বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ৩০ বলে হাফ-সেঞ্চুরি, ব্যাট হাতে ঝড় তুলেও দলকে জেতাতে পারলেন না রিয়ান পরাগ, রঞ্জিতে ফের হার অসমের

Ranji Trophy 2024: ৩০ বলে হাফ-সেঞ্চুরি, ব্যাট হাতে ঝড় তুলেও দলকে জেতাতে পারলেন না রিয়ান পরাগ, রঞ্জিতে ফের হার অসমের

ঝোড়ো হাফ-সেঞ্চুরি রিয়ান পরাগের। ছবি- পিটিআই।

Assam vs Andhra Ranji Trophy 2024: চলতি রঞ্জি ট্রফির তিনটি ম্য়াচে মাঠে নেমে রিয়ান পরাগ ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করেন।

ক্যাপ্টেন ব্যাট হাতে একা লড়ছেন। বাকিদের অবদান বলার মতো নয়। ফলে চলতি রঞ্জি ট্রফিতে অসমকে বারবার মাথা নোয়াতে হচ্ছে প্রতিপক্ষের কাছে। ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জির প্রথম ম্য়াচে ফলো-অন করে সরাসরি হেরে বসে অসম। কেরলের বিরুদ্ধে দ্বিতীয় ম্য়াচেও ফলো-অনের লজ্জা এড়াতে পারেনি অসম। যদিও কোনও রকমে ম্যাচ ড্র করে ১ পয়েন্ট সংগ্রহ করে তারা। এবার অন্ধ্রর বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ফের হারের মুখ দেখতে হয় অসমকে।

উল্লেখযোগ্য বিষয় হল, অসম দলনায়ক রিয়ান পরাগ তিনটি ম্যাচেই ব্যক্তিগত পারফর্ম্যান্সে নজর কাড়েন। রিয়ান সফল হওয়া সত্ত্বেও অসমের এমন ভরাডুবিই বুঝিয়ে দেয়, ক্রিকেটের মতো দলগত খেলায় কেন সকলের অবদান গুরুত্বপূর্ণ।

ছত্তিশগড়ের বিরুদ্ধে প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে রিয়ান ১১টি চার ও ১২টি ছক্কার সাহায্যে ৮৭ বলে ১৫৫ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে আউট হন। পরে কেরলের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে রিয়ান করেন ১১৬ রান। ১২৫ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১৬টি চার ও ৩টি ছক্কা মারেন। এবার অন্ধ্রর বিরুদ্ধে তৃতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে রিয়ান ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন।

আরও পড়ুন:- IND vs ENG: ইংল্যান্ড সিরিজেই কিংবদন্তি ব্র্যাডম্য়ানকে টপকে যেতে পারেন কোহলি, রয়েছে ৯ হাজারি হওয়ার হাতছানিও

রিয়ান ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ৩০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ব্যক্তিগত ৭৫ রানে আউট হয়ে মাঠ ছাড়েন। ৫৪ বলের মারকাটারি ইনিংসে রিয়ান ৫টি চার ও ৫টি ছক্কা মারেন।

অসম শেষমেশ ১৭২ রানের বড় ব্যবধানে ম্যাচ হেরে বসে। ডিব্রুগড়ে শুরুতে ব্যাট করে অন্ধ্র তাদের প্রথম ইনিংসে ১৮৮ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে অসম তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ১৬০ রান। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ২৮ রানে পিছিয়ে পড়ে অসম।

আরও পড়ুন:- AUS vs WI ODIs: ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়া ফ্রেজার ঢুকে পড়লেন অজি স্কোয়াডে, নেতৃত্বের ব্যাটন স্মিথের হাতে

দ্বিতীয় ইনিংসে অন্ধ্রপ্রদেশ ৩৩৪ রান সংগ্রহ করে। সুতরাং, প্রথম ইনিংসের খামতি মিলিয়ে জয়ের জন্য শেষ ইনিংসে অসমের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৬৩ রানের। শেষ ইনিংসে অসম অল-আউট হয় ১৯০ রানে। শেষ দিনে জয়ের জন্য অসমের দরকার ছিল ২৮২ রান। হাতে ছিল ৫টি উইকেট। তবে চতুর্থ দিনে ১০৯ রান তুলেই নিজেদের শেষ ৫টি উইকেট হারিয়ে বসে অসম।

প্রথম ইনিংসে ২৪ ও দ্বিতীয় ইনিংসে ১২৫ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন অন্ধ্রকে নেতৃত্ব দিতে নামা রিকি ভুই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

স্টোরেজের টেনশন শেষ হবে, হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে কী কী সুবিধা পাবেন বুথের ভিডিয়ো দেবাংশু পেলেন কী করে? তদন্তে কমিশন রেমাল ঘূর্ণিঝড়ের আগে বড় পদক্ষেপ রেলের, খুলল কন্ট্রোল রুম,ট্রেন থাকবে কোথায়? আগামিকাল কার কেমন কাটবে? রবিবারে ভালো খবর পাবেন কারা? জেনে নিন ২৬ মে’র রাশিফল দীপিকার বেবি বাম্পকে ‘নকল’ বলে কটাক্ষ, বউয়ের পাশে দাঁড়িয়ে কড়া জবাব রণবীরের! 'কোনও বোর্ড ছিল না', নির্মীয়মাণ উড়ালপুল থেকে ৫০ ফুট নীচে পড়ল গাড়ি, মৃত ১, আহত ৪ সিভিক ভলান্টিয়ারকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে ঝমঝমিয়ে বৃষ্টিতে বাতিল KKR-র অনুশীলন! IPL ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে? টসে জিতল Bangladesh , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বিয়ের ১ মাসও কাটেনি! মধুচন্দ্রিমা থেকে ফিরে কার সঙ্গে দেখা করতে ছুটলেন আদৃত?

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.