আশ্রিতা ময়নাকে বিয়ে গৌরবের, আসছে পুবের ময়না ভিডিয়ো: কানাডায় T20 WC 2024-এ IND vs PAK ম্যাচ না দেখতে পেয়ে রেগে লাল ভক্তেরা 'হাত' ছাড়া চলতেই পারবে না সিপিএম, লোকসভায় হেরেছে! উপনির্বাচনে কি ফর্মুলা বদল? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৩ জুনের রাশিফল ৩ হাজার শিশুর প্রাণ বাঁচালেন, OT-তে এককোণে দাঁড়িয়ে সমানে প্রার্থনা পলক মুচ্ছলের গ্য়ালাক্সি অ্যাপার্টমেন্টে গুলি চলার ঘটনায় পুলিশের কাছে বয়ান রেকর্ড করলেন সলমন ৬ মাসের মধ্যে ৩ দলের হয়ে মুখ্যমন্ত্রী হন! সেই পেমাকেই কুর্সিতে বসাল অরুণাচল BJP মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI USA vs IND, ICC T20 WC 2024 Live: প্রথম ওভারেই ২ উইকেট নিলেন আর্শ, চাপে আমেরিকা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.